Connect with us

Cricket

অবসর ঘোষণা করে দিলেন ভারতের এই প্রাক্তন অধিনায়ক ক্রিকেটার

যেকোনো খেলাতেই একটা সময় আসে যেখানে খেলোয়াড়দের থেমে যেতে হয় তবে বেশিরভাগ ক্ষেত্রেই বার্ধক্যজনিত কারণে। ভারতীয় মহিলা ক্রিকেটের সবচেয়ে উজ্জ্বল খেলোয়ার মিতালি রাজ আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেট থেকে অবসর ঘোষণা করে দিলেন। তিনি ভারতের হয়ে ৩২টি টি-টোয়েন্টি ম্যাচে নেতৃত্ব দিয়েছেন। এমনকি উইমেন্স চ্যাম্পিয়নশিপ টি-টোয়েন্টি ক্রিকেটের অধিনায়ক ছিলেন। ভারতের হয়ে তিনটি টি-টোয়েন্টি বিশ্বকাপে তিনি নেতৃত্ব দিয়েছেন যথাক্রমে ২০১২, ২০১৪ এবং ২০১৬ সাল।

 

তিনি ২০০৬ সাল থেকে মোট ৮৮ টি টি টোয়েন্টি ম্যাচ খেলেছেন যার মধ্যে ৩২টি টি-টোয়েন্টি ম্যাচে অধিনায়কের দায়িত্ব পালন করেন। মিতালি রাজ একমাত্র ভারতীয় মহিলা ক্রিকেটার যিনি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে ২০০০ এর অধিক রান করেছেন। তার মোট জনসংখ্যা ২,৩৬৪। আর এটাই ভারতীয় মহিলা দলের টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বোচ্চ রান।

প্রাক্তন ভারত অধিনায়ক মিতালি রাজ বলেছেন, ২০০৬ সাল থেকে দেশের হয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে খেলে আসছি। তাই এবার অবসর নেওয়ার সিদ্ধান্ত নিতে হলো, যাতে আগামী ২০২১ সালের বিশ্বকাপের প্রস্তুতি আরো ভালোভাবে নিতে পারে নতুন মেয়েরা। আমার খুব ইচ্ছা ছিল দেশের হয়ে বিশ্বকাপ জেতা এবং এইজন্য আমি আমার সেরাটা দিয়েছি। বিসিসিআইকে অনেক ধন্যবাদ জানাতে চাই আমাকে সুযোগ দেওয়ার জন্য এবং আগামী দিনে আরো এগিয়ে যাওয়ার জন্য মহিলা ক্রিকেট দলকে অনেক শুভকামনা জানাই।

Continue Reading
Click to comment

Trending ..

To Top