Connect with us

Cricket

আইপিএলে দ্রুততম ৫০০০ রানের মালিক হয়েছেন এই পাঁচ ব্যাটসম্যান

আইপিএল ২০২০: এদিন কিংস ইলেভেন পাঞ্জাব এর বিরুদ্ধে পঞ্চম ব্যাটসম্যান হিসেবে পাঁচ হাজার রানের মালিক হলেন দিল্লি ক্যাপিটালসের ওপেনার শিখর ধাওয়ান। শুধু তাই নয় তিনি পরপর দুটি সেঞ্চুরি হাঁকিয়ে আইপিএলের ইতিহাসে বিরল কৃতিত্বের অধিকারীও হয়েছেন। তবে প্রথম ব্যাটসম্যান হিসেবে ৫ হাজার রানের গণ্ডি পার করেন সুরেশ রায়না।

আজকের প্রতিবেদনে রয়েছে, আইপিএলে দ্রুততম ৫০০০ রানের মালিক হয়েছেন যে পাঁচ ব্যাটসম্যান, চলুন তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক –

৫) রোহিত শর্মা: ১৮৭টি ইনিংস

This day, that year: When Rohit Sharma became a Mumbai Indian in 2011 and  created a new cricketing dynasty

চলতি আইপিএল টুর্নামেন্ট তৃতীয় ব্যাটসম্যান হিসেবে এই কৃতিত্ব অর্জন করেছেন মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিত শর্মা। আইপিএল ক্যারিয়ারে তার ৫ হাজার রানের মাইলস্টোন স্পর্শ করতে লেগেছিল ১৮৭টি ইনিংস।

৪) সুরেশ রায়না: ১৭৩টি ইনিংস

Suresh Raina 'may be back in auction' after withdrawal from IPL 2020 |  Cricket News – India TV

চেন্নাই সুপার কিংস এর অন্যতম সেরা ব্যাটিং স্তম্ভ সুরেশ রায়না এবারের আইপিএল থেকে দূরে রয়েছেন। তবে তিনি প্রথম ব্যাটসম্যান হিসেবে এই বিশেষ কৃতিত্ব অর্জন করেছিলেন। এই মিডিল অর্ডার বাঁহাতি ব্যাটসম্যান এর ৫,০০০ রানের গণ্ডি পার করতে লেগেছিল ১৭৩টি ইনিংস।

৩) শিখর ধাওয়ান: ১৬৮টি ইনিংস

IPL 2020: Shikhar Dhawan Becomes 5th Batsman to Cross 5,000 Runs Mark

চলতি টুর্ণামেন্টে পরপর দুটি সেঞ্চুরি হাঁকিয়ে অনন্য কৃতিত্বের অধিকারী হয়েছেন দিল্লি ক্যাপিটালস ওপেনার শিখর ধাওয়ান। শুধু তাই নয় এদিন পঞ্চম ব্যাটসম্যান হিসেবে ১৬৮টি ইনিংসে ৫,০০০ রানের মাইলস্টোনও স্পর্শ করেছেন তিনি।

২) বিরাট কোহলি: ১৫৭টি ইনিংস

IPL Flashback: Virat Kohli rules the roost in the 2016 edition of the  league - Yahoo! Cricket.

আইপিএলের সর্বোচ্চ রান সংগ্রহকারী বিরাট কোহলি দ্বিতীয় দ্রুততম ৫০০০ রান করেছেন ১৫৭টি ইনিংসে। চলতি টুর্ণামেন্টে তার দল অন্যান্য বছরের তুলনায় খুবই ভালো পারফরম্যান্স করছে এবং তারা প্লে-অফে যাওয়ার মুখিয়ে রয়েছে।

১) ডেভিড ওয়ার্নার: ১৩৫টি ইনিংস

IPL 2020 : IPL 2020: After Kane Williamson and Bhuvneshwar Kumar, David  Warner to lead Sunrisers Hyderabad

আইপিএল ক্যারিয়ারে দ্রুততম ৫,০০০ রানের মালিক হলেন ডেভিড ওয়ার্নার। ১৩৫টি ইনিংসে বিরাট কোহলির রেকর্ড ভেঙে দিয়ে এই বিশেষ কৃতিত্ব অর্জন করেছেন সানরাইজার্স হায়দ্রাবাদের অধিনায়ক।

Continue Reading
Click to comment

Trending ..

To Top