Connect with us

Cricket

আইপিএলে সর্বাধিক সংখ্যক ম্যাচ খেলেছেন এই পাঁচ ক্রিকেটার

আইপিএল ২০২০: রাজস্থান রয়েলসের বিরুদ্ধে গত ম্যাচে মহেন্দ্র সিং ধোনি তার আইপিএল ক্যারিয়ারে ২০০টি ম্যাচ খেলে নতুন মাইলফলক স্পর্শ করলেন। গত ১৩ বছর আইপিএল-এ তিনি চেন্নাই সুপার কিংসের নেতৃত্বে রয়েছেন। মোট ১০ বারের মধ্যে তিনি তার দলকে ৮ বার প্লে-অফে কোয়ালিফাই করান। তিনবার আইপিএল শিরোপা জয়ী অধিনায়কের পরিসংখ্যান বলে দেয়, তিনি কত বড় মাপের একজন “লেজেন্ড”।

আজকের প্রতিবেদনে রয়েছে, আইপিএলে সর্বাধিক ম্যাচ খেলেছেন এই পাঁচ ক্রিকেটার। চলুন তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক –

১) মহেন্দ্র সিং ধোনি: ২০০টি ম্যাচ

IPL 2018 - MS Dhoni is fastest stumper against spinners: CSK batting coach Michael Hussey

সর্বাধিক ম্যাচ খেলার তালিকায় এবং একমাত্র ক্রিকেটার হিসেবে ২০০টি ম্যাচ খেলেছেন মহেন্দ্র সিং ধোনি। আইপিএল ক্যারিয়ারে তিনি ১৭৯টি ইনিংসে ৪১.৪০ গড় নিয়ে ৪৫৯৬ রান করেছেন। যার মধ্যে রয়েছে কেবল ২৩টি হাফ সেঞ্চুরি।

২) রোহিত শর্মা: ১৯৭টি ম্যাচ

IPL 2019: Experts laud Rohit Sharma's decision to open batting for Mumbai Indians

আইপিএলে সবচেয়ে সফল অধিনায়ক এর মধ্যে অন্যতম সেরা হলেন রোহিত শর্মা, যার নেতৃত্বে মুম্বাই ইন্ডিয়ান্স চার বার চ্যাম্পিয়ন হয়। তিনি তার আইপিএল ক্যারিয়ারে ১৯২টি ইনিংসে ৩১.৪৫ গড় নিয়ে ৫১৫৮ রান করেছেন। যার মধ্যে রয়েছে ১টি সেঞ্চুরি ও ৩৮টি হাফ সেঞ্চুরি।

৩) সুরেশ রায়না: ১৯৩টি ম্যাচ

Suresh Raina 'may be back in auction' after withdrawal from IPL 2020 | Cricket News – India TV

চলতি টুর্ণামেন্টে ব্যক্তিগত কারণে দূরে রয়েছেন চেন্নাই সুপার কিংস এর বিখ্যাত বাঁহাতি ব্যাটসম্যান সুরেশ রায়না। সর্বাধিক ম্যাচ খেলার তালিকায় তিনি তৃতীয় স্থানে রয়েছেন। তিনি তার আইপিএল ক্যারিয়ারে ১৮৯টি ইনিংসে ৩৩.৩৪ গড় নিয়ে ৫৩৬৮ রান করেছেন। যার মধ্যে রয়েছে ১টি সেঞ্চুরি ও ৩৮টি হাফ সেঞ্চুরি।

৪) দীনেশ কার্তিক: ১৯১টি ম্যাচ

IPL 2020 Match 21: Kolkata Knight Riders vs Chennai Super Kings: KKR Predicted XI

সম্প্রতি ইয়ন মরগানের হাতে কলকাতা নাইট রাইডার্স এর সমস্ত দায়ভার তুলে দিয়ে অধিনায়কের পদ থেকে ইস্তফা দিয়েছেন দীনেশ কার্তিক। তিনি তার আইপিএল ক্যারিয়ারে ১৭২টি ইনিংসে ২৬.৫৪ গড় নিয়ে ৩৭৯৫ রান করেছেন। যার মধ্যে রয়েছে কেবল ১৯টি হাফ সেঞ্চুরি।

৫) বিরাট কোহলি: ১৮৬টি ম্যাচ

Repetition is key to Kohli's success: RCB batting coach

এই তালিকায় পঞ্চম স্থানে  রয়েছেন রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর অধিনায়ক বিরাট কোহলি। চলতি টুর্ণামেন্টে অন্যান্য বছরের তুলনায় এবারে অনেক ভালো পারফরম্যান্স করছে আরসিবি দল। বিরাট কোহলি এখনো পর্যন্ত ১৭৮টি ইনিংসে ৩৮.৬৫ গড় নিয়ে ৫৭৫৯ রান করেছেন। যার মধ্যে রয়েছে ৫টি সেঞ্চুরি এবং ৩৮টি হাফ সেঞ্চুরি।  

 

 

 

 

 

 

 

Continue Reading
Click to comment

Trending ..

To Top