Connect with us

Cricket

ভারতে ঘরোয়া ক্রিকেট খেলা এই ৫ খেলোয়াড় এখন অন্য দেশের হয়ে ক্রিকেট খেলেন

গত কয়েক দশক ধরে ভারতীয় ক্রিকেট একটি শক্তিশালী দলে পরিণত হয়েছে। ঘরোয়া ক্রিকেটেও প্রতিপত্তি বেড়েছে কয়েক বছর ধরে। রঞ্জি ট্রফি, বিজয় হাজারে ট্রফি, সৈয়দ মোস্তাক আলী টি-টোয়েন্টি ট্রফির মতো টুর্নামেন্ট অনেক ভারতীয় তারকাকে উপহার দিয়েছে। তবে সকল ভারতীয় তারকারাও দেশের হয়ে প্রতিনিধিত্ব করতে পারেনি, তাই কেউ কেউ অন্য দেশের হয়েও আন্তর্জাতিক ক্রিকেট খেলেছেন।  

আজকের প্রতিবেদনে রয়েছে, ভারতে ঘরোয়া ক্রিকেট খেলা ৫ খেলোয়াড় এখন অন্য দেশের হয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলেন। চলুন তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক

১) কৃষ্ণ চন্দ্রন: সংযুক্ত আরব আমিরাত

When UAE's cricketers became stars in Perth | Icc – Gulf News

সংযুক্ত আরব আমিরাতের এই ফাস্ট বোলিং অলরাউন্ডার কৃষ্ণ চন্দ্রন কেরালার বাসিন্দা। উপসাগরীয় দেশে খেলতে যাওয়ার আগে তিনি দেশের হয়ে কয়েকটি তালিকার-এ ম্যাচ খেলেছিলেন। তার উজ্জ্বল প্রতিভার কারণে সংযুক্ত আরব আমিরাত তাকে জার্সি প্রদান করেছিল। এই ৩৬ বছর বয়সী খেলোয়াড় সংযুক্ত আরব আমিরাতের হয়ে ১২টি ওডিআই ম্যাচ খেলে ১৩৪ রান করেছেন এবং ৭টি উইকেট নেন।

২) স্বপ্নীল পাটিল: সংযুক্ত আরব আমিরাত

Cricket World Cup: Swapnil Patil's 50 not enough as UAE fall to South  Africa | Uae-sport – Gulf News

আরো এক ভারতীয় ঘরোয়া ক্রিকেট খেলা তারকা স্বপ্নীল পাটিল সংযুক্ত আরব আমিরাতের হয়ে খেলেছেন। এই ডানহাতি উইকেটরক্ষক-ব্যাটসম্যান মুম্বাইয়ের হয়ে অনূর্ধ্ব-১৯ ও অনূর্ধ্ব-২২ খেলেছিলেন, এরপর তিনি সংযুক্ত আরব আমিরাতে চলে যান। তিনি সে দেশের হয়ে ১৩টি ওডিআই এবং ১৮টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন এবং তার ৪০০-ও বেশি আন্তর্জাতিক রান রয়েছে। আন্তর্জাতিক ক্রিকেটে তার সর্বোচ্চ স্কোর ৮৯* রান।

৩) জিৎ রাভাল: নিউজিল্যান্ড

1st Test: Jeet Raval answers doubters as New Zealand top order pummel  Bangladesh attack - Sports News

এই তালিকায় শীর্ষস্থানীয় নামগুলির মধ্যে অন্যতম হলেন জিৎ রাভাল, যিনি অজিঙ্কা রাহানে, পিযুষ চাওলা, রবীন্দ্র জাদেজাদের সাথে ক্রিকেট খেলেছেন এবং গুজরাটের হয়ে অনূর্ধ্ব-১৫ এবং অনূর্ধ্ব-১৭ তে প্রতিনিধিত্ব করেন। এরপরে তিনি নিউজিল্যান্ডে চলে আসেন। এই বাঁহাতি ওপেনিং ব্যাটসম্যান নিউজিল্যান্ডের হয়ে মোট ২৪টি টেস্টে ১১৪৩ রান করেছেন ও তার সর্বোচ্চ স্কোর ১৩২।

৪) মুনিশ আনসারী: ওমান

শ্রীলংকার অভিজ্ঞ ফাস্ট বোলার লাসিথ মালিঙ্গার মতই মুনিশ আনসারীর বোলিং অ্যাকশন ছিল। মধ্যপ্রদেশের এই ক্রিকেটার ভারতীয় ঘরোয়া ক্রিকেটের দুর্দান্ত পারফরম্যান্স করলেও জাতীয় দলে সুযোগ পাননি তাই তিনি ওমানে চলে যান। আনসারী ওমানের হয়ে ১১টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে ৮টি উইকেট নিয়েছেন।

৫) শক্তি গৌচন: নেপাল

Nepalese cricketer Shakti Gauchan announces retirement

শক্তি গৌচন একজন নেপালি ক্রিকেটার যিনি মুম্বাইয়ের ঘরোয়া ক্রিকেটের হয়ে খেলতেন। তেমনভাবে সাফল্য অর্জন করতে না পারায় নিজের দেশ নেপালে ফিরে আসেন। নেপালের হয়ে তিনি ১টি ওডিআই এবং ৯টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। আন্তর্জাতিক ক্রিকেটে তিনি ২২ রান এবং ৮টি উইকেট শিকার করেছেন। 

Continue Reading
Click to comment

Trending ..

To Top