ক্রিকেট

ODI-তে সর্বাধিক ছক্কা হাঁকিয়েছেন এই ৫ ব্যাটসম্যান, তালিকায় রয়েছেন দুই ভারতীয়

সীমিত ওভারের ক্রিকেটে দ্রুত রান সংগ্রহের জন্য বাউন্ডারির প্রয়োজন হয়। ক্রিকেট ইতিহাসে এমন কয়েকজন ব্যাটসম্যান রয়েছেন যারা বোলারদের কাছে দুঃস্বপ্নের মতো। বেশিরভাগ ক্ষেত্রে তাদের ছক্কা মেরে দ্রুত রান সংগ্রহ করতে দেখা যায়।

আজকের প্রতিবেদন রয়েছে, ওডিআই ক্রিকেটের ইতিহাসে সর্বাধিক ছক্কা হাঁকিয়েছেন যে ৫ ব্যাটম্যান, চলুন তাদের সর্ম্পকে জেনে নেয়া যাক –

১) শাহিদ আফ্রিদি: ৩৫১টি

Top 10 Batsmen with most Sixes across three Formats in ...

আন্তর্জাতিক ক্রিকেটে সর্বাধিক ছক্কা হাঁকিয়েছেন পাকিস্তানের বিধ্বংসী ব্যাটসম্যান শাহিদ আফ্রিদি। তার ৩৭ বলে সেঞ্চুরি রেকর্ডটি ১৭ বছর টিকে ছিল। ৩৯৮টি ম্যাচে ১১৭.০০ স্ট্রাইক রেট নিয়ে ৮,০৬৪ রান করেছেন। এর মধ্যে হাঁকিয়েছেন ৩৫১টি ছক্কা। 

২) ক্রিস গেইল: ৩৩১টি

Stats: Chris Gayle smashes a 97-ball 162 in the 4th ODI against ...

ওয়েস্ট ইন্ডিজের হয়ে বিধ্বংসী মারকুটে ওপেনার হলেন ক্রিস গেইল, যিনি এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন। ৩০১টি আন্তর্জাতিক ওডিআই ম্যাচে ২৫টি সেঞ্চুরিসহ ১০,৪৮০ রান করেছেন। যার মধ্যে তিনি হাঁকিয়েছেন ৩৩১টি ছক্কা।

৩) সনথ জয়সুরিয়া: ২৭০টি

Sanath Jayasuriya: The man who revolutionised batting in one-day ...

শ্রীলংকার হয়ে সর্বাধিক ছক্কা হাঁকানো তালিকায় সবার শীর্ষে রয়েছেন সনথ জয়সুরিয়া। এই ওপেনার ব্যাটসম্যান ৪৪৫টি ওডিআই ম্যাচ খেলে ১৩,৪৩০ রান করেছেন। এর মধ্যে রয়েছে ২৭০টি ছক্কা।

৪) রোহিত শর্মা: ২৪৪টি

Rohit Sharma most sixes Twenty20 International innings

বর্তমানে ভারতীয়দের মধ্যে সর্বাধিক ছক্কা হাঁকানোর দিক থেকে শীর্ষে রয়েছেন রোহিত শর্মা। ওডিআই ক্রিকেটে ৩টি ডাবল সেঞ্চুরি হাঁকানো “হিটম্যান” ২২৪টি ম্যাচে ৪৯.২৭ গড় নিয়ে ৯,১১৫ রান সংগ্রহ করেছেন। যার মধ্যে তিনি হাঁকিয়েছেন ২৪৪টি ছক্কা।

৫) মহেন্দ্র সিং ধোনি: ২২৯টি

India vs South Africa 2013-14: MS Dhoni unhappy with new ball ...

ওডিআইতে সর্বাধিক ছক্কা হাঁকানোর তালিকায় মহেন্দ্র সিং ধোনি রয়েছেন পঞ্চম স্থানে। জাতীয় দলের হয়ে আইসিসি সমস্ত ট্রফিগুলি জেতা এই প্রাক্তন ভারতীয় অধিনায়ক ৩৫০টি ওডিআই ম্যাচে ৫০.৫৭ গড় নিয়ে ১০,৭৭৩ রান সংগ্রহ করেছেন। এর মধ্যে তিনি হাঁকিয়েছেন ২২৯টি ছক্কা।

error: Content is protected !!