Connect with us

আইপিএলে সর্বাধিক ছক্কা হাঁকিয়েছেন এই ৮ ব্যাটসম্যান, তালিকায় চার ভারতীয়

Cricket

আইপিএলে সর্বাধিক ছক্কা হাঁকিয়েছেন এই ৮ ব্যাটসম্যান, তালিকায় চার ভারতীয়

বিশ্বের অন্যতম সেরা টি-টোয়েন্টি লিগ আইপিএল আগামী মাসেই শুরু হতে চলেছে আমিরশাহী আরবে। এই নিয়ে তৃতীয়বার বিদেশের মাটিতে আইপিএল অনুষ্ঠিত হচ্ছে। প্রতিটি ম্যাচে ব্যাটসম্যানেরা চার ছক্কা হাঁকিয়ে গ্যালারির দর্শকদের উন্মাদ করে তোলে আর সেই সাথে বিনোদনের মাত্রাকে আরও বাড়িয়ে দেয় চিয়ারলিডাররা।

আজকের প্রতিবেদনে রয়েছে, আইপিএলে ইতিহাসে সর্বাধিক ছক্কা হাঁকিয়েছেন যে ৮ ব্যাটসম্যান, চলুন তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক –

৮) শেন ওয়াটসন: ১৭৭টি ছক্কা

Had stuffed up for RCB two years ago': Shane Watson recalls ...

চেন্নাই সুপার কিংসের ওপেনার শেন ওয়াটসন ২০১৮ আইপিএল ফাইনালে সেঞ্চুরি করে দলকে চ্যাম্পিয়ন করেছিলেন। তিনি ১৩০টি ইনিংসে ১৩৯.৫৩ স্ট্রাইক রেট নিয়ে হাঁকিয়েছেন ১৭৭টি ছক্কা।

৭) ডেভিড ওয়ার্নার: ১৮১টি ছক্কা

IPL 2019: Watching David Warner bat is so entertaining, says SRH ...

সানরাইজ হায়দ্রাবাদ এর অধিনায়ক ডেভিড ওয়ার্নার গত তিন মরসুম ধরে দুর্দান্ত ফর্মে রয়েছেন। ২০১৬ সালে তার নেতৃত্বে দল চ্যাম্পিয়ন হয়। তিনি ১২৬টি ইনিংসে ১৪২.৩৯ স্ট্রাইক রেট নিয়ে হাঁকিয়েছেন ১৮১টি ছক্কা।

৬) বিরাট কোহলি: ১৯০টি ছক্কা

Gujarat Lions (GL) vs Royal Challengers Bangalore (RCB), Qualifier ...

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের অধিনায়ক বিরাট কোহলি ২০১৬ সালে চারটি সেঞ্চুরি হাঁকিয়েছিলেন। দুর্দান্ত ফর্মে থাকা তার দল ফাইনালে উঠলেও হেরে যায়। আইপিএলে সর্বোচ্চ রান সংগ্রহকারী বিরাট কোহলি ১৬৯টি ইনিংসে ১৩১.৬১ স্ট্রাইক রেট নিয়ে হাঁকিয়েছেন ১৯০টি ছক্কা।

৫) সুরেশ রায়না: ১৯৪টি ছক্কা

Most runs in IPL: Suresh Raina first player to score 5000 runs in ...

মিস্টার আইপিএল নামে পরিচিত চেন্নাই সুপার কিংসের খেলোয়াড় সুরেশ রায়না প্রথম ৫০০০ রানের গণ্ডি পার করে এবং তিনিই দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রহকারী ব্যাটসম্যান। এখনো অবধি ১৮৯টি ইনিংসে ১৩৭.১৪ স্ট্রাইক রেট নিয়ে হাঁকিয়েছেন ১৯৪টি ছক্কা।

৪) রোহিত শর্মা: ১৯৪টি ছক্কা

Rohit most successful IPL captain as he can handle pressure ...

মুম্বাই ইন্ডিয়ান্সকে চারবার চ্যাম্পিয়ন করা অধিনায়ক রোহিত শর্মা এই তালিকায় চতুর্থ স্থানে রয়েছেন। তিনি ১৮৩টি ইনিংসে ১৩০.৮২ স্ট্রাইক রেট নিয়ে হাঁকিয়েছেন ১৯৪টি ছক্কা।

৩) মহেন্দ্র সিং ধোনি: ২০৯টি ছক্কা

MS Dhoni returns - 79*(44)

আইপিএলের সবচেয়ে সমৃদ্ধ অধিনায়ক হলেন মহেন্দ্র সিং ধোনি। তার নেতৃত্বে চেন্নাই সুপার কিংস ৭ বার ফাইনালে উঠে এবং ৩ বার চ্যাম্পিয়ন হয়। তিনি ১৭০টি ইনিংসে ১৩৭.৮৫ স্ট্রাইক রেট নিয়ে হাঁকিয়েছেন ২০৯টি ছক্কা।

২) এবি ডি ভিলিয়ার্স: ২১২টি ছক্কা

IPL 2017, Gujarat Lions vs Royal Challengers Bangalore: AB de ...

রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর এর ৩৬০° ব্যাটসম্যান হলেন এবি ডি ভিলিয়ার্স, যিনি এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন। এখনো অবধি ১৪২টি ইনিংসে ১৫১.২৩ স্ট্রাইক রেট নিয়ে হাঁকিয়েছেন ২১২টি ছক্কা।

১) ক্রিস গেইল: ৩২৬টি ছক্কা

IPL 2018: 'Gayle-storm' Hits Mohali as KXIP Pip CSK

টি-টোয়েন্টি ক্রিকেটে ইউনিভার্স বস নামে পরিচিত হলেন বিধ্বংসী ব্যাটসম্যান ক্রিস গেইল। আইপিএলে সর্বাধিক ছক্কা হাঁকানোর তালিকায় তিনি শীর্ষে রয়েছেন। এখনো পর্যন্ত তিনি ১২৪টি ইনিংসে ১৫১.০২ স্ট্রাইক রেট নিয়ে হাঁকিয়েছেন ৩২৬টি ছক্কা।

Continue Reading
Click to comment

More in Cricket

Trending ..

To Top