Connect with us

ওয়ানডে ম্যাচে ১০ ওভারে সর্বাধিক রান দিয়েছেন এই ছয় ভারতীয় বোলার

Cricket

ওয়ানডে ম্যাচে ১০ ওভারে সর্বাধিক রান দিয়েছেন এই ছয় ভারতীয় বোলার

সারা বিশ্বজুড়ে চলা টি-টোয়েন্টি লীগ এবং সীমিত ওভারের ক্রিকেটের প্রভাবে ব্যাটসম্যানরা অনেক বেশি আক্রমণাত্মক হয়ে উঠেছেন। এর ফলে কোন কোন দিন বোলারদের অবস্থা খুবই শোচনীয় হয়ে ওঠে। তবে ভারতীয় বোলিংয়ের কথা বললে আগের তুলনায় অনেক বেশি উন্নত হয়েছে এবং তারা প্রতিটি ম্যাচেই কম বেশি ভালো পারফরম্যান্স করে।

আজকের প্রতিবেদনে রয়েছে, ওয়ানডে ম্যাচের ১০ ওভারে সর্বাধিক রান দিয়েছেন যে ছয় ভারতীয় বোলার! এবার তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক:-

৬) যুজবেন্দ্র চাহাল: ৮৮ রান

World Cup 2019: Yuzvendra Chahal turns guest for Chahal TV after  demolishing South Africa - Sports News

২০১৯ বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে ভারতীয় লেগ স্পিনার যুজবেন্দ্র চাহাল ১০ ওভারে ৮৮ রান দিয়েছিলেন। এটি ছিল ভারতীয় বোলারদের অন্যতম ব্যয়বহুল ওভার। এই ম্যাচে ইংল্যান্ড নির্ধারিত ৫০ ওভারে ৩৩৭ রান তোলে এবং শেষ পর্যন্ত ভারতীয় দল চেস করতে গিয়ে ৩১ রানে পরাজিত হয়।

৫) জাহির খান: ৮৮ রান

IPL no yardstick for Test, ODI selection: Zaheer Khan - Indian Premier  League 2016 News

২০০৯ সালে ভারত ও শ্রীলংকার মধ্যে চলা একটি ওডিআই ম্যাচে দুই দলই ৪০০ রানের বেশি স্কোর করেছিল। এই ম্যাচে জাহির খান ১০ ওভারে ৮৮ রান দেন। যদিও শেষ পর্যন্ত ভারতীয় দল টানটান উত্তেজনায় মাত্র ৩ রানে শ্রীলঙ্কাকে পরাজিত করে।

৪) যুজবেন্দ্র চাহাল: ৮৯ রান

India vs Australia Twenty20: Ravindra Jadeja injured as concussion  substitute Chahal fires India to win | Zee Business

এই তালিকায় দ্বিতীয় বার রয়েছেন ভারতীয় লেগ স্পিনার যুজবেন্দ্র চাহাল। ২০২০ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে তিনি ১০ ওভারে ৮৯ রান দিয়ে একটি উইকেট নিয়েছিলেন। অস্ট্রেলিয়া প্রথমে ব্যাট করে ৩৭৪ রান খাড়া করে এবং শেষ পর্যন্ত ভারতীয় দল ৬৬ রানে পরাজিত হয়।

৩) ভুবনেশ্বর কুমার: ৯২ রান

2nd ODI: Why Bhuvneshwar Kumar always shines in 'pressure situation'?

বর্তমানে কঠিন শারীরিক সমস্যায় পড়েছেন ভুবনেশ্বর কুমার। ইকোনমি রেটের দিক থেকে তিনি সর্বদা ভারতীয় ফাস্ট বোলারদের মধ্যে সেরা। কিন্তু ২০১৭ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে একটি ম্যাচে ১০ ওভারে ৯২ রান দিয়েছিলেন। যদিও এই ম্যাচটি ভারতীয় দল জয়লাভ করে।

২) বিনয় কুমার: ১০২ রান

16 Facts about Vinay Kumar - The Davangere Express

বিনয় কুমার ভারতের প্রথম ফাস্ট বোলার যিনি একটি ওয়ানডে ম্যাচে ১০০ এর বেশি রান দিয়েছিলেন। ২০১৩ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে তিনি ১০ ওভারে ১০২ রান দেন। প্রসঙ্গত, এই ম্যাচেই রোহিত শর্মার তার প্রথম ডাবল সেঞ্চুরি (২০৯) হাঁকিয়েছিলেন। অবশেষে ভারতীয় দল ৫৭ রানে জয়ী হয়।

১) ভুবনেশ্বর কুমার: ১০৬ রান

Is Bhuvneshwar Kumar overrated in ODI matches as a bowler?

ইকোনমি রেট দিয়ে ভুবনেশ্বর কুমার অন্যতম সেরা হলেও ভারতীয় বোলার হিসেবে তিনিই একটি ম্যাচে সর্বাধিক রান দিয়েছেন। ২০১৫ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ১০ ওভারে ১০৬ রান দেন। এর সুবাদে দক্ষিণ আফ্রিকা ৪৩৮ রান তোলে এবং ভারতীয় দল ২১৪ রানের বিশাল ব্যবধানে পরাজিত হয়।

Continue Reading
Click to comment

Trending ..

To Top