Connect with us

অধিনায়ক হিসেবে সর্বাধিক ছক্কা হাঁকিয়েছেন এই পাঁচ ক্রিকেট তারকা

Cricket

অধিনায়ক হিসেবে সর্বাধিক ছক্কা হাঁকিয়েছেন এই পাঁচ ক্রিকেট তারকা

সীমিত ওভারের ক্রিকেটের প্রভাবে ব্যাটসম্যানের আগের তুলনায় অনেক বেশি আক্রমণাত্মক হয়ে উঠেছেন। তাই পরিস্থিতি বুঝে দলের স্কোরকার্ডকে দ্রুত গতিতে বাড়িয়ে তুলতে ব্যাটসম্যানেরা ছক্কা হাঁকাতে থাকেন।

আজকের প্রতিবেদন রয়েছে, আন্তর্জাতিক ক্রিকেটে সর্বাধিক ছক্কা হাঁকিয়েছেন যে ৫ অধিনায়ক, তাদের সম্পর্কে চলুন জেনে নেওয়া যাক –

৫) এবি ডি ভিলিয়ার্স: ১৩৫ টি ছক্কা

South Africa won't allow another AB de Villiers World Cup ...

এই তালিকায় পঞ্চম স্থানে রয়েছেন দক্ষিণ আফ্রিকার প্রাক্তন অধিনায়ক তথা ৩৬০° ক্রিকেটার এবি ডি ভিলিয়ার্স। বোলারদের কাছে তিনি দুঃস্বপ্নের মতো। ২০১২ থেকে ২০১৭ সাল পর্যন্ত প্রোটিয়াদের জন্য নেতৃত্ব দিয়েছিলেন। এর মধ্যে তিনি ১২৪টি ম্যাচে ১৩৫টি ছক্কা হাঁকিয়েছেন।

৪) ব্রেন্ডন ম্যাককালাম: ১৭০টি ছক্কা

Brendon McCullum in no threat of serious injury after getting hit ...

কিউই দলের হয়ে ২০০৮ সালে প্রথম নেতৃত্ব দেন ব্রেন্ডন ম্যাককালাম। একজন মারকুটে ওপেনার এবং স্টাইলিশ ব্যাটসম্যান হিসেবে তিনি পরিচিত ছিলেন। টানা ৮ বছর দলকে নেতৃত্ব দেন এবং ১২১টি ম্যাচে ১৭০টি ছক্কা হাঁকিয়ে এই তালিকায় চতুর্থ স্থানে রয়েছেন।

৩) রিকি পন্টিং: ১৭১টি ছক্কা

Modern batting is about scoring 360 degrees' | The Cricket Monthly ...

বিশ্বের অন্যতম সেরা অধিনায়ক হলেন রিকি পন্টিং, অস্ট্রেলিয়ার হয়ে দুইবার বিশ্বকাপ জিতেছেন। তিনি শুধু বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যানই ছিলেন না, একজন মারকুটে ব্যাটসম্যান হিসেবেও পরিচিত ছিলেন। তিনি অস্ট্রেলিয়া দলকে ৩২৪টি ম্যাচে নেতৃত্ব দেন এবং ১৭১টি ছক্কা হাঁকান।

২) এমএস ধোনি: ২১১টি ছক্কা

MS Dhoni lines up a big hit | Photo | India v England ...

২০১১ সালে বিশ্বকাপের ফাইনাল ম্যাচে মহেন্দ্র সিং ধোনির সেই “আইকনিক ছক্কা”টি প্রতিটা ক্রিকেটপ্রেমীর মনে চিরস্মরণীয় হয়ে থাকবে। তিনি সাধারণত ছক্কা হাঁকানোর জন্য তার হেলিকপ্টার শটটি ব্যবহার করেন। ভারতীয় দলের হয়ে ৩৩২টি ম্যাচে অধিনায়কের দায়িত্ব পালন করেন এবং ২১১টি ছক্কা হাঁকিয়ে এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন।

১) ইয়ন মরগান: ২১৫টি ছক্কা

Morgan sets new world record for most sixes hit in an ODI innings ...

সম্প্রতি ২০১৯ সালে ইংল্যান্ডের হয়ে বিশ্বকাপ জিতেছেন ইয়ন মরগান। এছাড়া তিনি অধিনায়ক হিসেবে ছক্কা হাঁকানোর তালিকায় সবার শীর্ষে রয়েছেন। আয়ারল্যান্ডে জন্ম নেওয়া এই ইংলিশ ক্রিকেটার দলের হয়ে ১৬৩টি ম্যাচে নেতৃত্ব দেন এবং এর মধ্যে তিনি ২১৫টি ছক্কা হাঁকিয়েছেন।

Continue Reading
Click to comment

Trending ..

To Top