Connect with us

Cricket

ওয়ানডে ম্যাচে সর্বাধিক স্ট্রাইক রেট রয়েছে এই ৭ ভারতীয় ব্যাটসম্যানের

সীমিত ওভারের ক্রিকেট আসার পরে ব্যাটসম্যানদের স্ট্রাইক রেট সহ সামঞ্জস্য রেখে ব্যাট করা অনেক বেশি গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে। তবে অতীতে এমন কিছু ব্যাটসম্যান ছিলেন যারা শুরু থেকেই মারমুখী হয়ে উঠতেন। আজকের আলোচ্য বিষয় অনুযায়ী, কমপক্ষে ২০০টির বেশি ওডিআই ম্যাচ খেলে যাদের সর্বাধিক স্ট্রাইকরেট রয়েছে এমন ৭ জন ভারতীয় ব্যাটসম্যানদের সম্পর্কে জেনে নেওয়া যাক – 

৭) যুবরাজ সিং: ৮৭.৪৩ স্ট্রাইক রেট

On This Day: Yuvraj Singh Battles Illness to Hit Maiden World Cup ...
প্রাক্তন ভারতীয় বাঁহাতি অলরাউন্ডার যুবরাজ সিং এই তালিকায় সপ্তম স্থানে রয়েছেন। জাতীয় দলের হয়ে তিনি ৩০১ ম্যাচে ৮৭.৪৩ স্ট্রাইক রেট নিয়ে ৮,৬০৯ রান সংগ্রহ করেছেন। 

৬) মহেন্দ্র সিং ধোনি: ৮৭.৫৬ স্ট্রাইক রেট

MS Dhoni overtakes Rohit Sharma to hit most sixes for India in ...
প্রাক্তন ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি এই তালিকায় ষষ্ঠ স্থানে রয়েছেন। জাতীয় দলের ৩৫০ ওডিআই ম্যাচে তিনি ৮৭.৫৬ স্ট্রাইক রেট নিয়ে ১০,৭৭৩ রান করেছেন।  

৫) রোহিত শর্মা: ৮৮.৯২ স্ট্রাইক রেট 

List of records Rohit Sharma created with his 3rd ODI double hundred

জাতীয় দলের বিস্ফোরক ওপেনার রোহিত শর্মা এই তালিকায় পঞ্চম স্থানে রয়েছেন। এখনো পর্যন্ত তিনি ভারতের হয়ে ২২৪ ম্যাচে ৮৮.৯২ স্ট্রাইক রেট সহ ৯১১৫ রান করেছেন।  

৪) বিরাট কোহলি: ৯৩.২৫ স্ট্রাইক রেট 

ICC ODI Rankings: Virat Kohli touches career-high 911 points ...
ভারত অধিনায়ক বিরাট কোহলি দুর্দান্ত স্ট্রাইক রেট নিয়ে চতুর্থ স্থানে রয়েছেন। জাতীয় দলের হয়ে ২৪৮ ম্যাচে ৯৩.২৫ স্ট্রাইক নিয়ে ১১,৮৬৭ রান করেছেন।

৩) সুরেশ রায়না: ৯৩.৫০ স্ট্রাইক রেট

India's Raina Is Back in Style - India Real Time - WSJ
ভারতের মিডিল অর্ডারের অন্যতম সেরা ব্যাটসম্যান সুরেশ রায়না এই তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন। জাতীয় দলের হয়ে ২২৬ ম্যাচে তিনি ৯৩.৫০ স্ট্রাইক রেট নিয়ে ৫,৬১৫ রান করেছেন। 

২) কপিল দেব: ৯৫.০৭ স্ট্রাইক রেট

Cricket Can Wait, Start Schools and Colleges First: Kapil Dev on ...
প্রথম বিশ্বকাপজয়ী অধিনায়ক কপিল দেব এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন। জাতীয় দলের হয়ে ২২৫ ওডিআই ম্যাচে ৯৫.০৭ স্ট্রাইক রেট সহ ৩,৭৮৩ রান করেছেন।  

১) বীরেন্দ্র শেহবাগ: ১০৪.৪৪ স্ট্রাইক রেট  

Virender Sehwag would've easily crossed 10,000 Test runs had he ...
ভারতীয় ক্রিকেটের বিধ্বংসী ব্যাটসম্যান বীরেন্দ্র শেহবাগ এই তালিকায় স্বাভাবিকভাবেই সবার শীর্ষে রয়েছেন। জাতীয় দলের হয়ে ২৪১ ওডিআই ম্যাচে ১০৪.৪৪ স্ট্রাইক রেট সহ ৭,৯৯৫ রান করেছেন। 

প্রসঙ্গত, উপরিক্ত তালিকাতে যারা ২০০টির বেশি ম্যাচ খেলেছেন তাদেরই নাম বলা হয়েছে। এদিকে ৫৪ ম্যাচে হার্দিক পান্ডিয়ার ১১৫.৫৭ স্ট্রাইক রেট রয়েছে।

Continue Reading
Click to comment

Trending ..

To Top