Connect with us

আইপিএলের ফাইনাল ম্যাচে সর্বাধিক ছক্কা হাঁকিয়েছেন এই পাঁচ ব্যাটসম্যান

Cricket

আইপিএলের ফাইনাল ম্যাচে সর্বাধিক ছক্কা হাঁকিয়েছেন এই পাঁচ ব্যাটসম্যান

বিশ্বের অন্যতম সেরা টি-টোয়েন্টি লিগ হল আইপিএল অর্থাৎ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ। এই লীগের প্রতিটি খেলায় চার-ছক্কার বৃষ্টি দেখা যায়। ব্যাটম্যানের ছক্কা হাঁকানো দেখে গ্যালারির প্রতিটি দর্শক আনন্দে মাতোয়ারা হয়। সেই সাথে বিনোদনের মাত্রাকে আরো বাড়িয়ে তোলে চিয়ারলিডাররা। 

আজকের প্রতিবেদন রয়েছে, আইপিএলের ফাইনাল ম্যাচে সর্বাধিক ছক্কা হাকানো পাঁচ ক্রিকেটার। জানিয়ে রাখি এখনো অব্দি ১২ বার ফাইনাল ম্যাচ হয়েছে। এবার জেনে নেওয়া যাক সেই পাঁচ ক্রিকেটার সম্পর্কে –

৫) ইউসুফ পাঠান: ১০টি ছক্কা

IPL 2018 Auction: Will Be Happy If KKR Buy Me Using RTM, Says ...

টি-টোয়েন্টিতে একজন বিস্ফোরক ব্যাটসম্যান হিসেবে নিজের নামে তৈরি করেছেন ইউসুফ পাঠান। আইপিএল ক্যারিয়ারে তিনি ১৪২.৯৭ স্ট্রাইক রেটে ৩২০৪ রান করেছেন। এর মধ্যে তিনি আইপিএল ফাইনালে ১০টি ছক্কা হাঁকিয়েছেন।

৪) মহেন্দ্র সিং ধোনি: ১১টি ছক্কা

3 greatest knocks played by MS Dhoni in IPL - Yahoo! Cricket.

বিশ্বের অন্যতম ধ্বংসাত্মক ফিনিশার মহেন্দ্র সিং ধোনি চেন্নাই সুপার কিংসকে একাধিকবার ফাইনালে নিয়ে গেছেন এবং ১১টি ছক্কা হাঁকিয়েছেন। সিএসকের প্রায় সমস্ত ক্রিকেটারের সাফল্যের পেছনে তার যথেষ্ট অবদান রয়েছে। তার নেতৃত্বে চেন্নাই সুপার কিংস ৩ বার চ্যাম্পিয়ন হয়। 

৩) কায়রন পোলার্ড: ১২টি ছক্কা

IPL 2019, MI v KXIP: Kieron Pollard's fireworks overshadow KL ...

মুম্বাই ইন্ডিয়ান্স এর অন্যতম সেরা ক্রিকেটার হলেন কাইরন পোলার্ড। এই ক্যারিবিয়ান তারকা বহুবার একা হাতে ম্যাচ জেতান। তিনি ১৪৮টি ম্যাচে ২৭৫৫ রান করেছেন ১৪৬.৭৭ স্ট্রাইক রেট নিয়ে। এই হার্ডহিটার ব্যাটসম্যান আইপিএলের ফাইনালে ১২টি ছক্কা হাঁকিয়েছেন।

২) শেন ওয়াটসন: ১৩টি ছক্কা

IPL Final, MI vs CSK: Watson batted through bleeding knee, got six ...

বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার হলেন শেন ওয়াটসন। তার ধ্বংসাত্মক ব্যাটিং এর কারণের বিভিন্ন ফ্র্যাঞ্চাইজির মধ্যে বিড যুদ্ধ শুরু হয়েছিল অবশেষে সিএসকে তাকে চার কোটি টাকার বিনিময়ে কিনে নেয়। ২০১৮ আইপিএলের ফাইনালে সেঞ্চুরি করে তিনি তার দলকে জেতান। ওয়াটসন ১৪০ স্ট্রাইক রেট নিয়ে ৩৫৭৫ রান করেছেন এবং ফাইনাল ম্যাচে মোট ১৩টি ছক্কা হাঁকিয়েছেন।

১) সুরেশ রায়না: ১৩টি ছক্কা

Most runs in IPL: Suresh Raina first player to score 5000 runs in ...

চেন্নাই সুপার কিংসের এই তারকা মিস্টার আইপিএল নামে পরিচিত। এছাড়াও আইপিএলের দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রহকারী ব্যাটসম্যান। সুরেশ রায়না ১৩০ এর বেশি স্ট্রাইক রেট নিয়ে ৫০০০+ রান করেছেন। এই বাঁহাতি ব্যাটসম্যান আইপিএলের ফাইনালে সর্বাধিক ১৩টি ছক্কা হাঁকিয়েছেন।

Continue Reading
Click to comment

Trending ..

To Top