Connect with us

Cricket

বর্তমানে ৫ সক্রিয় ক্রিকেটার, যারা টেস্ট ক্রিকেটে সর্বাধিক ছক্কা হাঁকিয়েছেন

বর্তমানে ব্যাটসম্যানরা ধৈর্য সহকারে টেস্ট ক্রিকেট খেলতে প্রায় ভুলতে বসেছে। সারা বছর ধরে টি-টোয়েন্টি ক্রিকেট খেলার প্রভাবে টেস্ট ক্রিকেটেও বড় বড় ছক্কা হাঁকাতে দেখা যায় তাদের। প্রসঙ্গত, টেস্ট ক্রিকেটের ইতিহাসে সর্বাধিক ছক্কা হাঁকিয়েছেন ব্রেন্ডন ম্যাককালাম (১০৭), অ্যাডাম গিলক্রিস্ট (১০০) আরো অনেকেই।

তবে আজকের প্রতিবেদনে রয়েছেন, বর্তমানে যে পাঁচ সক্রিয় ক্রিকেটার টেস্ট ক্রিকেটে সর্বাধিক ছক্কা হাঁকিয়েছেন। চলুন তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক-

১) বেন স্টোকস (৭৪টি ছক্কা)

Ben Stokes the best all-rounder England has produced, says Moeen ...

বর্তমানে ইংল্যান্ড তারকা বেন স্টোকস দুর্দান্ত অলরাউন্ডার হয়ে উঠেছেন। বোলিং ব্যাটিং এবং ফিল্ডিং – তিন বিভাগেই অসাধারণ পারফরম্যান্স করে ইংল্যান্ড দলের মেরুদন্ড হয়ে উঠেছেন তিনি। এখনো পর্যন্ত ৬৫টি টেস্ট ম্যাচ খেলে ৭৪টি ছক্কা হাঁকিয়েছেন।

২) টিম সাউদি (৭২টি ছক্কা)

Black Caps' Tim Southee climbs up test cricket's six-hitting ...

টিম সাউদি একজন ফাস্ট বোলার হিসেবে পরিচিত হলেও ব্যাটমান হিসেবে ততটা অভিজ্ঞ নন। তবে টেল এন্ডার ব্যাটসম্যান হিসেবে ছক্কা মারার দক্ষতা রয়েছে তার। নিউজিল্যান্ডের এই তারকা ৭৩টি টেস্ট ম্যাচ খেলে ৭২টি ছক্কা হাঁকিয়েছেন।

৩) অ্যাঞ্জেলো ম্যাথিউস (৬১টি ছক্কা)

2nd Test, Day 3: India keep their nose ahead after Angelo Mathews ...

অ্যাঞ্জেলো ম্যাথিউস শ্রীলঙ্কান দলের একজন দুর্দান্ত অলরাউন্ডার হিসেবে পরিচিতি লাভ করেছেন। তিনি স্পিন বোলিং এর বিরুদ্ধে বরাবরই বাউন্ডারি হাঁকিয়ে রান করতে পছন্দ করেন। এখনো পর্যন্ত তিনি ৮৬টি টেস্ট ম্যাচ খেলে ৬১টি ছক্কা হাঁকিয়েছেন।

৪) ডেভিড ওয়ার্নার (৫৬টি ছক্কা)

David Warner celebrates ton before lunch at the SCG - ABC News ...

বর্তমানে বিস্ফোরক ব্যাটসম্যানদের তালিকায় রয়েছেন ডেভিড ওয়ার্নার। সীমিত ওভারের খেলার মতোই টেস্ট ক্রিকেটেও তিনি দুরন্ত ইনিংস খেলতে পছন্দ করেন। এখনো পর্যন্ত তিনি ৮৪টি টেস্ট ম্যাচ খেলে ৫৬টি ছক্কা হাঁকিয়েছেন।

৫) রোহিত শর্মা (৫২টি ছক্কা)

India vs South Africa: Rohit Sharma hits first 100 as Test opener ...

রোহিত শর্মা ২০১৩ সালে টেস্ট ক্রিকেটে অভিষেক করেন, কিন্তু ধারাবাহিকতার অভাবে এই বাদ পড়েন তিনি। এখনো পর্যন্ত ৩২টি টেস্ট ম্যাচ খেলে ৫২টি ছক্কা হাঁকিয়েছেন। প্রথমদিকে আরও যদি খেলার সুযোগ পেতেন তাহলে সর্বাধিক ছক্কা হাঁকানোর তালিকায় তিনিই শীর্ষে থাকতেন।

Continue Reading
Click to comment

Trending ..

To Top