Connect with us

ODI-তে অধিনায়ক হিসাবে সর্বাধিক রান করেছেন এই ৫ ভারতীয় ক্রিকেটার

Cricket

ODI-তে অধিনায়ক হিসাবে সর্বাধিক রান করেছেন এই ৫ ভারতীয় ক্রিকেটার

একজনের অধিনায়কের গুরুত্ব সবার চেয়ে বেশি থাকে। প্রতিটি খেলায় হার-জিত থাকেই, তবে একজন অধিনায়কের সঠিক নির্দেশেও হারা ম্যাচ জেতা সম্ভব হয়। কখনো কখনো তারা সমস্ত ভার একাই কাঁধে তুলে নেন এবং ম্যাচকে জিতিয়ে ফেরেন।

তবে আজকের প্রতিবেদনের রয়েছে, ওডিআইতে সর্বাধিক রান সংগ্রহকারী ৫ ভারতীয় অধিনায়ক। চলুন তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক-

৫) রাহুল দ্রাবিড়: ২,৬৫৮ রান

Was insecure about my abilities in ODIs,” reveals Rahul Dravid ...

ক্রিকেটের ওয়াল নামে পরিচিত রাহুল দ্রাবিড়। তার ধৈর্য এবং মানসিকতার জন্য ভারতীয় দলের অধিনায়ক হন। এই সময়ে তিনি ৭৯টি ম্যাচে সংগ্রহ করেন ২,৬৫৮ রান, যার মধ্যে রয়েছে ২৫টি হাফ সেঞ্চুরি এবং ২টি সেঞ্চুরি।

৪) সৌরভ গাঙ্গুলী: ৫,১০৪ রান

On this day: Sourav Ganguly became first Indian to score century ...

ক্রিকেট ইতিহাসের অন্যতম আগ্রেসিভ অধিনায়ক হিসাবে পরিচিত ছিলেন সৌরভ গাঙ্গুলি। ১৪৭ ওয়ানডে ম্যাচে ভারতের অধিনায়ক ছিলেন। দেশের হয়ে নেতৃত্ব দেওয়ার সময় তিনি ১১টি সেঞ্চুরি সহ মোট ৫,১০৪ রান সংগ্রহ করেন।

৩) বিরাট কোহলি: ৫,১৪৭ রান

Why Virat Kohli should do a David Warner and open the batting for ...

বর্তমান ভারতীয় দলের অধিনায়ক হলেন বিরাট কোহলি। এখনো পর্যন্ত তিনি ৮৯টি ম্যাচে দলকে নেতৃত্ব দিয়েছেন। এরমধ্যে তিনি ২১টি সেঞ্চুরি এবং ২৩টি হাফ সেঞ্চুরি সহ ৫,১৪৭ রান করেন। তিনি সামনে থেকে নেতৃত্ব দিতে ভালোবাসেন, যা তার পরিসংখ্যান বলে দেয়।

২) মহম্মদ আজহারউদ্দিন: ৫,২৪৩ রান

One of my best knocks: Mohammad Azharuddin recalls his whirlwind ...

ভারতীয় দলের অন্যতম সেরা অধিনায়ক ছিলেন মহম্মদ আজহারউদ্দিন। তার নেতৃত্বে ভারতীয় দলে প্রভূত উন্নতি লাভ হয়। ১৭৫টি ওডিআই ম্যাচে তিনি নেতৃত্ব দেন এবং ব্যাট হাতে ৫,২৪৩ রান করেন ৩৯.১৩ গড় নিয়ে।

১) মহেন্দ্র সিং ধোনি: ৬,৬৪১ রান

Dhoni steps down as RPSG captain ! | The SportsRush

মহেন্দ্র সিং ধোনি হলেন ভারতীয় ওডিআইয়ের সবচেয়ে সফল অধিনায়ক। তার নেতৃত্বে আইসিসির সমস্ত ট্রফিগুলি (২০১১ বিশ্বকাপ, ২০০৭ টোয়েন্টি বিশ্বকাপ এবং ২০১৩ চ্যাম্পিয়ন্স ট্রফি) জিতেছে ভারতীয় দল। ২০০টি ওডিআই ম্যাচে তিনি নেতৃত্ব দেন এবং ব্যাট হাতে ৬,৬৪১ রান করেন ৫৩.৫৬ গড় নিয়ে।

Continue Reading
Click to comment
To Top