Connect with us

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে সুযোগ পেতে পারেন এই পাঁচ তরুণ ভারতীয় ক্রিকেটার

Cricket

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে সুযোগ পেতে পারেন এই পাঁচ তরুণ ভারতীয় ক্রিকেটার

প্রতিবছর ভারতবর্ষে যেভাবে তরুণ প্রতিভাসম্পন্ন খেলোয়াড়দের দেখা মেলে সেভাবে আর অন্য কোন দেশে দেখা যায় না। গত কয়েক বছরে আইপিএল থেকে বেশ কয়েকজন প্রতিভাবান ক্রিকেটার উঠে এসেছেন, যারা আন্তর্জাতিক ক্রিকেট অঙ্গনে অসাধারণ দক্ষতার পরিচয় দিয়েছে।

তবে ভারতবর্ষের একগুচ্ছ প্রতিভাবান ক্রিকেটারদের একাদশে জায়গা করা একটা চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে। যদিও চলতি বছরে টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলে কয়েকজন নতুন মুখ দেখা পাওয়ার সম্ভাবনা রয়েছে, যারা আইপিএলের ১৩ তম আসরে দুর্দান্ত পারফর্ম করেছিলেন। এবার দেখে নেওয়া যাক:-

৫) বরুণ চক্রবর্তী:

Varun Chakravarthy, picked for Australia tour, is suffering from a shoulder injury: Report

আইপিএলের ১৩ তম আসরে ভারতীয় দল একজন মিস্টিরিয়াস স্পিনারের সন্ধান পায়। কলকাতা নাইট রাইডার্স এর হয়ে বরুণ চক্রবর্তী ৬.৮৪ ইকোনমি রেট নিয়ে ১৭টি উইকেট শিকার করেন এবং তার এই পারফরমেন্সে জেরে অস্ট্রেলিয়া সফরে জাতীয় দলে ডাক পেয়েছিলেন কিন্তু দুর্ভাগ্যবশত চোটের কারণে তিনি বাদ পড়েন। সম্ভবত টি-টোয়েন্টি বিশ্বকাপে তিনি ফের ডাক পেতে পারেন।

৪) টি নটরাজন:

Australia vs India: T Natarajan replaces injured Umesh Yadav, Rohit Sharma named vice captain

গতবারের আইপিএলে যে সকল তরুণ ভারতীয় বোলাররা দুর্দান্ত পারফরম্যান্স করেছে তাদের মধ্যে সবচেয়ে বেশি উল্লেখযোগ্য সানরাইজ হায়দ্রাবাদের খেলোয়াড় টি নটরাজন। তার দুরন্ত পারফরম্যান্সের জেরে গত অস্ট্রেলিয়া সফরে ভারতীয় দলের হয়ে তিন শ্রেণীর ক্রিকেটেই অভিষেক করেন। যেভাবে তিনি দক্ষতার পরিচয় দিয়েছেন সম্ভবত আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপে সুযোগ পেতে পারেন।

৩) দেবদূত পদিকাল:

10 Facts about Devdutt Padikkal - All you need to know

আইপিএলের ১৩ তম আসরে কর্ণাটকের তরুণ ব্যাটসম্যান দেবদূত পদিকাল দুর্দান্ত পারফরম্যান্স করেন। গত সিজনে আরসিবির হয়ে প্রথমবার খেলার সুযোগ পেয়ে তিনি ১৫টি ম্যাচে ৪৭৩ রান করেন। এমন পারফরম্যান্সের জেরে তিনি সকলের কাছে প্রশংসায় পঞ্চমুখ হন। সম্ভবত তিনিও আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলে জায়গা করতে পারেন।

২) রবি বিষ্ণোই:

IPL 2020: Ravi Bishnoi sets sight on getting Steve Smith's prized wicket in IPL 13

ভারতের হয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ খেলা অনেক তরুণ খেলোয়াড় গত বছর আইপিএলে সুযোগ পেয়েছিলেন। আইপিএলে চান্স পাওয়ার পর তরুণ লেগ স্পিনার রবি বিষ্ণোই অসাধারণ পারফরম্যান্স করেন। কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে ১৪টি ম্যাচে ১২টি উইকেট নেন এবং কোচ অনিল কুম্বলের পরামর্শে তিনি তাবড় তাবড় ব্যাটসম্যানদের যথেষ্ট সমস্যায় ফেলেছিলেন। সুতরাং রবি বিষ্ণোইকে আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলে দেখা পাওয়ার সম্ভাবনা রয়েছে।

১) ঈশান কিশান:

RCB vs MI: Rohit Sharma Explains Why Ishan Kishan Didn't Come Out To Bat In Super Over | Cricket News

গত কয়েক বছর ধরে ঝাড়খণ্ডের তরুণ উইকেটরক্ষক ব্যাটসম্যান ঈশান কিশান ঘরোয়া ক্রিকেট হোক বা আইপিএল দুর্দান্ত পারফরম্যান্স করছেন। গতবছরে তিনি মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে ১৪টি ম্যাচে ৫৭.৩৩ গড়ে সর্বোচ্চ ৫১৬ রান করেন এবং এই দলকে চ্যাম্পিয়ন করতে তার সবথেকে বেশি অবদান রয়েছে। সম্ভবত আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপে ঈশান কিশানকে ভারতীয় দলের হয়ে খেলতে দেখা যাবে।

Continue Reading
Click to comment

Trending ..

To Top