Connect with us

T20-তে সর্বাধিক স্ট্রাইক রেট রয়েছে এই পাঁচ ভারতীয় ব্যাটসম্যানের

Cricket

T20-তে সর্বাধিক স্ট্রাইক রেট রয়েছে এই পাঁচ ভারতীয় ব্যাটসম্যানের

২০০৭ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতার পরেই ভারতে এই সীমিত ওভারের ক্রিকেট এর জনপ্রিয়তা তুঙ্গে ওঠে। বলাবাহুল্য যে, এর কারনেই ঠিক পরের বছরে ভারতে টি-টোয়েন্টি ফরম্যাটে আইপিএল চালু হয়। বিশ্বের অন্যান্য শক্তিশালী দল গুলির মতোই ভারতীয় দল টি-টোয়েন্টিতে অন্যতম। 

আজকের প্রতিবেদন, টি-টোয়েন্টিতে যে ৫ ভারতীয় ব্যাটসম্যানের সর্বাধিক স্ট্রাইক রেট রয়েছে চলুন তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক –  

৫) বিরাট কোহলি (১৩৮.২৪ স্ট্রাইক রেট)

Work as hard as India captain Virat Kohli: West Indies assistant ...

তিন শ্রেণীর ক্রিকেটে দাপিয়ে বেড়ানো ভারত অধিনায়ক বিরাট কোহলি এই তালিকায় পঞ্চম স্থানে রয়েছেন। দলের হয়ে একা হাতে তিনি অসংখ্য ম্যাচ জিতিয়েছেন। তিনি ৮২টি ম্যাচে ১৩৮.২৪ স্ট্রাইক রেট নিয়ে ২৭৯৪ রান করেছেন।

৪) রোহিত শর্মা (১৩৮.৭৮ স্ট্রাইক রেট)

OnThisDay: Rohit Sharma scored joint-fastest T20I hundred against ...

এই তালিকায় চতুর্থ স্থানে রয়েছেন “ভারতীয় হিটম্যান” রোহিত শর্মা। টি-টোয়েন্টিতে তিনি সর্বাধিক ৪টি সেঞ্চুরি হাঁকিয়েছেন এবং ৩৫ বলে দ্রুততম সেঞ্চুরিও তার নামে রয়েছে। তিনি ১০৮টি ম্যাচে ১৩৮.৭৮ স্ট্রাইক রেট নিয়ে ২৭৭৩ রান করেছেন।

৩) দীনেশ কার্তিক (১৪৩.৫২ স্ট্রাইক রেট)

Why Dinesh Karthik should be recalled to India's T20 setup

এই তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন ভারতীয় উইকেটরক্ষক-ব্যাটসম্যান দীনেশ কার্তিক। ২০১৮ সালে নিদাহাদ ট্রফিতে শেষ বলে ছক্কা হাঁকিয়ে তিনি টুর্নামেন্ট জিতিয়েছিলেন – যা ভারতীয় ক্রিকেটের এক স্মরণীয় মুহূর্ত। তিনি ৩২টি ম্যাচে ১৪৩.৫২ স্ট্রাইক রেট নিয়ে ৩৯৯ রান করেছেন।

২) বীরেন্দ্র সেহবাগ (১৪৫.৩৮ স্ট্রাইক রেট)

Virender Sehwag would've easily crossed 10,000 Test runs had he ...

ভারতীয় ক্রিকেটের অন্যতম সেরা ধ্বংসাত্মক ব্যাটসম্যান হলেন বীরেন্দ্র সেহবাগ। বোলারদের কাছে ছিলেন তিনি এক দুঃস্বপ্নের মতো। তিনি ১৯টি ম্যাচে ১৪৫.৩৮ স্ট্রাইক রেট নিয়ে ৩৯৪ রান করেছেন।

১) কে এল রাহুল (১৪৬.১০ স্ট্রাইক রেট)

ICC T20I Rankings: KL Rahul rises to 6th, Kuldeep Yadav slips to ...

টি-টোয়েন্টিতে স্ট্রাইক রেট এর বিচারে ভারতীয়দের মধ্যে সবার শীর্ষে রয়েছেন কে এল রাহুল। এই ফরম্যাটেও তার দুটি সেঞ্চুরি রয়েছে। তিনি ৪২টি ম্যাচে ১৪৬.১০ স্ট্রাইক রেট নিয়ে ১৪৬১ রান করেছেন।

Continue Reading
Click to comment

Trending ..

To Top