Connect with us

Cricket

সেঞ্চুরি হাঁকাতে কখনোই ১০০টি বলের মুখোমুখি হননি এই ৬ ব্যাটসম্যান

বর্তমানে সীমিত ওভারের ক্রিকেটের ব্যাটসম্যানেরা আগের তুলনায় অনেক বেশি আক্রমণাত্মক হয়ে উঠেছেন। তাই যে যত কম বলে পারছেন দ্রুতগতিতে সেঞ্চুরি হাঁকিয়ে নিজেকে বারবার প্রমাণ করছেন। ক্রিকেটের ইতিহাসে এমন কয়েকজন ব্যাটসম্যান রয়েছেন যারা সেঞ্চুরি করতে গিয়ে কখনোই শতাধিক বলের মুখোমুখি হননি। 

আজকের প্রতিবেদনে রয়েছে, ওয়ানডেতে সেঞ্চুরি হাঁকাতে গিয়ে যারা কখনোই শতাধিক বলের মুখোমুখি হননি চলুন সেই ৬ ব্যাটসম্যান সম্পর্কে জেনে নেওয়া যাক – 

১) এবি ডি ভিলিয়ার্স: ২৫টি সেঞ্চুরি

An historic innings: AB de Villiers goes down in cricket folklore ...

ওডিআই ক্রিকেটে দ্রুততম সেঞ্চুরির মালিক এবি ডিভিলিয়ার্স বিশ্বের বিস্ফোরক ব্যাটসম্যান হিসেবে পরিচিত। আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেও বিশ্বের বিভিন্ন টি-টোয়েন্টি লিগ গুলির সাথে যুক্ত। পরিসংখ্যানের কথা বললে, ওডিআই ক্যারিয়ারে তিনি মোট ২৫টি সেঞ্চুরি হাঁকিয়েছেন, তবে কখনোই ১০০টি বলের মুখোমুখি হননি।

২) এজাজ আহমেদ: ১০টি সেঞ্চুরি

Pakistan appoint Ijaz Ahmed as U-19 cricket team head coach ...

এই তালিকায় সামিল হয়েছেন পাকিস্তানের প্রাক্তন ব্যাটসম্যান এজাজ আহমেদ। বড় বড় ছক্কা হাঁকানোর জন্য পরিচিত ছিলেন। ওডিআই ক্যারিয়ার তার ১০টি সেঞ্চুরি রয়েছে, তবে তিনি কখনোই সেঞ্চুরি সময় শতাধিক বলের মুখোমুখি হননি।

) শাহিদ আফ্রিদি: ৬টি সেঞ্চুরি

Shahid Afridi on Fastest Century Man Corey Anderson: I Never Heard ...

পাকিস্তানের বিস্ফোরক অলরাউন্ডার শাহিদ আফ্রিদির নামে একসময় বোলাররা ভয়ে শঙ্কিত হয়ে থাকতেন। তবে কোন দিন তাঁর ব্যাট জ্বলে উঠবে তা বোঝা যেত না। পরিসংখ্যানের কথা বললে, ওডিআই ক্যারিয়ারে মোট ৬টি সেঞ্চুরি হাঁকিয়েছেন তবে কখনোই তিনি ১০০টি বল খেলেন নি।

৪) শিমরান হেটমায়ার: ৫টি সেঞ্চুরি

Runs flow, Hetmyer credits the conversations - cricket - Hindustan ...

শিমরান হেটমায়ার ওয়েস্ট ইন্ডিজের বিস্ফোরক ব্যাটসম্যান। তিনি একা হাতে ওয়েস্ট ইন্ডিজের দলটিকে বেশ কয়েকবার জিতিয়েছেন। ওয়ানডে ক্রিকেটে তাঁর ৫টি সেঞ্চুরি রয়েছে। তবে তিনি সেঞ্চুরির জন্য কখনোই শতাধিক বলের মুখোমুখি হননি।

৫) ইউসুফ পাঠান: ২টি সেঞ্চুরি 

17 Interesting facts about Yusuf Pathan – The Power Hitter

টিম ইন্ডিয়ার বিস্ফোরক অলরাউন্ডার ইউসুফ পাঠান। তিনি তার ক্রিকেট কেরিয়ারেও বহুবার ঝড়ো ইনিংস খেলেছেন। তিনি দৌড়ে রান করার পরিবর্তে চার এবং ছক্কা মারতে পছন্দ করতেন। ওডিআই ক্যারিয়ারে মোট ২টি সেঞ্চুরি রয়েছে তার। তবে সেঞ্চুরি করতে গিয়ে ১০০টি বল খেলেন নি। 

৬) বীরেন্দ্র শেহবাগ: ১৫টি সেঞ্চুরি

Sunil Gavaskar says he always wanted to bat like Virender Sehwag ...

শুধু ভারতের নয়, বিশ্বের অন্যতম সেরা বিধ্বংসী ব্যাটসম্যান বীরেন্দ্র শেহবাগ যতক্ষণ ক্রিজে থাকতেন বোলারদের ওপর হামলা চালাতেন। তার ব্যাটিং এর সামনে বড় বড় বোলাররাও মাথা নত করতে বাধ্য হয়। পরিসংখ্যানের কথা বললে, ওডিআই ক্যারিয়ারে মোট ১৫টি সেঞ্চুরি রয়েছে তার, তবে সেঞ্চুরি হাঁকাতে কখনোই তিনি ১০০টি বলের মুখোমুখি হননি।

Continue Reading
Click to comment

Trending ..

To Top