অন্যান্য

২২ গজে সর্বাধিক স্টাম্প আউট হয়েছেন এই ৬ ভারতীয় ক্রিকেটার

স্টাম্প আউট হওয়া অতি দুর্ভাগ্যজনক একটি আউট। তবে এটি একমাত্র স্পিন বোলিং এর সামনেই ব্যাটসম্যানের মনঃসংযোগ নষ্ট হয়ে গিয়ে এই আউটটি হন। আমরা সকলে দেখেছি মহেন্দ্র সিং ধোনির লাইটিং স্ট্যাম্প অর্থাৎ চোখের পলকে স্ট্যাম্প করার দক্ষতা রয়েছে তার মধ্যে।

তবে আজকের প্রতিবেদন রয়েছে যে ৬ ভারতীয় ক্রিকেটার ২২ গজে সর্বাধিক স্টাম্প আউট হয়ে প্যাভিলিয়নে ফিরে গেছেন। চলুন তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক-

৬) রোহিত শর্মা: ৮ বার

Rohit Sharma, Kuldeep Yadav guide India to unprecedented series ...

ভারতীয় দলের অন্যতম ভরসাযোগ্য ওপেনার হয়ে উঠেছেন রোহিত শর্মা। এক প্রান্তে দাঁড়িয়ে থেকে বড় বড় ইনিংস খেলার ক্ষমতা রয়েছে তার মধ্যে। তবে এখনো পর্যন্ত তিনি মোট ৮ বার স্টাম্প আউট হয়ে মাঠ ছাড়েন।

৫) ভিভিএস লক্ষ্মণ: ৮ বার

Former India cricketer VVS Laxman to help Bengal batters via video ...

এই তালিকায় পঞ্চম স্থানে রয়েছেন বিখ্যাত ভারতীয় ব্যাটসম্যান ভিভিএস লক্ষ্মণ। টেস্ট ক্রিকেটের অন্যতম সেরা ব্যাটসম্যান হিসেবে তিনি পরিচিত। তিনি তার ক্যারিয়ারে মোট ৮ বার স্টাম্প আউট হয়ে প্যাভিলিয়নে ফিরে গেছেন।

৪) অনিল কুম্বলে: ৮ বার

Coach Anil Kumble - By Mohammad Kaif, Whom He Regularly Yelled At ...

টেস্ট ক্রিকেটে ভারতীয় বোলারদের মধ্যে সর্বাধিক ৬১৯টি উইকেট রয়েছে তার নামে। তবে টেস্ট ক্রিকেটেও একটি সেঞ্চুরি রয়েছে তার নামে। নিচের দিকে ব্যাট করতে নেমে তাড়াহুড়ো করতে গিয়ে মোট ৮ বার স্টাম্প আউট হয়েছেন।

৩) মোহাম্মদ আজহারউদ্দিন: ১০ বার

Mohammad Azharuddin pledges to donate to ICA to help former cricketers

এই তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন প্রাক্তন ভারতীয় অধিনায়ক মোহাম্মদ আজহারউদ্দিন। ব্যাট হাতে দুর্দান্ত পারফরম্যান্স করলেও তার মনোসংযোগের যথেষ্ট অভাব ছিল। তিনি তার ক্যারিয়ারে মোট ১০ বার স্টাম্প আউট হয়েছেন।

২) শচীন টেন্ডুলকার: ১২ বার

List of Top 10 Run Scorers in 4th innings in Test Cricket

ক্রিকেট ঈশ্বর নামে যিনি পরিচিত এছাড়াও তার ঝুলিতে রয়েছে অসংখ্য রেকর্ড যার মধ্যে কতগুলি ভাঙা অসম্ভব। তবে সর্বাধিক ১২ বার স্টাম্প আউট হয়ে ভারতীয়দের মধ্যে দ্বিতীয় স্থানে রয়েছেন শচীন টেন্ডুলকার।

১) সৌরভ গাঙ্গুলী: ১৫ বার

5 Occasions where Sourav Ganguly cost the match for India with his ...

সৌরভ গাঙ্গুলীর স্পিন অ্যাটাকের কথা সকলেই জানেন, মাঝ পিচে বেরিয়ে এসে গ্যালারির বাইরে বল পাঠিয়ে দিতেন। তবে দুর্ভাগ্যবশত অনেকবারই স্টাম্প আউট হন। তিনি তার ক্যারিয়ারে মোট ১৫ বার স্টাম্প আউট হয়ে ভারতীয়দের মধ্যে সবার শীর্ষে রয়েছেন।

error: Content is protected !!