Connect with us

টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বাধিক ২০০-র অধিক রান করেছে এই পাঁচটি দল

News

টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বাধিক ২০০-র অধিক রান করেছে এই পাঁচটি দল

বিশ্বজুড়ে টি-টোয়েন্টি ক্রিকেটের জনপ্রিয়তা তুঙ্গে। আগের তুলনায় ব্যাটসম্যানরা অনেক বেশি আক্রমনাত্মক হয়ে উঠেছেন। একসময় ৫০ ওভারের ওডিআই ক্রিকেটে ২০০ রান তুলতে ব্যাটসম্যানদের হিমশিম খেতে হত। কিন্তু এখন টি-টোয়েন্টি ক্রিকেটে অতি সহজেই ২০০ রানের গণ্ডি পার হয়ে যাচ্ছে। আগামী দুই বছরে পরপর দু’টি টি-টোয়েন্টি বিশ্বকাপ রয়েছে আর প্রতিটি দেশ চ্যাম্পিয়ন হওয়ার জন্য প্রতিপক্ষকে এক ইঞ্চিও জমি ছাড়তে রাজি নয়। 

আজকের প্রতিবেদন রয়েছে, আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে যে পাঁচটি দল সর্বাধিক ২০০ রান এর গণ্ডি পার করেছে। চলুন তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক-

৫) ইংল্যান্ড: ৯ বার

Stats: List of records Jason Roy shattered in the 1st ODI against ...

ইংল্যান্ড এই তালিকায় পঞ্চম স্থানে রয়েছে। ২০১০ সালে ওয়েস্ট ইন্ডিজের মাটিতে ইংল্যান্ড দল প্রথম বার চ্যাম্পিয়ন হয়েছিল। এখনো পর্যন্ত তারা টি-টোয়েন্টি ক্রিকেটে ৯ বার ২০০ রানের স্কোর করতে সক্ষম হয়েছে।

৪) নিউজিল্যান্ড: ৯ বার 

England Win Battle, But Colin Munro Ensures New Zealand Win The ...

নিউজিল্যান্ডের মাঠগুলো তাদের দেশের মতোই ছোট ছোট। যে কারণে তারা সহজেই ৫৫-৫৮ মিটারের মধ্যে বলকে সীমানার বাইরে পাঠাতে পারে। মার্টিন গাপটিল, কলিন মুনরো, জিমি নিশাম এর মত মারকুটে ব্যাটম্যান থাকায় এই দল এখনো পর্যন্ত ৯ বার ২০০ রানের গণ্ডি পার করে। 

৩) অস্ট্রেলিয়া: ১২ বার

Cricket Australia vs Sri Lanka, second T20 score, result: Steve ...

টি-টোয়েন্টি ক্রিকেটে অস্ট্রেলিয়া কঠিন প্রতিপক্ষ একটি দল। এই দলে রয়েছে ডেভিড ওয়ার্নার, অ্যারন ফিঞ্চ, গ্লেন ম্যাক্সওয়েল এর মতো বিধ্বংসী ক্রিকেটার। যে কারণে অস্ট্রেলিয়া ১২ বার ২০০ রানের গণ্ডি পার করে।

২) দক্ষিণ আফ্রিকা: ১৩ বার

Ind vs SA 3rd T20 highlights: de Kock guides Proteas to victory by ...

এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে দক্ষিণ আফ্রিকা। ২০০৭ সালের প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজক দেশ ছিল তারা। এই দলে রয়েছে কুইন্টন ডি কক, ফাক ডুপ্লেসিস, ডেভিড মিলারের মত মারকুটে ব্যাটসম্যান। এখনো পর্যন্ত তারা ১৩ বার ২০০ রানের গণ্ডি পার করেছে।

১) ভারত: ১৭ বার

Ind vs WI, India vs West Indies 3rd T20 Dream11 Team Prediction ...

এই তালিকায় সবার শীর্ষে রয়েছে ভারতীয় দল। ২০০৭ সালে প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতে বিশ্বের অন্যতম শক্তিধর দল হিসেবে আজও দাঁড়িয়ে রয়েছে। ভারতীয় দলে রোহিত শর্মা, বিরাট কোহলি, কে এল রাহুল এর মতো হার্ড হিটার ব্যাটসম্যান থাকায় সর্বাধিক ১৭ বার ২০০ রানের গণ্ডি পার করেছে।

Continue Reading
Click to comment

Trending ..

To Top