Connect with us

Cricket

আইপিএলের ইতিহাসে সর্বাধিক শতরানের পার্টনারশিপ হয় এই পাঁচ জুটিতে

সীমিত ওভারের ক্রিকেটে শতরানের পার্টনারশিপ যেকোনো টিমের পক্ষে খুবই ভালো, কারণ এই সময়ে দুই ব্যাটসম্যানের ব্যাট আরো চওড়া হয় এবং শেষ দিকে তারা আরও দ্রুত বেশি রান তুলতে পারে। প্রতিপক্ষ দল সময়মতো ওই জুটিকে ভাঙতে না পারলে তাদের পক্ষে ম্যাচ আরো কঠিন হয়ে দাঁড়ায়।

আজকের প্রতিবেদনে রয়েছে, আইপিএলের ইতিহাসে যে পাঁচ জুটিতে সর্বাধিক শতরানের পার্টনারশিপ হয়, চলুন তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক – 

৫) গৌতম গম্ভীর – রবিন উথাপ্পা: ৫ বার 

That's what successful captains do': Robin Uthappa recalls playing under Gautam  Gambhir at KKR - cricket - Hindustan Times

এই তালিকায় পঞ্চম স্থানে রয়েছে কলকাতা নাইট রাইডার্স এর বিখ্যাত ব্যাটসম্যান গৌতম গম্ভীর ও রবিন উথাপ্পা। এই লেফট-রাইট ব্যাটিং কম্বিনেশন জুটিতে কেকেআর দল বহুবার সাফল্য পায়। যার ফলস্বরূপ দুই বার চ্যাম্পিয়ন হয়েছিল এই দল।

৪) জনি বেয়ারস্টো – ডেভিড ওয়ার্নার: ৫ বার

IPL 2019: Jonny Bairstow-David Warner hit centuries to set record opening  stand- All records made in SRH vs RCB match

এই তালিকায় চতুর্থ স্থানে রয়েছে সানরাইজার্স হায়দরাবাদের দুই ওপেনিং ব্যাটসম্যান জনি বেয়ারস্টো ও ডেভিড ওয়ার্নার। কেকেআরের মতই তারাও লেফট-রাইট ব্যাটিং কম্বিনেশন জুটিতে সাফল্য পায়।

৩) শিখর ধাওয়ান – ডেভিড ওয়ার্নার: ৬ বার

IPL 2017: Openers David Warner, Shikhar Dhawan guide SRH to 158/8 against  MI - The Statesman

তালিকায় তৃতীয় স্থানে রয়েছে সানরাইজ হায়দ্রাবাদের দুই ওপেনার শিখর ধাওয়ান ও ডেভিড ওয়ার্নারের জুটি। যদিও এখন শিখর ধাওয়ান দিল্লি ক্যাপিটালস হয়ে খেলছেন। তবে একসময় এই জুটি সানরাইজার্সের হয়ে চূড়ান্ত সাফল্য এনেছিল।

২) বিরাট কোহলি – ক্রিস গেইল: ৯ বার

Chris Gayle Smashes Virat Kohli In Reopened ESPNcricinfo Poll | Wisden

এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে রয়াল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর দুই বিখ্যাত বিরাট কোহলি ও ক্রিস গেইলের জুটি। ক্রিস গেইল এখন কিংস ইলেভেন পাঞ্জাবের খেলেন তবে আরসিবির হয়ে তিনি অসামান্য কৃতিত্ব অর্জন করেন।

১) বিরাট কোহলি – এবি ডি ভিলিয়ার্স: ১০ বার

AB de Villiers lauds Virat Kohli's leadership skills, says Men In Blue  follow their captain - myKhel

আইপিএলের ইতিহাসে সবচেয়ে সফলতম জুটি হলো রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের দুই ব্যাটিং মেরুদন্ড বিরাট কোহলি ও এবি ডি ভিলিয়ার্স। দুর্ভাগ্যবশত এই দল চ্যাম্পিয়ন হতে না পারলেও তাদের জুটিতে বড় বড় পার্টনারশিপ হয়। ২০১৬ সালে গুজরাট লায়ন্স এর বিরুদ্ধে তারা ২২৯ রান তোলে, যা আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ রানের পার্টনারশিপ।

Continue Reading
Click to comment

Trending ..

To Top