Connect with us

Cricket

আইপিএলের ইতিহাসে সর্বাধিক ব্যাটিং গড় রয়েছে এই পাঁচ ব্যাটসম্যানের

বিসিসিআই আনুষ্ঠানিকভাবে আইপিএল ২০২০-এর দিনক্ষন ঘোষণা করেছে। আইপিএলের ১৩ তম আসরটি ভারতের বাইরে সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হবে। এই নিয়ে তৃতীয়বার আইপিএল বিদেশের মাটিতে অনুষ্ঠিত হচ্ছে। এই মরু দেশের মাটিতে ব্যাটসম্যানরা বড় রানের আশায় রয়েছেন। 

তবে আজকের প্রতিবেদনে রয়েছে, আইপিএলের ইতিহাসে যে পাঁচজন ব্যাটসম্যানের গড় সর্বাধিক, চলুন তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক (কমপক্ষে তাদের ১০০০ রানের চেয়েও বেশি হতে হবে) –

৫) লেন্ডল সিমন্স:৩৯.৯৬ গড়

Lendl Simmons hails Indian Premier League as the best Twenty20 ...

যদিও লেন্ডল সিমন্স এর আইপিএল ক্যারিয়ার দীর্ঘ না, তবে এই ক্যারিবিয়ান ব্যাটসম্যানের সর্বাধিক ব্যাটিং গড় রয়েছে। সিমন্স মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে ২৯টি ম্যাচ খেলেছেন, ৩৯.৯৬-র একটি দুর্দান্ত গড়ে ১০৭৯ রান করেছেন। তার সর্বোচ্চ স্কোরটি হলো ১০০* অপরাজিত।

৪) ক্রিস গেইল: ৪১.১৪ গড়

DC vs KXIP: Delhi rally to stop Punjab at 163/7 after Gayle ...

ক্রিকেটের ইউনিভার্স বস হিসাবে পরিচিত, আইপিএলে অবিশ্বাস্য ব্যাটিং পারফরম্যান্সের মাধ্যমে ক্রিস গেইল নিজেকে প্রতিষ্ঠিত করেছেন। কেকেআর, আরসিবি এবং কেএক্সআইপি-র হয়ে খেলছেন গত ১২ বছরে, গেইল ৪১.১৪ গড় নিয়ে ৪,৪৮৪ রান করেছেন, যার মধ্যে ছয়টি সেঞ্চুরি রয়েছে।

৩) কে এল রাহুল: ৪২.০৬ গড়

Outlook India Photo Gallery - Kings XI Punjab (KXIP)

বর্তমানে কিংস ইলেভেন পাঞ্জাব এর অধিনায়ক কেএল রাহুল গড়ে ৪২.০৬ গড় নিয়ে এই তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন। কর্ণাটকের এই ডানহাতি ব্যাটসম্যান আরসিবি, এসআরএইচ, এবং কেএক্সআইপি তিনটি দলের হয়ে খেলেছেন। তিনি ১৩৮.১৬ এর স্ট্রাইক রেটে মোট ১৯৭৭ রান করেন।

২) মহেন্দ্র সিং ধোনি: ৪২.২০ গড়

MS Dhoni returns - 79*(44)

চেন্নাই সুপার কিংসকে তিনবার চ্যাম্পিয়ন করা অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন। বেশির ভাগ তিনি ফিনিশারের ভূমিকায় অবতীর্ণ হতেন। আইপিএলের এই বিখ্যাত ক্রিকেটার ৪২.২০ গড় নিয়ে ৪,৪৩১ রান করেছেন।

১) ডেভিড ওয়ার্নার: ৪৩.১৭ গড়

David Warner (Sunrisers Hyderabad - SRH)

সানরাইজার্স হায়দরাবাদের অধিনায়ক ডেভিড ওয়ার্নার আইপিএলে ১২৬টি ইনিংস খেলে ৪,৭০৬ রান করেছেন এবং ৪৩.১৭ গড় নিয়ে এই তালিকায় সবার শীর্ষে রয়েছেন। দুরন্ত ফর্মে থাকা এই প্রাক্তন অরেঞ্জ ক্যাপ জয়ী ব্যাটসম্যানের চারটি সেঞ্চুরি হয়েছে এবং ২০১৭ সালে তার দলকে চ্যাম্পিয়ন করে।

Continue Reading
Click to comment

Trending ..

To Top