Connect with us

ওয়ানডেতে একটানা সর্বাধিক ম্যাচ হারার রেকর্ড গড়েছে এই ছটি দল

Cricket

ওয়ানডেতে একটানা সর্বাধিক ম্যাচ হারার রেকর্ড গড়েছে এই ছটি দল

প্রতিটি খেলা শেষে একদল জয়ের আনন্দে উল্লসিত হয় আরেক দল দুঃখে ব্যথিত হয়। তবে কোন ক্রিকেটারই চান না তার দল পরাজিত হোক। বর্তমানে সীমিত ওভারের ক্রিকেটে প্রতিটি দল একে অপরকে টেক্কা দিতে সক্ষম, কিন্তু একটা সময়ে কয়েকটি দলকে টানা বিপর্যয়ের মুখোমুখি হতে হয়েছিল।

আজকের প্রতিবেদনে রয়েছে, ওয়ানডেতে একটানা সর্বাধিক ম্যাচ হারার রেকর্ড গড়েছে এই ছটি দল! এবার দেখে নেওয়া যাক:-

১) বাংলাদেশ: ৪৭টি 

Bangladesh to open 2019 World Cup campaign against South Africa on June 2

ওডিআই ক্রিকেটের ইতিহাসে একটানা ৪৭টি ম্যাচে পরাজিত হওয়ার রেকর্ড গড়েছে বাংলাদেশ। ১৯৯৯ থেকে ২০০৩ পর্যন্ত একটিও ওডিআই ম্যাচ জিততে পারেনি টাইগার দল, তবে দুটি ম্যাচ পরিত্যক্ত হয়। এছাড়াও ১৯৮৬ সালে ১৯৯৮ অবধি একটানা ২২টি ম্যাচ হেরে আবার দ্বিতীয় স্থানেও রয়েছে বাংলাদেশ।

২) জিম্বাবুয়ে: ১৮টি

Whatever Happened to Zimbabwe Cricket? - Kindle MagazineKindle ...

ওডিআইতে একটানা ১৮টি ম্যাচ হেরে তৃতীয় স্থানে রয়েছে জিম্বাবুয়ে দল। ১৯৮৩ থেকে ১৯৯২ সাল অবধি একটিও  ম্যাচ জিততে পারেনি তারা। এমনকি পরপর দুবার ১৭টি করে হেরে চতুর্থ ও পঞ্চম স্থানেও রয়েছে তারা। এরপরেও তারা একটানা ১৬টি ম্যাচ হেরে সপ্তম স্থানে রয়েছে। 

৩) কেনিয়া: ১৬টি 

Specials – Associate nations at the World Cup, Part 4 – The Cricket Cauldron

ওডিআইতে একটানা ১৬টি ম্যাচ হেরে কেনিয়া ষষ্ঠ স্থানে রয়েছে। ১৯৯৯ সালের মার্চ থেকে ২০০১ সালের অক্টোবর পর্যন্ত একটিও ওডিআই ম্যাচ জিততে পারেনি তারা। 

 

৪) নিউজিল্যান্ড: ১৫টি

Cricket World Cup final: What they said | RNZ News

ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে একটানা সর্বাধিক ম্যাচ হারার তালিকায় চতুর্থ স্থানে রয়েছে নিউজিল্যান্ড। ১৯৯৪ থেকে ১৯৯৫ এর মধ্যে একটানা ১৫টি ম্যাচের হারের মুখোমুখি হয়েছিল তারা। বর্তমানে নিউজিল্যান্ড অন্যতম শক্তিশালী দল এবং শেষ দুটি বিশ্বকাপে তারা রানার্স দল হয়।

৫) শ্রীলংকা: ১৪টি

Sri Lanka cricket cleared of corruption, board says | Dhaka Tribune

এই তালিকায় পঞ্চম স্থানে রয়েছে ১৯৯৬ সালের বিশ্বকাপ জয়ী দল শ্রীলঙ্কা। ১৯৮৭ থেকে ১৯৮৮ এর মধ্যে তারা একটানা ১৪টি ম্যাচ হারের মুখোমুখি হয়েছিল তারা।

৬) ওয়েস্ট ইন্ডিজ: ১৪টি

West Indies To Face Afghanistan in a Full Series Tour in India - Caribbean  News

এই তালিকায় ষষ্ঠ স্থানে রয়েছে দুবার বিশ্বকাপ জয়ী দল ওয়েস্ট ইন্ডিজ। ২০০৯ থেকে ২০১০ এর মধ্যে তারা একটানা ১৪টি ম্যাচ হারের লজ্জার রেকর্ড গড়ে। যদিও বাংলাদেশও ২০০৭ ও ২০০৯ সালে দুবার একটানা ১৪টি ম্যাচ হেরেছিল।

 

 

Continue Reading
Click to comment

Trending ..

To Top