Connect with us

এক ওভারে ৬টি বাউন্ডারি হাঁকিয়েছেন যে পাঁচ ব্যাটসম্যান, তালিকায় দুই ভারতীয়

Cricket

এক ওভারে ৬টি বাউন্ডারি হাঁকিয়েছেন যে পাঁচ ব্যাটসম্যান, তালিকায় দুই ভারতীয়

বর্তমানে ক্রিকেটাররা আগের তুলনায় অনেক বেশি আক্রমণাত্মক হয়ে উঠেছেন। তাই দ্রুত রান সংগ্রহ করতে বাউন্ডারির ওপরেই বেশি নির্ভরশীল হন। কিছু ব্যাটসম্যান রয়েছেন যারা ওভারের প্রতিটি বলেই বাউন্ডারি হাঁকিয়ে এই বিশেষ কৃতিত্ব অর্জন করেছেন।

আজকের প্রতিবেদনে চলুন জেনে নেওয়া যাক সেই পাঁচ ব্যাটসম্যান সম্পর্কে। এই তালিকায় রয়েছেন দুই ভারতীয়:-

১) সন্দীপ পাটিল:

Sandeep Patil - India's Most Impactful Batsman In the 1983 World Cup Fairytale

ভারতীয় মিডল অর্ডার ব্যাটসম্যান সন্দীপ পাটিল আক্রমনাত্মক ব্যাটিংয়ের জন্য পরিচিত ছিলেন। ১৯৮২ সালে টেস্ট ম্যাচে ওল্ড ট্রাফোর্ডে ইংল্যান্ডের বিপক্ষে ৪২৫ রান তাড়া করতে গিয়ে ১৩৬ রানে ৫ উইকেট হারায় ভারতীয় দল। এই সময়ে ১২৯ রানের একটি স্মরণীয় ইনিংস খেলেন সন্দীপ পাটিল। যার মধ্যে বব উইলসের এক ওভারে টানা ৬ বলে ৬টি বাউন্ডারি হাঁকিয়েছিলেন।

২) ক্রিস গেইল:

Test cricket allows a cricketer to test skills and mental toughness, points Chris Gayle

ক্রিকেটের টি-টোয়েন্টি অধ্যায় এর আগেই বিধ্বংসী ব্যাটসম্যান হিসেবে পরিচিত ছিলেন ক্যারিবিয়ান তারকা ক্রিস গেইল। ২০০৪ সালে ইংল্যান্ডের বিপক্ষে ৩-০ তে টেস্ট ম্যাচে পরাজিত হওয়ার পর, চতুর্থ টেস্টের মারমুখী হয়ে ওঠেন ওয়েস্ট ইন্ডিজের ওপেনার ক্রিস গেইল। ওই ম্যাচে তিনি ম্যাথু হগার্ড এর এক ওভারে টানা ৬ বলে ৬টি বাউন্ডারি হাঁকিয়েছিলেন।

৩) রামনরেশ সারওয়ান:

Ramnaresh Sarwan's experience surplus to requirements | The Times

২০০৬ সালে ওয়েস্ট ইন্ডিজের তারকা ব্যাটসম্যান রামনরেশ সারওয়ান এই বিশেষ কৃতিত্ব অর্জন করেছিলেন। ভারতের বিপক্ষে একটি টেস্ট ম্যাচে মুনাফ প্যাটেলের এক ওভারে টানা ৬টি বাউন্ডারি হাঁকিয়েছিলেন।

৪) সনৎ জয়সুরিয়া:

Legends Month: Best of Sanath Jayasuriya | cricket.com.au

শ্রীলংকার প্রাক্তন ব্যাটসম্যান সনৎ জয়সুরিয়া দীর্ঘ ১৭ বছর ক্রিকেট ক্যারিয়ারে প্রচুর সাফল্য অর্জন করেছেন। তিনি তার বিদায়ী টেস্ট ম্যাচে “স্পেশাল ট্রিটমেন্ট” দিয়েছিলেন ইংলিশ ফাস্ট বোলার জেমস অ্যান্ডারসনকে। ২০০৭ সালে ইংল্যান্ড সফরকারী সনৎ জয়সুরিয়া জেমস অ্যান্ডারসনের এক ওভারে টানা ৬ বলে ৬টি বাউন্ডারি হাঁকান।

৫) অজিঙ্কা রাহানে:

IPL 2015: Ajinkya Rahane guides Rajasthan Royals to 6-wicket win over Sunrisers Hyderabad | IPL News | Zee News

যদি আধুনিক ক্রিকেটের সবচেয়ে নৈপুণ্য শিল্পী কেউ হয়ে থাকে তাহলে অজিঙ্কা রাহানে ছাড়া আর কেউ নন। ২০১৪ সালে লর্ডসের ঐতিহাসিক টেস্টে ইংল্যান্ডের বিপক্ষে সেঞ্চুরি হাঁকিয়ে বিশেষ দক্ষতার পরিচয় দিয়েছিলেন। ২০১২ সালে একটি আইপিএল ম্যাচে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে শ্রীশান্ত আরবিন্দের এক ওভারে টানা ৬টি বাউন্ডারি হাঁকিয়েছিলেন। 

Continue Reading
Click to comment

Trending ..

To Top