Connect with us

Cricket

ODI-তে একটানা সর্বাধিক ম্যাচ হারার রেকর্ড গড়েছে এই ৭টি দল

যে কোন খেলাতে হার-জিত থাকবেই, আবার কখনও কখনও পরিত্যক্ত হয়ে যায় ম্যাচ। তবে কোন ক্রিকেটারই চাননা তার দল পরাজিত হোক। এবার ওডিআই ক্রিকেটের ইতিহাসে একটানা সর্বাধিক ম্যাচ হেরে রেকর্ড গড়েছে কয়েকটি দল।

চলুন সেই দলগুলো সম্পর্কে জেনে নেওয়া যাক –

১) বাংলাদেশ: ৪৭টি 

Bangladesh vs Pakistan Asia Cup 2014 Match 8 Preview: Pakistan ...

ওডিআই ক্রিকেটের ইতিহাসে একটানা ৪৭টি ম্যাচে পরাজিত হওয়ার রেকর্ড গড়েছে বাংলাদেশ। ১৯৯৯ সালের অক্টোবর মাস থেকে ২০০৩ সালের নভেম্বর পর্যন্ত একটিও ওডিআই ম্যাচ জিততে পারেনি টাইগার দল, তবে দুটি ম্যাচ পরিত্যক্ত হয়।

২) বাংলাদেশ: ২২টি 

ওডিআইতে একটানা ২২টি ম্যাচ হেরে আবার দ্বিতীয় স্থানেও রয়েছে বাংলাদেশ। ১৯৮৬ সালের মার্চ থেকে ১৯৯৮ সালের মে মাস অবধি একটিও ওডিআই ম্যাচও জিততে পারেনি বাংলাদেশ দল। 

৩) জিম্বাবুয়ে: ১৮টি

Whatever Happened to Zimbabwe Cricket? - Kindle MagazineKindle ...

ওডিআইতে একটানা ১৮টি ম্যাচ হেরে তৃতীয় স্থানে রয়েছে জিম্বাবুয়ে দল। ১৯৮৩ সালের জুন মাস থেকে ১৯৯২ সালের মার্চ অবধি একটিও ওডিআই ম্যাচ জিততে পারেনি তারা।

৪ ও ৫) জিম্বাবুয়ে: পরপর দুবার ১৭টি করে 

ওডিআইতে একটানা ১৭টি ম্যাচ হেরে চতুর্থ ও পঞ্চম স্থানেও রয়েছে জিম্বাবুয়ে দল। একবার ১৯৮৩ সালের জুন মাস থেকে ১৯৯২ সালের মার্চ অবধি একটিও ওডিআই ম্যাচ জিততে পারেনি তারা। আবার ২০০৪ সালের এপ্রিল মাস থেকে ওই বছরের ডিসেম্বর মাস পর্যন্ত একটানা ১৭টি ওডিআই ম্যাচ হারে।

৬) কেনিয়া: ১৬টি  

Kenya's absence in ICC Cricket World Cup 2015 highlighted | India.com

ওডিআইতে একটানা ১৬টি ম্যাচ হেরে কেনিয়া ষষ্ঠ স্থানে রয়েছে। ১৯৯৯ সালের মার্চ থেকে ২০০১ সালের অক্টোবর পর্যন্ত একটিও ওডিআই ম্যাচ জিততে পারেনি তারা।

৭) জিম্বাবুয়ে: ১৬টি 

এই তালিকায় তৃতীয়বার জিম্বাবুয়ে দলটি রয়েছে। ২০০১ সালের জুন থেকে ওই বছরের অক্টোবর মাস পর্যন্ত টানা ১৬টি ওডিআই ম্যাচে পরাজিত হয় তারা।

তথ্যসুত্রঃ ESPNCRICKET

Continue Reading
Click to comment

Trending ..

To Top