Connect with us

Cricket

আন্তর্জাতিক ক্রিকেটে সর্বাধিক হাফ সেঞ্চুরি করেছেন এই পাঁচ ব্যাটসম্যান

প্রতিটা ব্যাটসম্যানেরই লক্ষ্য থাকে তার দলের হয়ে রান করা। অর্ধশত রান করার পরে ব্যাট উঁচু করে যে সম্মানটুকু পান তার কাছে অনেক বেশি মূল্যবান। এখানেই তারা থেমে থাকে না, এই ইনিংসকে তারা সেঞ্চুরিতে পরিণত করতে চান। তবে বেশিরভাগ সময়ই হাফ সেঞ্চুরিতে সন্তুষ্ট হয়ে প্যাভিলিয়নে ফিরতে হয় আউট হয়ে আবার কখনো অপরাজিত হয়ে।

আজকের প্রতিবেদনে রয়েছে, আন্তর্জাতিক টেস্ট, ওডিআই ও টি-২০ ক্রিকেট মিলিয়ে সর্বাধিক হাফসেঞ্চুরি করার রেকর্ড করেছেন যে ৫ ব্যাটসম্যান! চলুন তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক :-

৫) রাহুল দ্রাবিড়: ১৪৫ টি

Had insecurities about whether I was good enough for ODIs during initial phase: Rahul Dravid | Cricket News – India TV

আন্তর্জাতিক ক্রিকেটে সর্বোচ্চ হাফ সেঞ্চুরি করার তালিকায় পঞ্চম স্থানে রয়েছেন ‘দ্যা ওয়াল’ খ্যাত ব্যাটসম্যান রাহুল দ্রাবিড়। মোট ৬০৫ ইনিংসে ২৪,২০৮ রান করেছেন, যার মধ্যে রয়েছে ১৪৫টি হাফ সেঞ্চুরি। গড়ে তিনি প্রতি ৪.১৭ ইনিংসে একটি করে হাফ সেঞ্চুরি করেছেন। (টেস্ট – ৬৩, ওডিআই – ৮২, টি-২০ – ০)

৪) রিকি পন্টিং: ১৪৬ টি 

Eoin Morgan becomes leading run-scorer in England-Australia ODIs

অস্ট্রেলিয়ার দুবার বিশ্বকাপজয়ী অধিনায়ক রিকি পন্টিং এই তালিকায় চতুর্থ স্থানে রয়েছেন। তিনি তার ১৭ বছর ক্রিকেট ক্যারিয়ারে ৬৬৮টি ইনিংস খেলেছেন, যার মধ্যে রয়েছে ১৪৬টি হাফ সেঞ্চুরি। গড়ে তিনি প্রতি ৪.৫৭ ইনিংসে একটি করে হাফ সেঞ্চুরি করেছেন। (টেস্ট – ৬২, ওডিআই – ৮২, টি-২০ – ২)

৩) জ্যাক কালিস: ১৪৯ টি

A BATTING WITH BIMAL BREAKING REPORT: Jacques Kallis included in South Africa World T20 squad - Batting with Bimal

সর্বকালের সেরা অলরাউন্ডার জ্যাক কালিস এই তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন। তিনি তার ১৯ বছর ক্রিকেট ক্যারিয়ারে মোট ৬১৭টি ইনিংস খেলেছেন, যার মধ্যে রয়েছে ১৪৯টি হাফ সেঞ্চুরি। গড়ে তিনি প্রতি ৪.১৪ ইনিংসে একটি করে হাফ সেঞ্চুরি করেছেন। (টেস্ট – ৫৮, ওডিআই – ৮৬, টি-২০ – ৫) 

২) কুমার সাঙ্গাকারা: ১৫৩ টি 

Kumar Sangakkara Completes UAE T20x Icon Line-up

আন্তর্জাতিক ক্রিকেটে শচীনের পরেই সর্বোচ্চ রান সংগ্রহকারী ব্যাটসম্যান হলেন কুমার সাঙ্গাকারা। তিনি তার ১৫ বছর ক্রিকেট ক্যারিয়ারে মোট ৬৬৬টি ইনিংস খেলেছেন, যার মধ্যে রয়েছে ১৫৩টি হাফ সেঞ্চুরি। গড়ে তিনি প্রতি ৪.৩৫ ইনিংসে একটি করে হাফ সেঞ্চুরি করেছেন। (টেস্ট – ৫২, ওডিআই – ৯৩, টি-২০ – ৮) 

১) শচীন টেন্ডুলকার: ১৬৪ টি

Sachin Tendulkar - Sachin Tendulkar Photos - India v South Africa: Group B - 2011 ICC World Cup - Zimbio

আন্তর্জাতিক ক্রিকেটে সর্বাধিক রান সংগ্রহকারী ব্যাটসম্যান মাস্টার ব্লাস্টার শচীন টেন্ডুলকার এই তালিকায় সবার শীর্ষে রয়েছেন। দীর্ঘ ২৪ ক্রিকেট ক্যারিয়ারে তিনি মোট ৭৮২ ইনিংসে ৩৪,৩৫৭ রান করেছেন, যার মধ্যে রয়েছে ১৬৪টি হাফ সেঞ্চুরি। গড়ে তিনি প্রতি ৪.৭৬ ইনিংসে একটি করে হাফ সেঞ্চুরি করেছেন। (টেস্ট – ৬৮, ওডিআই – ৯৬, টি-২০ – ০)

 

Continue Reading
Click to comment

Trending ..

To Top