Connect with us

আইপিএলে সবচেয়ে বেশি হাফ সেঞ্চুরি এসেছে এই পাঁচ ব্যাটসম্যানের ব্যাট থেকে

Cricket

আইপিএলে সবচেয়ে বেশি হাফ সেঞ্চুরি এসেছে এই পাঁচ ব্যাটসম্যানের ব্যাট থেকে

২০২১ আইপিল: চলতি আইপিএল মরসুমে সানরাইজার্স হায়দরাবাদের অধিনায়ক ডেভিড ওয়ার্নার পঞ্চাশটি অর্ধশত রানের ইনিংস খেলার বিশেষ কৃতিত্ব অর্জন করলেন। এই টুর্নামেন্টের ইতিহাসে প্রথমবার কোন ব্যাটসম্যানের ব্যাট থেকে এলো হাফ সেঞ্চুরির ‘হাফ সেঞ্চুরি’।

আজকের প্রতিবেদনে রয়েছে, আইপিএলের ইতিহাসে সর্বাধিক হাফ সেঞ্চুরি করেছেন যে পাঁচ ব্যাটসম্যান; এবার তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক:-

১) ডেভিড ওয়ার্নার: ৫০ টি

KXIP vs SRH - IPL 2020 - David Warner disappointed with Sunrisers 'complacency' in middle overs

চেন্নাই সুপার কিংসের বিপক্ষে এদিন ডেভিড ওয়ার্নার তার আইপিল ক্যারিয়ারে ৫০ তম হাফ সেঞ্চুরি করলেন। এই মুহূর্তে তার আশেপাশে কেউ নেই, যে কারণে তিনি সবার শীর্ষে রইলেন। পরিসংখ্যানের কথা বললে, ওয়ার্নার ১৪৮টি ম্যাচে ৪২ এর বেশি গড় নিয়ে ৫,৪৪৭ রান করেছেন।

২) শিখর ধাওয়ান: ৪৩ টি

Shikhar Dhawan surpasses Virat Kohli, Rohit Sharma to become most half-century scoring Indian in IPL history | Cricket News – India TV

আইপিএলে হাফ সেঞ্চুরির দৌড়ে দ্বিতীয় স্থানে রয়েছেন দিল্লি ক্যাপিটালসের বাঁহাতি ওপেনার শিখর ধাওয়ান। ধাওয়ানের পরিসংখ্যানের কথা বললে, ১৮২টি ম্যাচে ৩৪ এর বেশি গড় নিয়ে ৫,৪৬২ রান করেছেন।

৩) বিরাট কোহলি: ৪০ টি

IPL 2020: Virat Kohli's 52-Ball 90* Pushes RCB to 169/4 Against MS Dhoni's CSK

রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর অধিনায়ক বিরাট কোহলি এই তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন। অন্যবারের তুলনায় এবারে আরসিবি দল দুরন্ত পারফরম্যান্স করে চলেছে। বিরাট কোহলির পরিসংখ্যানের কথা বললে, ১৯৮টি ম্যাচে প্রায় ৩৮ গড় নিয়ে ৬,০৪১ রান করেছেন, যার মধ্যে রয়েছে ৪০টি হাফ সেঞ্চুরি। প্রসঙ্গত, আইপিএলে সর্বাধিক রান সংগ্রাহক ব্যাটসম্যানদের মধ্যে তিনিই শীর্ষে রয়েছেন।

৪) রোহিত শর্মা: ৪০ টি

IPL 2020: Mumbai Indians skipper Rohit Sharma doubtful for Rajasthan Royals game | Cricket News - Times of India

মুম্বাই ইন্ডিয়ান্স এর পঞ্চম বার চ্যাম্পিয়ন করা অধিনায়ক রোহিত শর্মাও কোহলির মতই একই দৌড়ে রয়েছেন। তারও হাফ সেঞ্চুরির সংখ্যা ৪০টি। রোহিত শর্মা এখনো পর্যন্ত ২০৫টি ম্যাচে ৩১ এর বেশি ব্যাটিং গড় নিয়ে ৫,৪৩১ রান করেছেন।

৫) এবি ডি ভিলিয়ার্স: ৪০ টি

IPL 2021: AB de Villiers picks his all-time IPL XI - Crictoday

আইপিএলে হাফ সেঞ্চুরির দৌড়ে বিরাট কোহলি, রোহিত শর্মার মতই এবি ডি ভিলিয়ার্সও রয়েছেন। তারও হাফ সেঞ্চুরির সংখ্যা ৪০টি। তার পরিসংখ্যানের কথা বললে, ১৭৫টি ম্যাচে ৪১ এর বেশি ব্যাটিং গড় নিয়ে ৫,০৫৩ রান করেছেন। প্রসঙ্গত, গত ম্যাচে দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে তিনি ৫ হাজার রানের গণ্ডি পার করেন।

Continue Reading
Click to comment

Trending ..

To Top