Connect with us

আইপিএলে একটানা সর্বাধিক হাফ সেঞ্চুরি করেছেন এই চার ব্যাটসম্যান

Cricket

আইপিএলে একটানা সর্বাধিক হাফ সেঞ্চুরি করেছেন এই চার ব্যাটসম্যান

আইপিএলে প্রতিটি ব্যাটসম্যান পারফরম্যান্সের ধারা অব্যাহত রাখতে চান। তবে চলতি টুর্ণামেন্টে বিরাট কোহলি, ডেভিড ওয়ার্নার, শেন ওয়াটসনের মতো ব্যাটসম্যানেরা যে ফর্মে রয়েছে তা একেবারেই অপ্রত্যাশিত, আশা করা যায় খুব শীঘ্রই তারা ফর্মে ফিরবেন।

আজকের প্রতিবেদনে রয়েছে, আইপিএলের ইতিহাসে একটানা সর্বাধিক হাফ সেঞ্চুরি করে যে ৪ জন ব্যাটসম্যান রেকর্ড করেছেন, চলুন তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক –

১) বীরেন্দ্র সেহবাগ: ৫টি

Virender Sehwag eager to represent Delhi Daredevils in IPL 7 - Cricket Country

এই তালিকায় সবার শীর্ষে রয়েছেন দিল্লি ডেয়ারডেভিলস এর প্রাক্তন অধিনায়ক তথা বিধ্বংসী ওপেনার বীরেন্দ্র সেহবাগ। ২০১২ সালে টানা ৫টি হাফ সেঞ্চুরি হাঁকিয়ে তিনি এই রেকর্ড করেছিলেন।
(57* v PWI, 87 v PWI, 73 v MI, 63 v RR, 73 v RR)

২) জোস বাটলার: ৫টি

inkl - Live cricket score, Rajasthan Royals vs Kings XI Punjab, IPL 2018: Jos Buttler nears ton, RR eye big score - Hindustan Times

ইংল্যান্ডের বর্তমান উইকেটরক্ষক-ব্যাটসম্যান জস বাটলার রাজস্থান রয়েলসের হয়ে খেলেন। তিনিও সেহবাগের মতোই একটানা পাঁচটি হাফ সেঞ্চুরি হাঁকিয়ে রেকর্ড করেছেন। ২০১৮ সালে তিনি দুরন্ত পারফরম্যান্স করে সকলের নজর কেড়েছিলেন।
(67 v DD, 51 v KXIP, 82 v KXIP, 95* v CSK, 94* v MI)

৩) বিরাট কোহলি: ৪টি

IPL 2017: Virat Kohli declared match fit; will play in RCB vs MI clash in Bengaluru on Friday - Cricket Country

বর্তমানে সময়টা একেবারে ভালো যাচ্ছে না রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর অধিনায়ক বিরাট কোহলির। তবে ২০১৬ সালে পরপর চারটি হাফ সেঞ্চুরি হাঁকিয়েছিলেন, যার মধ্যে ২টি সেঞ্চুরি ছিল। সেই বছরে বিরাট কোহলি তার দলকে ফাইনালে তোলে এবং সর্বাধিক ৯৭৩ রান করে অরেঞ্জ ক্যাপ জিতেছিলেন।  
(109 v GL, 75* v KKR, 113 v KXIP, 54* DD) 

৪) কেন উইলিয়ামসন: ৪টি

IPL 2018 | SRH vs CSK, match 46: Everything you need to know

২০১৮ সালে সানরাইজার্স হায়দরাবাদের অধিনায়কের দায়িত্ব পান কেন উইলিয়ামসন এবং সেই বছরে তিনি দুরন্ত পারফরম্যান্সের জেরে তার দলকে ফাইনালে তোলে। একটানা ৪টি হাফ সেঞ্চুরি হাঁকিয়ে এই রেকর্ডটি করেছিলেন।
(56 v RCB, 83* v DD, 51 v CSK, 81 v RCB) 

Continue Reading
Click to comment

Trending ..

To Top