Connect with us

Cricket

ওডিআই ম্যাচের প্রথম ওভারে সর্বাধিক ছক্কা হাঁকিয়েছেন এই ৫ ব্যাটসম্যান

টি-টোয়েন্টি ক্রিকেট আসার পর থেকেই ব্যাটসম্যানরা আগের চেয়ে বেশি আক্রমণাত্মকভাবে ক্রিকেট খেলতে শুরু করেছে। ক্রিকেটের ইতিহাসে এমন পাঁচ ব্যাটসম্যান রয়েছেন যারা ওয়ানডে ক্রিকেটে ম্যাচের প্রথম ওভারে সর্বাধিক ছক্কা মারার রেকর্ডটি অর্জন করেছেন। তবে সবার শীর্ষে রয়েছেন দুজন ভারতীয় ওপেনার, যারা ওডিআই ক্রিকেটের পুরো নকশাকে বদল করে দিয়েছিল। 

আজকের প্রতিবেদনে রয়েছে, ওডিআই ম্যাচের প্রথম ওভারেই সর্বাধিক ছক্কা হাঁকিয়েছেন যে ৫ ওপেনার, এবার তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক –

৫) সনৎ জয়সুরিয়াঃ ৬টি ছক্কা

Cricket's greatest innovators: Sanath Jayasuriya changes the ODI game  forever with his powerplay - Sport360 News

ম্যাচের প্রথম ওভারে ৬টি ছক্কা হাঁকিয়ে এই তালিকায় পঞ্চম স্থানে রয়েছেন শ্রীলংকার প্রাক্তন ব্যাটসম্যান সনথ জয়সুরিয়া। পরিসংখ্যানের কথা বললে, তিনি ৪৪৫টি ওডিআই ম্যাচ খেলে ২৮টি সেঞ্চুরিসহ ১৩,৪৩০ রান করেছেন।

৪) অ্যাডাম গিলক্রিস্টঃ ১৪টি ছক্কা

Adam Gilchrist's International career in numbers

ম্যাচের প্রথম ওভারে ১৪টি ছক্কা হাঁকিয়ে চতুর্থ স্থানে রয়েছেন অস্ট্রেলিয়ার প্রাক্তন উইকেটরক্ষক-ব্যাটসম্যান অ্যাডাম গিলক্রিস্ট। পরিসংখ্যানের কথা বললে, তিনি ২৮৭টি ওডিআই ম্যাচে ১৬টি সেঞ্চুরিসহ ৯,৬১৯ রান করেছেন।

৩) ক্রিস গেইলঃ ১৬টি ছক্কা

Stats: Chris Gayle completes 10000 runs in ODI cricket

ওডিআই ম্যাচের প্রথম ওভারে ১৬টি ছক্কা হাঁকিয়ে এই তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন ওয়েস্ট ইন্ডিজের বিস্ফোরক ব্যাটসম্যান ক্রিস গেইল। পরিসংখ্যানের কথা বললে, তিনি ৩০১টি ওডিআই ম্যাচে ২৫টি সেঞ্চুরিসহ ১০,৪৮০ রান করেছেন।

২) বীরেন্দ্র শেবাগঃ ১৯টি ছক্কা

Harbhajan Singh questions Wasim Jaffer's all-time India ODI XI for excluding Virender Sehwag

ওডিআই ম্যাচের প্রথম ওভারে ১৯টি ছক্কা হাঁকিয়ে এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন ভারতের প্রাক্তন ওপেনার বীরেন্দ্র শেবাগ। পরিসংখ্যানের কথা বললে,  ২৫১টি ম্যাচে তিনি ১৫টি সেঞ্চুরি হাঁকিয়ে ৭,৯২৯ রান করেছেন।

১) রোহিত শর্মাঃ ৩৫টি ছক্কা

Image result for rohit sharma six

ওডিআই ক্রিকেটের পুরো নকশাকে বদল করে দিয়ে এই তালিকায় সবার শীর্ষে রয়েছেন রোহিত শর্মা। ম্যাচের প্রথম ওভারে হাঁকিয়েছেন ৩৫টি ছক্কা। পরিসংখ্যানের কথা বললে, এখনো পর্যন্ত তিনি ২২৪টি ওডিআই ম্যাচে ২৯টি সেঞ্চুরিসহ ৯,১১৫ রান করেছেন।

Continue Reading
Click to comment

Trending ..

To Top