Connect with us

এই ৪ ভারতীয় ব্যাটসম্যান পাকিস্তানি ক্রিকেটারের বিশাল বড় ফ্যান

Cricket

এই ৪ ভারতীয় ব্যাটসম্যান পাকিস্তানি ক্রিকেটারের বিশাল বড় ফ্যান

ভারত পাকিস্তানের সম্পর্কের মধ্যে অশান্তি থাকলেও কিছু ক্রিকেটার রয়েছেন যারা একে অপরকে শ্রদ্ধা ও ভালোবাসা বিনিময় করেন। আবার কিছু ক্রিকেটার রয়েছে যাদের মধ্যে তুমুল যুদ্ধ লেগে থাকে বিশেষ করে গৌতম গম্ভীর এবং শাহিদ আফ্রিদির মধ্যে। তবে যুদ্ধ নয়, উল্টে কিছু পাকিস্তান ক্রিকেটার এর ফ্যান রয়েছে ভারতীয় দলে। চলুন জেনে নেওয়া যাক –

১) হরভজন সিং:- ভারতের অন্যতম সেরা স্পিনার হরভজন সিং এর অন্যতম পছন্দের ক্রিকেটার ছিলেন সাকলাইন মুশতাক। যাকে দেখে তিনি খুবই অনুপ্রাণিত হয়েছিলেন। তাকে নকল করার চেষ্টা করতেন। এইভাবে নকল করার ফলে তার বোলিংয়ে আরো উন্নত হয়েছিল বলে হরভজন সিং জানিয়েছেন। ২০০৭ সালের টোয়েন্টি বিশ্বকাপে প্রথম দুসরা বল করতে শুরু করেন হরভজন সিং এটিও নাকি সাকলাইন মুস্তাকের বোলিং ভ্যারিয়েশন দেখে দেখে শিখেছিল।

Image result for Harbhajan Singh Saqlain Mushtaq

২) অনিল কুম্বলে:- আন্তর্জাতিক ক্রিকেটের ৯৫৬ টি উইকেট নেওয়া এই ভারতীয় লেগ স্পিনারের পছন্দের ক্রিকেটার হল সাঈদ আনোয়ার। পাকিস্তানের বিরুদ্ধে একটি টেস্ট ম্যাচে তিনি দশটি উইকেট নিয়েছেন আবার ওডিআইতে সাঈদ আনোয়ার ভারতের বিরুদ্ধে ১৯৪ রানের একটি বিশাল ইনিংস খেলেন চেন্নাইতে, যেখানে তাকে পরপর তিনটি ছক্কা মেরে ছিল। তাকে আউট করা কতটা যে সমস্যায় পড়তে হতো তা অনিল কুম্বলে সেটা স্বীকার করেছেন।

Anil Kumble - Saeed Anwar

৩) বিরাট কোহলি:- বিরাট কোহলি সবচেয়ে পছন্দের বোলার হল মোহাম্মদ আমির। আর অপরপক্ষে মোহাম্মদ আমিরের সবচেয়ে পছন্দের ব্যাটসম্যান হলেন বিরাট কোহলি। দুজনে একে অপরকে খুবই সম্মান দেয় তবে ক্রিকেট মাঠে সেই পরিচয় পাওয়া গিয়েছে। ২০১৬ এশিয়া কাপ চলাকালীন একটি ম্যাচে ভারতীয় ব্যাটসম্যানদের ধরাশায়ী করেছিল মোহাম্মদ আমির কিন্তু একাই দাঁড়িয়ে ছিলেন বিরাট কোহলি। বিরাট কোহলি বলেছেন তার বল খেলা খুবই কঠিন।

Virat Kohli - Mohammad Amir

৪) সৌরভ গাঙ্গুলী:- ভারতের প্রাক্তন অধিনায়ক সৌরভ গাঙ্গুলী বরাবরই খাঁটি কথা বলতে পছন্দ করেন। সৌরভ গাঙ্গুলী তিনি তাঁর সময়ে যে বোলারকে সবচেয়ে বেশি খতরনাক বলে মনে করতেন তিনি হলেন ওয়াসিম আক্রম। কারণ তার সুইংয়ের মধ্যে এমন কিছু খুঁজে পেতেন অন্য কারোর মধ্যে সেই ক্ষমতা দেখতে পেতেন না। সেই কারণে সৌরভ গাঙ্গুলী বেশিরভাগ বাঁহাতি পেসার দের নিয়ে ভরসা করে মাঠে নামতেন যেমন আশিস নেহরা, ইরফান পাঠান এবং জাহির খান।

Sourav Ganguly and Wasim Akram

Continue Reading
Click to comment

Trending ..

To Top