অফবিট

১২ রাশির মধ্যে সবচেয়ে বেশি “ক্ষমতাশালী” হল এই চার রাশি

প্রত্যেক ব্যক্তির জন্ম অনুযায়ী একটি নির্দিষ্ট রাশি থাকে। এই রাশি অনুযায়ী ব্যক্তির তার ভাগ্য যাচাই করতে পারে। অনেকেই ঘুম থেকে উঠে তার রাশি অনুযায়ী দিন কেমন যাবে তা দেখে থাকেন। রাশি অনুযায়ী কোন ব্যক্তির স্বভাব সম্পর্কিত নানা তথ্যও বলা যায়। বৈদিক মতে আমাদের রাশি সংখ্যা ১২ টি আর এর মধ্যে সবথেকে শক্তিশালী রাশির সংখ্যা চার।

Do Zodiac Signs Reflect Our Personalities? | SiOWfa15: Science in ...

জ্যোতিষ শাস্ত্রে জল, বায়ু, অগ্নি ও পৃথিবী এই চারটি উপাদানকে প্রাকৃতিক উপাদান হিসেবে ধরা হয়। আর বারোটি রাশির মধ্যে ওই চারটি রাশি এই চার উপাদানের প্রতীক, এই কারণেই এই চারটি রাশিকে সবথেকে শক্তিশালী রাশি হিসেবে ধরা হয়।

তাহলে চলুন জেনে নেয়া যাক ক্ষমতাশালী ৪ রাশির সম্পর্কে –

১) মেষ:
মেষ হল অগ্নির প্রতীক। আর এই রাশির জাতকদের অফুরন্ত এনার্জি থাকে। তাই এরা নিজেই নিজের সব কিছু করতে চাই। এরা কারোর উপর নির্ভরশীল না।

২) বৃশ্চিক:
বৃশ্চিক হলো জলের পতীক। যারা এই রাশির ব্যক্তিদের বিশ্বাসের মর্যাদা দেয় তাদের ওপর এরা খুব বিশ্বাসী হয়ে ওঠে। কিন্তু কেউ যদি এদের আঘাত করে তবে এদের মানসিক চিন্তাভাবনা খুব নেতিবাচক হয়ে যায়।

আরও পড়ুনঃ এই তিন রাশির পুরুষের প্রতি মহিলারা খুব সহজেই আকৃষ্ট হয়ে পড়ে

৩) কুম্ভ:
কুম্ভ হলো বায়ুর প্রতীক। এরা নিজেদের আবেগ গোপন রাখতে ভালবাসে। আর এই বারোটি রাশির মধ্যে এই রাশি মানুষেরা সবথেকে বুদ্ধিমান হয়ে থাকে। এছাড়া এরা খুব একগুঁয়ে স্বভাবের হয়ে থাকে।

৪) মকর:
পৃথিবীর প্রতীক মকর রাশি। এই রাশির ব্যক্তিরা অন্যান্য রাশি তুলনায় বেশি ভাবুক হয়ে থাকে। আর এদের এগিয়ে চলার শক্তি হলো এই প্রগতিশীল ভাবনা।

error: Content is protected !!