Connect with us

Cricket

৪ ভারতীয় ক্রিকেটার যারা ধোনির আগে অভিষেক করেছিলেন তবে এখনও অবসর নেননি

গত ১৫ই আগস্ট স্বাধীনতা দিবসের দিন সন্ধ্যায় মহেন্দ্র সিং ধোনির হঠাৎ অবসরের কথা ঘোষণা করে দেন। ঠিক একইভাবে কয়েক বছর আগে টেস্ট ক্রিকেটকেও বিদায় জানিয়ে ছিলেন এই বিশ্বকাপজয়ী অধিনায়ক। জানিয়ে রাখি, মহেন্দ্র সিং ধোনি ২০০৪ সালে ডিসেম্বর মাসে ওডিআইতে অভিষেক করেছিলেন।

ধোনির অবসরের খবর ছড়িয়ে পড়তে না পড়তেই সুরেশ রায়নাও একই পথে হাঁটা শুরু করেন। তবে এই দুই খেলোয়াড় আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেও আইপিএলে হলুদ জার্সিতে চেন্নাই সুপার কিংসের হয়ে খেলতে দেখা যাবে। এবার দেখে নেওয়া যাক যারা ধোনির আগে অভিষেক করেছিলেন তবে এখনো অবসর নেননি।

পার্থিব প্যাটেল:

Parthiv Patel goes to RCB for Rs 1.7 crores | The SportsRush

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের উইকেটরক্ষক ব্যাটসম্যান পার্থিব প্যাটেল মাত্র ১৭ বছর বয়সে জাতীয় দলে অভিষেক করেছিলেন। এই বাঁহাতি ব্যাটসম্যান ২০০৩ সালে তার প্রথম ওয়ানডে ম্যাচ খেলেন। তার বয়স এখন ৩৫ তবুও তিনি ফেরার অপেক্ষায় রয়েছেন। 

হরভজন সিং:

4 Indian Cricketers Who Had The Longest ODI Careers

এটা শুনে অবাক হতে পারেন যে হরভজন সিং এখনো আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানান নি। ১৯৯৮ সালে জাতীয় দলের হয়ে ওডিআই ম্যাচে অভিষেক করেন এই ভারতীয় স্পিনার। তবে আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপে দলে জায়গা করতে প্রবল আশা জিইয়ে রেখেছেন। 

অমিত মিশ্র:

India vs New Zealand: Amit Mishra shines brightest among big stars ...

এই তালিকায় আরও এক স্পিনার হয়েছেন অমিত মিশ্র, যিনি ২০০৩ সালে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে অভিষেক করেছিলেন। এই ৩৭ বছর বয়সী লেগ স্পিনার আইপিএলে তিনবার হ্যাটট্রিক করেছেন এবং শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেন ২০১৬ সালে নিউজিল্যান্ডের বিরুদ্ধে। এই ম্যাচে তিনি ৫টি উইকেট দখল করে ম্যাচের সেরা হন। দুর্ভাগ্যবশত এরপরে আর কখনো সুযোগ পাননি।

দীনেশ কার্তিক: 

Dinesh Karthik: Eager to be part of any tough situation to ensure ...

দীনেশ কার্তিক এমএস ধোনির কয়েকমাস আগে ওডিআইতে অভিষেক করেছিলেন। কার্তিক এখনও ফিট এবং ভারতের হয়ে আরও ম্যাচ খেলার প্রত্যাশায় রয়েছেন। ২০১৯ সালের আইসিসি বিশ্বকাপে তিনি ভারতীয় দলে ছিলেন, সেখানেও ব্যর্থ হন। সম্ভবত এবার কলকাতা নাইট রাইডার্স এর অধিনায়ক জাতীয় দলে ডাক পেতে পারেন।

Continue Reading
Click to comment

Trending ..

To Top