Connect with us

Cricket

আইপিএলে ৫০০ টি বাউন্ডারি হাঁকানোর দৌড়ে রয়েছেন এই পাঁচ ব্যাটসম্যান

আইপিএল মানেই চার-ছক্কার বৃষ্টিপাত আর ব্যাটসম্যানরা দ্রুত বাউন্ডারি হাঁকিয়ে দলের স্কোরবোর্ডকে আরও বাড়িয়ে তোলেন। তবে এখনো পর্যন্ত আইপিএলের ইতিহাসে একজন ব্যাটসম্যানই ৫০০ এর বেশি বাউন্ডারি হাঁকিয়েছেন তিনি হলেন দিল্লি ক্যাপিটালসের ওপেনিং ব্যাটসম্যান শিখর ধাওয়ান। এখনো পর্যন্ত তিনি ১৬৪ ম্যাচে ৫৩৬টি বাউন্ডারি হাঁকিয়েছেন। 

আজকের প্রতিবেদনে রয়েছে, আইপিএলে ৫০০ টি বাউন্ডারি হাঁকানোর দৌড়ে রয়েছেন যে পাঁচ ব্যাটসম্যান। চলুন তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক –

৫) রোহিত শর্মা: ৪৪৬টি 

IPL 2020: Rohit Sharma passes 5,000-run mark as Mumbai Indians dispatch  Kings XI Punjab - The National

মুম্বাই ইন্ডিয়ান্সকে চার বার চ্যাম্পিয়ন করা অধিনায়ক রোহিত শর্মা এই তালিকায় পঞ্চম স্থানে রয়েছেন। ৫০০টি বাউন্ডারি পূর্ণ করতে তার এখনো ৫৪টি চার দরকার। ১৯৪ ম্যাচে তিনি ৪৪৬টি এবং ২০৮টি ছক্কা হাঁকিয়েছেন।

৪) ডেভিড ওয়ার্নার: ৪৭২টি

M60: RCB vs SRH – David Warner 69

সানরাইজ হায়দ্রাবাদকে ২০১৬ সালে চ্যাম্পিয়ন করা অধিনায়ক ডেভিড ওয়ার্নার এই তালিকায় চতুর্থ স্থানে রয়েছেন। তার ৫০০টি বাউন্ডারি পূর্ণ করতে এখনো ২৮টি চারের দরকার। তিনি এখনো পর্যন্ত ১৩১ ম্যাচে ৪৭২টি চার এবং ১৮৬টি ছক্কা হাঁকিয়েছেন। 

৩) বিরাট কোহলি: ৪৮৯টি

Virat Kohli Flaunts His New Batting Kit Ahead Of The IPL

একটানা ১৩ বছর ধরে একই ফ্র্যাঞ্চাইজি রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে খেলে যাওয়া ক্রিকেটার বিরাট কোহলি এই তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন। তার ৫০০টি বাউন্ডারির মাইলস্টোন স্পর্শ করতে আর ১১টি চারের প্রয়োজন। তিনি এখনো পর্যন্ত ১৮২ ম্যাচে ৪৮৯টি চার এবং ১৯৩টি ছক্কা মেরেছেন। 

২) গৌতম গম্ভীর: ৪৯১টি

IPL 2017: Gautam Gambhir lavishes praise on KKR's 'son-in-law' David Warner  | Sports News,The Indian Express

কলকাতা নাইট রাইডার্স কে দুই বার চ্যাম্পিয়ন করা প্রাক্তন অধিনায়ক গৌতম গম্ভীর এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন। যদিও তিনি ৫০০টি বাউন্ডারি হাঁকানোর আগেই ক্রিকেটকে বিদায় জানিয়ে দেন। পরিসংখ্যানের কথা বললে ১৫৪ ম্যাচে তিনি ৪৯১টি চার এবং ৫৯টি ছক্কা হাঁকিয়েছেন। 

১) সুরেশ রায়না: ৪৯৩টি

Raina pulls out of IPL; second CSK player tests positive for COVID-19 | IPL  News | Onmanorama

আইপিএলে ৫০০টি বাউন্ডারি হাঁকানোর দৌড়ে সবার প্রথমে রয়েছেন চেন্নাই সুপার কিংসের বাঁহাতি ব্যাটসম্যান সুরেশ রায়না। যদিও এবারে তিনি আইপিএলে যোগদান করতে পারেন নি। এই মাইলস্টোন অর্জন করতে তার এখনও ৭টি বাউন্ডারির দরকার। তিনি ১৯৩ ম্যাচে ৪৯৩টি চার এবং ১৯৪টি ছক্কা হাঁকিয়েছেন।  

Continue Reading
Click to comment

Trending ..

To Top