Connect with us

যে ৬ ভারতীয় বোলার এই ব্যাটসম্যানদের সর্বাধিক আউট করেছেন

Cricket

যে ৬ ভারতীয় বোলার এই ব্যাটসম্যানদের সর্বাধিক আউট করেছেন

ভারতীয় ক্রিকেটে বেশিভাগ ব্যাটসম্যানদেরকেই প্রাধান্য দেওয়া হয়, তবে বোলাররাও যে অসাধারণ ভূমিকা রেখেছেন সেকথা অনস্বীকার্য। কপিল দেব থেকে শুরু করে জাহির খান, অনিল কুম্বলে এবং বর্তমানে জাসপ্রিত বুমরাহর মত বিশ্বমানের বোলারদের পেয়েছে ভারতীয় দল। তবে বিপক্ষ দলের কয়েকজন ব্যাটসম্যান ছিলেন যাঁদের বারবার আউট করে তারা নিজেদের সেরা প্রমাণ করেছেন। 

আজকের প্রতিবেদনে রয়েছে, যে ৬ জন ভারতীয় বোলার ওডিআই ম্যাচে যাদের সর্বাধিক আউট করেছেন! চলুন তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক –

১) অজিত আগারকার

বিপক্ষ ব্যাটসম্যানদের সর্বাধিক আউট করার তালিকায় ভারতীয় বোলারদের মধ্যে অজিত আগারকার সবার শীর্ষে রয়েছেন। ১৯১ ওডিআই ম্যাচে তিনি ভারতের হয়ে ২৮৮টি উইকেট নিয়েছেন। যার মধ্যে শ্রীলংকান ব্যাটসম্যান সনৎ জয়সুরিয়াকে ১০ বার আউট করেন।

২) কপিল দেব

India vs West Indies: India vs West Indies: Top five Indian wicket ...

১৯৮৩ সালে ভারতীয় দল প্রথম বার বিশ্বকাপ জয়ের স্বাদ পায় কিংবদন্তি ক্রিকেটার কপিল দেবের নেতৃত্বে। তিনি ২২৫ ওডিআই ম্যাচে ২৫৩টি উইকেট নিয়েছেন। যার মধ্যে ওয়েস্ট ইন্ডিজের ব্যাটসম্যান ডেসমন্ড হাইনসকে ৯ বার প্যাভিলিয়নে ফেরান।

৩) হরভজন সিং

Green-top Pitches in Ranji Trophy May Ruin Spinners: Harbhajan ...

ভারতীয় ক্রিকেটের ইতিহাসে অন্যতম সেরা স্পিনার হলেন হরভজন সিং। যার স্পিনের ঘূর্ণিতে বিপক্ষ দলের ব্যাটসম্যানেরা যথেষ্ট সমস্যায় পড়তেন। ভারতের হয়ে ২৩৬ ওডিআই ম্যাচে ২৬৯টি উইকেট নিয়েছেন। যার মধ্যে তিনি শ্রীলংকান অলরাউন্ডার তিলকরত্নে দিলশানকে ৮ বার আউট করেন।

৪) জাহির খান

IPL no yardstick for Test, ODI selection: Zaheer Khan - Indian ...

২০১১ বিশ্বকাপে অসাধারণ ভূমিকা রেখেছিলেন অন্যতম সেরা ফাস্ট বোলার জাহির খান। তিনি ২০০ ওডিআই ম্যাচে ২৮২টি উইকেট নিয়েছেন। যার মধ্যে শ্রীলঙ্কার দুই ব্যাটসম্যান সনৎ জয়সুরিয়া এবং উপুল থারাঙ্গা উভয়কেই ৮ বার করে আউট করেন।

৫) ইরফান পাঠান

CAA Protests: Pathan Has This To Say For Troll Army | The Legitimate

২০০৭ এর টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে অসাধারণ পারফরম্যান্স করে ম্যাচের সেরা হন ভারতীয় অলরাউন্ডার ইরফান পাঠান। ১২০ ওডিআই ম্যাচে তিনি ১৭৩টি উইকেট নিয়েছেন। যার মধ্যে শ্রীলংকান ব্যাটসম্যান তিলকরত্নে দিলশানকে ৮ বার আউট করেন।

৬) ভেঙ্কটেশ প্রসাদ

Venkatesh Prasad applies for India head coach's post

ভারতীয় ক্রিকেটের অন্যতম সেরা চ্যালেঞ্জিং বোলার ভেঙ্কটেশ প্রসাদ ১৬১ ওডিআই ম্যাচে ১৯৬টি উইকেট নিয়েছেন। যার মধ্যে তিনি পাকিস্তানের বিখ্যাত ব্যাটসম্যান ইনজামাম-উল-হককে ৮ বার আউট করেন।

Continue Reading
Click to comment

More in Cricket

Trending ..

To Top