Connect with us

ওয়ানডের শেষ ১০ ওভারে সর্বাধিক স্ট্রাইক রেট রয়েছে এই ৫ ভারতীয় ব্যাটসম্যানের

Cricket

ওয়ানডের শেষ ১০ ওভারে সর্বাধিক স্ট্রাইক রেট রয়েছে এই ৫ ভারতীয় ব্যাটসম্যানের

ওডিআই ম্যাচের শেষ ১০ ওভারে প্রতিটা ব্যাটসম্যানের দ্রুত গতিতে রান বাড়ানোর লক্ষ্য থাকে। কারণ ইনিংসের শেষ কয়েকটি ওভার ম্যাচের ভাগ্য নির্ধারণ করে থাকে। এই সময়ের মধ্যে বহু খেলোয়াড় ঝোড়ো ইনিংস খেলে সুনাম অর্জন করেছেন।

আজকের প্রতিবেদন রয়েছে, ৪১-৫০ ওভারের মধ্যে যে ৫ ভারতীয় ব্যাটসম্যানের স্ট্রাইক রেট সর্বাধিক বেশি। চলুন তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক –

১) রোহিত শর্মা: ১৫০.৯৩ স্ট্রাইক রেট

Rohit Sharma most sixes Twenty20 International innings

রোহিত শর্মা কি না করতে পারেন, সবকিছুই তার কাছে সম্ভব। ওয়ানডের শেষ ১০ ওভারে এই ওপেনার বহু বিস্ফোরক ইনিংস খেলেছেন। তিনি ১৫০.৯৩ এর অবিশ্বাস্য স্ট্রাইক রেট নিয়ে এই তালিকার শীর্ষে রয়েছেন। একবার টিকে যাওয়ার পরে ৫০ ওভার জুড়ে ব্যাট করার ক্ষমতা রাখেন। এইভাবে তিনি ওয়ানডে ফরম্যাটে ৩টি ডাবল সেঞ্চুরি হাঁকিয়েছেন।

২) বিরাট কোহলি: ১৪৯.৮৭ স্ট্রাইক রেট

India vs West Indies: Virat Kohli registers his lowest score of ...

বিরাট কোহলি হলেন বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান। আইসিসি র‌্যাঙ্কিংয়ে তিনি প্রথম স্থানে রয়েছেন। কোহলি ৪ নম্বরে দুর্দান্ত পারফরম্যান্স করেন, যা শেষ দিকে ব্যাট করার ক্ষেত্রে অনুকূল। ওয়ানডে ফরম্যাটের শেষ ১০ ওভারে তিনি ১৪৯.৮৭ এর স্ট্রাইক রেটে ব্যাটিং করেছেন।

৩) ইউসুফ পাঠান: ১৩৯.৬৭ স্ট্রাইক রেট

Yusuf Pathan cuts powerfully during his career-best performance ...

ইউসুফ পাঠান একজন আক্রমণাত্মক ব্যাটসম্যান হিসেবে পরিচিত ছিলেন। সুতরাং এটি অবাক হওয়ার মতো বিষয় নয় যে তিনি ম্যাচের শেষ ১০ ওভারে প্রায় ১৪০ (১৩৯.৬৭) স্ট্রাইক রেট নিয়ে ব্যাটিং করেছেন। তবে দীর্ঘদিন ধরে এই ডানহাতি ব্যাটসম্যান জাতীয় দলের বাইরে রয়েছেন পারফর্মেন্সের অভাবে। এখন আইপিএলে সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে খেলেন।

৪) শচীন টেন্ডুলকার: ১৩৯.০২ স্ট্রাইক রেট

Page 10 - India's playing XI from Sachin Tendulkar's debut match ...

শচীন টেন্ডুলকারকে এই তালিকায় না দেখলে আশ্চর্য হতাম। মাস্টার ব্লাস্টার তার পুরো ক্যারিয়ার জুড়ে অসংখ্য প্রশংসা কুড়িয়েছে। শচীন সর্বদা পরিস্থিতি অনুসারে নিজেকে খাপ খাইয়ে নিয়েছেন। সুতরাং, ৪১-৫০ ওভারের ওভারের মধ্যে তিনি ওয়ানডে ম্যাচে ১৩৯.০২ স্ট্রাইক রেট নিয়ে ব্যাটিং করেছেন।

৫) যুবরাজ সিং: ১৩৬.৬২ স্ট্রাইক রেট

Cricket World Cup: Yuvraj Singh Slams Team Management For India's ...

টি-টোয়েন্টি ওয়ার্ল্ড কাপে ৬টি ছক্কা হাঁকানোর জন্য সিক্সার কিং নামে পরিচিত হন যুবরাজ সিং। এছাড়াও তিনি বিশ্বের অন্যতম বিস্ফোরক ব্যাটসম্যান হিসাবে পরিচিত। ওয়ানডে ম্যাচের শেষ ১০ ওভারে তিনি ১৩৬.৬২ স্ট্রাইক রেট নিয়ে ব্যাটিং করেছেন। গত বছরে তিনি আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়ে দেন।

Continue Reading
Click to comment

Trending ..

To Top