Connect with us

Cricket

আইপিএলের একক মরশুমে সর্বাধিক উইকেট নিয়েছেন এই পাঁচ বোলার

আইপিএল ২০২০: এদিন ১৩ তম আইপিএলের ফাইনাল ম্যাচে দিল্লি ক্যাপিটালসকে ৫ উইকেটে হারিয়ে পঞ্চম বারের জয়ের শিরোপা পেয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স। তবে এই মরশুমে “পার্পেল ক্যাপ” (সর্বাধিক উইকেট শিকারী) পেয়েছেন দিল্লি ক্যাপিটালস এর ফাস্ট বোলার কাগিসো রাবাদা।

আজকের প্রতিবেদনে রয়েছে, আইপিএলের একক মরশুমে সর্বাধিক উইকেট নিয়েছেন যে পাঁচ বোলার! চলুন তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক – 

১) ডোয়েন ব্র্যাভো: ৩২ উইকেট

CSK v MI, IPL 2020, 1st match - ExaVibes | Brings latest news and updates.

আইপিএলের ইতিহাসে কোন একটি মরশুমে সর্বাধিক উইকেট পেয়েছেন চেন্নাই সুপার কিংসের মিডিয়াম পেসার ডোয়েন ব্র্যাভো। ২০১৩ সালে ১৮ ম্যাচে ৩২টি উইকেট দখল করেন। এছাড়াও ২০১৫ সালে পার্পেল ক্যাপ জিতেছিলেন ২৬টি উইকেট নিয়ে।

২) কাগিসো রাবাদা: ৩০ উইকেট

IPL 2019: Cricket South Africa to take a call on Kagiso Rabada's further participation in the tournament

দল চ্যাম্পিয়ন না হলেও আইপিএলের ইতিহাসে কোন একটি মরশুমে সর্বাধিক উইকেট নেওয়ার তালিকায় দ্বিতীয় স্থানে রইলেন দিল্লি ক্যাপিটালসের ফাস্ট বোলার কাগিসো রাবাদা। এবারে তিনি ১৭ ম্যাচে ৩০টি উইকেট নিয়ে পার্পেল ক্যাপ অর্জন করেছেন।

৩) লাসিথ মালিঙ্গা: ২৮ উইকেট

IPL's most successful bowler, Lasith Malinga, to miss 2020 season; Mumbai Indians name replacement - cricket - Hindustan Times

২০১১ সালে মুম্বাই ইন্ডিয়ান্সের ফাস্ট বোলার লাসিথ মালিঙ্গা সর্বাধিক উইকেট দখল করে পার্পেল ক্যাপ বিজয়ী হন। ১৬ ম্যাচে তিনি ২৮টি উইকেট দখল করেছিলেন তিনি। ওই মরশুমে তারা চেন্নাই সুপার কিংসকে হারিয়ে প্রথম বার চ্যাম্পিয়ন হয়।

৪) জসপ্রীত বুমরাহ: ২৭ উইকেট

Jasprit Bumrah Trolled RCB With A Hilarious Comment On Their New Logo

এবারে বিজয়ী দলের অন্যতম সেরা বোলার জসপ্রীত বুমরাহের পারফরম্যান্স চোখে পড়ার মতো ছিল। অসাধারণ লেন্থ ও গতির সাহায্যে ১৫ ম্যাচে তিনি তুলে নিয়েছেন মোট ২৭টি উইকেট। তবে পার্পেল ক্যাপ থেকে ৩টি উইকেট দূরে থাকেন। 

৫) ভুবনেশ্বর কুমার: ২৬ উইকেট

IPL 2018: Sunrisers Hyderabad performing well even without Bhuvneshwar Kumar is big, says Irfan Pathan

২০১৭ সালে সানরাইজ হায়দ্রাবাদ এর ফাস্ট বোলার ভুবনেশ্বর কুমার পার্পেল ক্যাপ অর্জন করেছিলেন। ১৪ ম্যাচে তিনি ২৬টি উইকেট নিয়ে এই তালিকায় চতুর্থ স্থানে রয়েছেন। দুর্ভাগ্যজনক, এবারের আইপিএলে তিনি চোট পেয়ে ছিটকে গিয়েছেন।

Continue Reading
Click to comment

Trending ..

To Top