Connect with us

টেস্টে সবচেয়ে বেশিবার ৩০০-র অধিক বল খেলেছেন এই পাঁচ ব্যাটসম্যান

Cricket

টেস্টে সবচেয়ে বেশিবার ৩০০-র অধিক বল খেলেছেন এই পাঁচ ব্যাটসম্যান

ক্রিকেটারদের কঠিন পরীক্ষা দিতে হয় টেস্ট ক্রিকেট। এই পাঁচ দিনের ক্রিকেটে একে অপরকে টেক্কা দেওয়ার জন্য তুমুল লড়াই হয় দুই পক্ষের মধ্যে। তবে কয়েকজন ব্যাটসম্যান কেবল টেস্ট ক্রিকেটের জন্যই জন্মেছিলেন, যারা সারাদিন ২২ গজের এক প্রান্তে টিকে থাকতেন।

আজকের প্রতিদিনের রয়েছে, টেস্টে ক্রিকেটে সবচেয়ে বেশিবার ৩০০-র অধিক বল খেলেছেন যে ৫ ব্যাটসম্যান চলুন তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক –

৫) সচিন টেন্ডুলকার: ১১ বার

Sachin Tendulkar's 'living a dream' phase winds down as he begins ...

২৪ বছর ক্রিকেট ক্যারিয়ারে লিটল মাস্টার সচিন টেন্ডুলকার অসামান্য কৃতিত্ব অর্জন করেছেন। টেস্ট ক্যারিয়ারে ২০০টি ম্যাচ খেলেন এবং ৫১টি সেঞ্চুরিসহ সর্বাধিক ১৫,৯২২ রান করেছেন তিনি। এই সময়ের মধ্যে তিনি মোট ১১ বার ৩০০-র অধিক বলের ইনিংস খেলেন।

৪) জ্যাক কালিস: ১২ বার

Jacques Kallis retirement: South Africa's quiet legend in class of ...

সর্বকালের অন্যতম সেরা অলরাউন্ডার হলেন জ্যাক ক্যালিস। দক্ষিণ আফ্রিকার হয়ে বোলিং এবং ব্যাটিং বিভাগে অসাধারণ পারফরম্যান্স করেন। টেস্ট ক্রিকেটে ৪৫টি সেঞ্চুরিসহ ১৩,২৮৯ রান করেছেন। এর মধ্যে তিনি মোট ১২ বার ৩০০-র অধিক বলের ইনিংস খেলেন।

৩) জেফ্রি বয়কট: ১৫ বার

Why Geoffrey Boycott should keep his knighthood - spiked

ইংল্যান্ডের টেস্ট ক্রিকেটে অন্যতম সেরা মহারথী ব্যাটসম্যান ছিলেন জেফ্রি বয়কট। টেস্ট ক্যারিয়ারে তার ৮,১১৪ রান রয়েছে। এই সময়ের মধ্যে তিনি মোট ১৫ বার ৩০০-র অধিক বলের ইনিংস খেলেন।

২) কুমার সাঙ্গাকারা: ১৬ বার

Kumar Sangakkara bats for minimum pay in Test cricket to arrest ...

শ্রীলঙ্কার এই ক্রিকেটার যিনি স্টাম্পের পিছনে থেকে নেতৃত্ব দেন, সবাইকে তাঁর দুর্দান্ত ব্যাটিং-এ মুগ্ধ করেছিলেন। সাঙ্গাকারা টেস্টে ৩৮ টি সেঞ্চুরিসহ ১২,৪০০ রান করেন। এই সময়ের মধ্যে তিনি মোট ১৬ বার ৩০০-র অধিক বলের ইনিংস খেলেন।

১) রাহুল দ্রাবিড়: ১৬ বার

India vs England: When Rahul Dravid's unbeatable defense saved the ...

টেস্ট ক্রিকেটে “দ্যা ওয়াল” নামে পরিচিত ছিলেন রাহুল দ্রাবিড়। ২২ গজের অন্য একপ্রান্তে থামের মত দাঁড়িয়ে থাকতেন। একজন আদর্শবান টেস্ট ক্রিকেটার হিসেবে পরিচিতি লাভ করেন। তিনি টেস্টে ৩৬ টি সেঞ্চুরিসহ ১৩,২৮৮ রান করেন। যার মধ্যে তিনি মোট ১৬ বার ৩০০-র বেশি বলের ইনিংসটি খেলেন।

Continue Reading
Click to comment
To Top