Connect with us

ODI-তে প্রথম বলেই উইকেট পেয়েছেন এই পাঁচ ক্রিকেটার

Cricket

ODI-তে প্রথম বলেই উইকেট পেয়েছেন এই পাঁচ ক্রিকেটার

প্রতিটা বোলারে স্বপ্ন থাকে উইকেট নিয়ে সাফল্য অর্জন করা। তবে এমন কয়েকজন বোলার রয়েছেন যারা তাদের ওডিআই ক্যারিয়ারে প্রথম বলেই উইকেট পেয়েছেন। এই তালিকায় রয়েছেন একমাত্র ভারতীয় বোলার হিসেবে রয়েছেন ভুবনেশ্বর কুমার।

আজকের প্রতিবেদনে, চলুন সেই সকল বোলারদের সম্পর্কে জেনে নেওয়া যাক-

১) ইনজামাম-উল-হক:

1999 World Cup team Pakistan's 'strongest ever', says former ...

ইনজামাম-উল-হক একজন পেশাগত ব্যাটসম্যান হলেও প্রথম বলে উইকেট নিয়ে এই তালিকায় সামিল হয়েছেন। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে একটি ওডিআই ম্যাচে ব্রায়ান লারা এবং কার্ল হুপারের বড় রানের পার্টনারশিপ জুটিটি ভেঙে দিয়ে ব্রায়ান লারাকে আউট করেন। এই ম্যাচে ৩ ওভার বল করে ১টি উইকেট নিয়ে ২৪ রান দিয়েছিলেন। 

২) ভুবনেশ্বর কুমার: 

Swing King: Cricket fraternity wishes Bhuvneshwar Kumar a happy ...

টেস্টের মতোই ভুবনেশ্বর কুমারের প্রথম ওডিআই ম্যাচটি স্বপ্নের মতো ছিল। পাকিস্তানের বিরুদ্ধে অভিষেক ম্যাচের প্রথম বলেই মোহাম্মদ হাফিজকে ক্লিন বোল্ড করে আউট করেন তিনি। এই ম্যাচে তিনি আরও দুটি উইকেট পেয়েছিলেন। যদিও ভারতীয় দল ম্যাচটি হেরে যায়, কিন্তু বোলিং ডিপার্টমেন্টে সকলের মন জয় করেন ভুবি। 

৩) স্যার ক্লাইভ লয়েড:

Greatest Captains of all times- Sir Clive Lloyd | West Indies

দুবার বিশ্বকাপজয়ী তথা কিংবদন্তি ওয়েস্ট ইন্ডিজ এর অধিনায়ক ক্লাইভ লয়েডও প্রথম আন্তর্জাতিক বলে উইকেট পেয়েছিলেন ইংল্যান্ডের বিরুদ্ধে। তিনি একজন দুর্দান্ত অধিনায়ক ও ব্যাটসম্যান হিসেবেই দলে যুক্ত ছিলেন। ৮৭টি ওডিআই ম্যাচে ৮টি উইকেট নিয়েছেন। 

৪) কেভিন ও’ব্রায়েন:

Ireland eye improvement in dead rubber | Cricket | ESPNcricinfo.com

আয়ারল্যান্ড এর বিখ্যাত অলরাউন্ডার কেভিন ও’ব্রায়ানও এই তালিকায় রয়েছেন। এই আইরিস মিডিয়াম বোলার ইংল্যান্ডের বিরুদ্ধে অভিষেক ম্যাচে প্রথম বলেই আউট করেছিলেন অ্যান্ড্রু স্ট্রসকে। যদিও আয়ারল্যান্ড ম্যাচটি হেরে যায়, কিন্তু তারা ২০১১ সালের বিশ্বকাপে ইংল্যান্ডকে হারিয়ে বদলা নেয়। এই ম্যাচে সেঞ্চুরি হাঁকিয়েছিলেন কেভিন ও’ব্রায়েন। 

৫) কিমো পল:

Keemo Paul replaces Shimron Hetmyer for final Test against Sri ...

এই তালিকায় ওয়েস্ট ইন্ডিজের আরো এক বোলার রয়েছেন কিমো পল। তারও অডিআই অভিষেক ম্যাচটি স্বপ্নের মতো হয়েছিল। আফগানিস্তানের বিরুদ্ধে প্রথম বলেই তিনি জাভেদ আহমেদকে এলবিডব্লিউ করেন। যদিও এই ম্যাচটি ওয়েস্ট ইন্ডিজ হেরে যায় কিন্তু কিমো পল সকলের মন জয় করেন তাঁর দুর্দান্ত পারফরম্যান্স দিয়ে।

Continue Reading
Click to comment
To Top