Connect with us

১২টিরও কম বল খেলে ম্যাচের সেরা হয়েছেন এই পাঁচ ব্যাটসম্যান

Cricket

১২টিরও কম বল খেলে ম্যাচের সেরা হয়েছেন এই পাঁচ ব্যাটসম্যান

ম্যাচের সেরা পুরস্কারটি কেবল সেই খেলোয়ারকেই দেওয়া হয় যিনি জয়ের ক্ষেত্রে সবচেয়ে বেশি ভূমিকা রাখেন। তবে কখনো কখনো দেখা গিয়েছে খুবই কম বল খেলেও ম্যাচের সেরা হয়েছেন এমন কয়েকজন ব্যাটসম্যান। এই তালিকায় রয়েছেন এক ভারতীয়। চলুন জেনে নেওয়া যাক সেই পাঁচ ক্রিকেটারের সম্পর্কে –

১) মঈন আলি:

Moeen Ali admits he would love to be England's opener in Test ...

২০২০ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ইংল্যান্ডের অলরাউন্ডার মঈন আলি মাত্র ১১ বলে ৩৯ রান করেন। যার মধ্যে ছিল তিনটি চার এবং চারটি ছক্কা। এই ইনিংসটি ইংল্যান্ডের পক্ষে খুবই গুরুত্বপূর্ণ ছিল। শেষ পর্যন্ত তিনি বল হাতেও দলকে জেতান এবং ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হয়েছিলেন।

২) জস বাটলার:

England Hit Record 24 Sixes Against The Windies And Jos Buttler ...

২০১২ সালে সাউথ আফ্রিকার বিরুদ্ধে ইংল্যান্ডের উইকেটরক্ষক জস বাটলার মাত্র ১০ বলে ৩২ রান করে ম্যান অফ দ্যা ম্যাচ হয়েছিলেন। তার এই ইনিংসে সাজানো ছিল চারটি চার এবং দুটি ছক্কা। এর ফলে ইংল্যান্ড ম্যাচটি জয় লাভ করে।

৩) দীনেশ কার্তিক:

World Cup 2019 Indian squad: Dinesh Karthik makes cut, Rishabh ...

২০১৮ সালে শ্রীলঙ্কায় অনুষ্ঠিত ত্রিদেশীয় নিদাহাস ট্রফিতে দীনেশ কার্তিক বাংলাদেশের বিরুদ্ধে মাত্র ৮ বলে ২৯* রানের অপরাজিত ইনিংস খেলে দলকে জিতিয়ে ছিলেন। এই বিস্ফোরক ইনিংস এ সাজানো ছিল দুটি চার এবং তিনটি ছক্কা। এর ফলে তাকে ম্যাচের সেরা ঘোষণা করা হয়।

৪) ব্রাড হজ:

The Unlucky XI - Star ODI Cricketers Born in Wrong Era ...

অস্ট্রেলিয়ার মিডল অর্ডার ব্যাটসম্যান ব্র্যাড হজ দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে একটি টি-টোয়েন্টি ম্যাচে ম্যাজিকাল ইনিংস খেলেন এর ফলে অস্ট্রেলিয়া জয় লাভ করে। তিনি মাত্র ৮ বলে ২১ রান করে ম্যাচের সেরা হন।

৫) রামনরেশ সারওয়ান:

Windies rope in Ramnaresh Sarwan to mentor batsmen

২০০৯ সালে টি-টোয়েন্টি ওয়ার্ল্ড কাপে ইংল্যান্ডের বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজের ব্যাটসম্যান রামনরেশ সারওয়ান মাত্র ৯ বলে ১৯ রান করে দলকে জেতান এবং তাকে ম্যাচের সেরা পুরস্কৃত করা হয়।

Continue Reading
Click to comment

Trending ..

To Top