Connect with us

ODI-তে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সর্বাধিক রান সংগ্রহ করেছেন এই পাঁচ ভারতীয় ব্যাটসম্যান

Cricket

ODI-তে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সর্বাধিক রান সংগ্রহ করেছেন এই পাঁচ ভারতীয় ব্যাটসম্যান

ক্রিকেটের সবচেয়ে শক্তিশালী দলের মধ্যে অন্যতম হলো অস্ট্রেলিয়া দল। এখনো পর্যন্ত তারা ৫ বার বিশ্বকাপ জয় লাভ করেছে। ক্রিকেট লগ্নের শুরু থেকেই তাদের প্রধান অস্ত্র ছিল বোলিং অ্যাটাক। বিপক্ষ দলের ব্যাটসম্যানদের তাদের বিরুদ্ধে রান করা অতটা সহজ ছিল না।

তবে আজকের প্রতিবেদন রয়েছে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে, যে ৫ ভারতীয় ব্যাটসম্যান ওডিআই ম্যাচে সর্বাধিক রান সংগ্রহ করেছেন। চলুন তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক-

৫) শিখর ধাওয়ান: ১,১৪৫ রান

Shikhar Dhawan: India vs Australia, 4th ODI: Shikhar Dhawan ...

শিখর ধাওয়ান অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এখনও পর্যন্ত ২৬টি ওডিআই ইনিংসে প্রায় ৪৬ গড় নিয়ে ১,১৪৫ রান করেছেন। যার মধ্যে রয়েছে ৪টি সেঞ্চুরি ও ৬টি হাফ সেঞ্চুরি। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তার সর্বোচ্চ ইনিংসটি হল ১৪৩ রান।

৪) মহেন্দ্র সিং ধোনি: ১,৬৬০ রান

India Vs Australia: Know What Mahendra Singh Dhoni Dictate Slow ...

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে মহেন্দ্র সিং ধোনি ৪৮টি ওডিআই ইনিংস খেলে ৪৫ গড় নিয়ে ১,৬৬০ রান সংগ্রহ করেছেন। যার মধ্যে রয়েছে ২টি সেঞ্চুরি এবং ১১টি হাফ সেঞ্চুরি। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তার সর্বোচ্চ ইনিংসটি হল ১৩৯ রান।

৩) বিরাট কোহলি: ১,৯১০ রান

Virat Kohli promised Wasim Akram to score 2 centuries against ...

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সর্বাধিক রান সংগ্রহকারী ভারতীয় ব্যাটসম্যানদের তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন বিরাট কোহলি। তিনি ৩৮টি ইনিংসে ৫৫ গড় নিয়ে ১,৯১০ রান সংগ্রহ করেছেন। যার মধ্যে রয়েছে ৮টি সেঞ্চুরি এবং ৮টি হাফসেঞ্চুরি। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তার সর্বোচ্চ ইনিংসটি হল ১২৩ রান।

২) রোহিত শর্মা: ২,২০৮ রান

Rohit Sharma joins Tendulkar,Sehwag in ODI's 200-run club | News ...

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওডিআইতে একমাত্র ব্যাটসম্যান হিসেবে ডাবল সেঞ্চুরি হাঁকিয়েছেন রোহিত শর্মা। তিনি ৪০টি ইনিংসে ৬১ গড় নিয়ে ২,২০৮ রান সংগ্রহ করেছেন। যার মধ্যে রয়েছে ৮টি সেঞ্চুরি এবং ৮টি হাফসেঞ্চুরি। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তার সর্বোচ্চ ইনিংসটি হল ২০৯ রান।

১) সচিন টেন্ডুলকার: ৩০৭৭ রান

Sachin Tendulkar – Top ODI innings

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওডিআই ম্যাচে ভারতীয় ব্যাটসম্যান হিসেবে সর্বাধিক রান সংগ্রহ করেছেন সচিন টেন্ডুলকার। তিনি ৭০টি ইনিংসে ৪৫ গড় নিয়ে ৩০৭৭ রান সংগ্রহ করেছেন। যার মধ্যে রয়েছে ৯টি সেঞ্চুরি এবং ১৫টি হাফসেঞ্চুরি। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তার সর্বোচ্চ ইনিংসটি হল ১৭৫ রান।

Continue Reading
Click to comment
To Top