Connect with us

Cricket

আইপিএলে একটানা সর্বাধিক ম্যাচ জয়ের রেকর্ড রয়েছে এই তিনটি দলের

করোনা আবহে শুরু হয়েছে বিশ্বের সেরা জনপ্রিয় টি-টোয়েন্টি লিগ আইপিএল। এটি একমাত্র টি-টোয়েন্টি লিগ যেখানে দেশি ও বিদেশি খেলোয়াড়রা একসাথে মিলিতভাবে খেলেন। ২০০৮ সালে শুরু হওয়া এই লিগে এখনো পর্যন্ত বহু রেকর্ড সৃষ্টি হয়েছে আবার ভেঙেছে।

আইপিএলে প্রতিটি দলই দুর্দান্ত পারফরম্যান্স করে চ্যাম্পিয়ন হতে চায়। তবে কোন দলের পক্ষেই একটানা ম্যাচ জয়ের ধারা অব্যাহত রাখা সম্ভব নয়। এই অনিশ্চয়তার খেলায় জয় পরাজয়ের সম্ভাবনা সমান সমান থাকে।

আজকের প্রতিবেদনে রয়েছে, আইপিএলে এখনো পর্যন্ত যে তিনটি দল সর্বাধিক একটানা ম্যাচ জয়ের রেকর্ড করেছে। চলুন তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক –

৩) রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু: টানা ৭ বার

আরসিবি সম্ভবত আইপিএলের ইতিহাসের সবচেয়ে দুর্ভাগ্যজনক দল। বিরাট কোহলির নেতৃত্বাধীন দলটি তিনবার আইপিএল ফাইনালে পৌঁছায়, তবুও তারা চ্যাম্পিয়ন হতে পারেনি।

Chahal-Padikkal heroics give RCB win in opener

২০১১ সালে ক্রিস গেইলের দুরন্ত পারফরম্যান্সে আরসিবি একটানা ৭টি ম্যাচ জিতে ফাইনালে ওঠে। চেন্নাই সুপার কিংস এর বিরুদ্ধে মুখোমুখি হয়ে পরাজিত হয় এবং তাদের দলের জয়ের ধারারও পরিসমাপ্তি ঘটে।

২) চেন্নাই সুপার কিংস: টানা ৭ বার

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর মতোই চেন্নাই সুপার কিংসও ২০১১ সালে টানা ৭টি ম্যাচ জয়ের রেকর্ড করে। পার্থক্যটি হল সিএসকে ফাইনালে আরসিবিকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়। ধোনি তার একাদশে খুব কমই পরিবর্তন করেন। এই কৌশলটি দীর্ঘ সময় ধরে একই ফলাফল পেতে সহায়তা করেছিল।

IPL 2019 | IPL Results, IPL Points Table, IPL Orange Cap and IPL Purple Cap holders- updated after CSK vs KKR match | Indian Premier League - latest

এখনো পর্যন্ত চেন্নাই সুপার কিংস আইপিএলে ১০ বারের মধ্যে ৮ বার ফাইনালে পৌঁছেছে যার মধ্যে কেবল তিনবারই চ্যাম্পিয়ন হয়। (২০১০, ২০১১ ও ২০১৮ সাল)

১) কলকাতা নাইট রাইডার্স: টানা ১০ বার

কেকেআর ২০১৪ সালে একটি অবিশ্বাস্য কৃতিত্ব অর্জন করে। গৌতম গম্ভীরের নেতৃত্বাধীনে এই দলটি শুরুতে ভাল করতে পারেনি। তারা লিগের প্রথম ৯টি ম্যাচের মধ্যে ৭টিতে হারে এবং প্রায়ই তারা টুর্নামেন্ট থেকে ছিটকে যাচ্ছিল।

IPL 2017 Live streaming, KKR vs SRH: When and where to to watch - Indian Premier League 2017 News

ভাগ্যক্রমে তারা পরবর্তী সাতটি ম্যাচ জিতে প্লে-অফে জায়গা করে নেয়। এরপর ফাইনালে কিংস ইলেভেন পাঞ্জাবকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়। এমনকি পরের বছরও (২০১৫ সাল) ম্যাচ জয় দিয়ে আইপিএল যাত্রা শুরু করে। এইভাবে কেকেআর একটানা সর্বাধিক ১০টি ম্যাচ জিতে রেকর্ড করেছে।

Continue Reading
Click to comment

Trending ..

To Top