Connect with us

ক্রিকেট মাঠে প্রচন্ড অহংকার এবং দাম্ভিক নিয়ে চলা এই পাঁচ ক্রিকেটার

Cricket

ক্রিকেট মাঠে প্রচন্ড অহংকার এবং দাম্ভিক নিয়ে চলা এই পাঁচ ক্রিকেটার

কথাতেই আছে ক্রিকেট মানে ভদ্র লোকের খেলা। তবে বিশ্ব ক্রিকেটে কয়েকজন খেলোয়াড় রয়েছেন যারা অহংকারী মনোভাব নিয়ে পরিচিত। ২২ গজে খেলতে নেমে তাদের প্রচন্ড দাম্ভিকের পরিচয় পাওয়া গেছে কয়েকটি দুর্দান্ত পারফরম্যান্সের কারণে। চলুন জেনে নেওয়া যাক তাদের সম্পর্কে-

৫) শাহিদ আফ্রিদি:
পাকিস্তানের অন্যতম সেরা অলরাউন্ডার এবং বিধ্বংসী ব্যাটসম্যান হলেন শাহিদ আফ্রিদি। তিনি খুব অল্প বয়সে দ্রুততম (৩৭ বলে) সেঞ্চুরি হাঁকিয়েছিলেন। তখন থেকেই নিজেকে সবার থেকে আলাদা ভাবতে শুরু করেন, যে কারণে তার সহ খেলোয়াড়দের সাথে বহুবার বিতর্কে জড়িয়েছিলেন। এছাড়াও ওডিআই ক্রিকেটে সর্বাধিক ছক্কা (৩৫১) হাঁকিয়েছেন বলে আজও অহংকার নিয়ে চলেন।

Image result for shahid afridi

৪) স্টিভ স্মিথ:
অস্ট্রেলিয়া ক্রিকেট দলের অন্যতম সেরা ব্যাটসম্যান হলেন স্টিভ স্মিথ। বল টেম্পারিং ঘটনায় এক বছর নিষিদ্ধ থাকার পর অস্ট্রেলিয়ার ক্রিকেট দল ফিরে এসেছেন এবং তার পারফরম্যান্স দ্বিগুণ হারে ভালো হয়। এই মুহূর্তে তিনি টেস্ট ক্রিকেটের রাঙ্কে এক নম্বর জায়গা ধরে রেখেছেন বলে অহংকার বোধ করেন।

Image result for Steve Smith test

৩) বিরাট কোহলি:
এই রয়েছেন ভারত অধিনায়ক তথা বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান বিরাট কোহলি। ওডিআই এবং টেস্ট ক্রিকেটে অসংখ্য রেকর্ড তৈরি হয়েছে তার নামে। এই মুহূর্তে ক্রিকেটের তিন ফরম্যাটে ৫০ এর উপর গড় রয়েছে বলে নিজের ওপর অহংকার হয় তার। যখন তিনি খারাপ পারফরম্যান্স এর মধ্য দিয়ে চলছিলেন তখন একথা নিজেই সাংবাদিক সম্মেলনে জানান।

Image result for Virat Kohli angry

২) সরফরাজ আহমেদ:
পাকিস্তান দলের উইকেট-রক্ষক ও অধিনায়ক সরফরাজ আহমেদ এর নেতৃত্বে ২০১৭ সালে ভারতকে চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে পরাজিত করেছিল। এর আগে ভারত পাকিস্তান ৪ বার ফাইনালে মুখোমুখি হয়েছিল, যার মধ্যে ৪ বার পাকিস্তান হেরে যায়। সম্ভবত, তিনি এই কারণে নিজের উপর অহংকার বোধ করেন।

Image result for Sarfaraz Ahmed angry

১) রিকি পন্টিং:
অস্ট্রেলিয়া ক্রিকেট দলের সেরা প্রাক্তন অধিনায়ক রিকি পন্টিং। তার নেতৃত্বে অস্ট্রেলিয়া টানা দুইবার (২০০৩, ২০০৭) বিশ্বকাপ জিতেছিল। শুধু তাই নয়, একটানা ১৬টি একদিনের ম্যাচের রেকর্ড রয়েছে তার অধিনায়কত্বে। সম্ভবত এই কারনেই রিকি পন্টিং নিজের মধ্যে ভীষণ অহংকার পুষে রেখেছেন।

Image result for Ricky Ponting World Cup

Continue Reading
Click to comment

Trending ..

To Top