Connect with us

ক্রিকেটের এই ৬ টি রেকর্ড কখনোই ভেঙে যাবে না, #৩নং টি ভাঙা অসম্ভব

Cricket

ক্রিকেটের এই ৬ টি রেকর্ড কখনোই ভেঙে যাবে না, #৩নং টি ভাঙা অসম্ভব

ক্রিকেট এমন একটি খেলা যেখানে নিয়মিত নতুন নতুন রেকর্ড গড়ে ওঠে। তবে ক্রিকেটের ইতিহাসে এমন কতগুলি রেকর্ড তৈরি হয়েছে তা যে কোনো খেলোয়াড় এর পক্ষে ভেঙে ফেলা খুবই কঠিন।

তাহলে চলুন, ক্রিকেটের ইতিহাসে তৈরি হওয়া সেই সাতটি রেকর্ড সম্পর্কে জেনে নেওয়া যাক-

৬) মহেন্দ্র সিং ধোনি:

MS Dhoni Signs On as Brand Ambassador for PokerStars India

ভারতের সবচেয়ে সেরা অধিনায়ক এবং উইকেটকিপার ব্যাটসম্যান হিসেবে পরিচিত হলেন মহেন্দ্র সিং ধোনি। তিনি একমাত্র অধিনায়ক যিনি আইসিসির সমস্ত ট্রফি (২০০৭ টি-টোয়েন্টি ওয়ার্ল্ড কাপ, ২০১১ ওয়ানডে ওয়ার্ল্ড কাপ এবং ২০১৩ চ্যাম্পিয়ন্স ট্রফি) জিতেছেন। এই কৃতিত্ব আর কোন অধিনায়কের নেই।

৫) ব্রায়ান লারা:

টেস্ট ক্রিকেটেরইতিহাসের সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস এসেছে ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ব্যাটসম্যান ব্রায়ান লারার ব্যাট থেকে। আজ থেকে ঠিক ১৬ বছর আগে ইংল্যান্ডের বিপক্ষে ৪০০* অপরাজিত ইনিংস খেলেছিলেন। বর্তমান সময়ে কোন ব্যাটসম্যানের পক্ষে ৪০০ রান করা মোটেই সহজ নয়।

৪) ডন ব্র্যাডম্যান:

টেস্ট ক্রিকেটের অন্যতম সেরা ব্যাটসম্যান হলেন অস্ট্রেলিয়ার ডন ব্র্যাডম্যান। এই কিংবদন্তী ক্রিকেটার মাত্র ৫২ টি টেস্ট খেলে ১২ টি ডাবল সেঞ্চুরি হাঁকিয়েছেন এবং ৬৯৯৬ রান করেন। তিনি ৯৯.৯৪ গড় রান নিয়ে বিশ্বরেকর্ড করেন। এই রেকর্ড ভাঙ্গা যে কোন ব্যাটসম্যানের পক্ষে খুবই কঠিন।

৩) রোহিত শর্মা:

World Cup is bigger than Ashes: VVS Laxman 'shocked' to see Rohit ...

ভারতীয় ওপেনার রোহিত শর্মা আন্তর্জাতিক ওয়ানডে ক্রিকেটে তিনবার ডাবল সেঞ্চুরি হাঁকিয়েছেন। এই সংক্ষিপ্ত ফরমাটে ডাবল সেঞ্চুরি হাঁকানো খুবই কঠিন। আর এই অসাধ্য কাজটি করেছেন রোহিত শর্মা এক দুবার নয়, তিন তিনবার। এমনকি ওডিআই ক্রিকেটে সর্বোচ্চ ব্যক্তিগত স্কোরটিও (২৬৪) তার নামে রয়েছে।

২) শচীন টেন্ডুলকার:

ক্রিকেট ঈশ্বর নামে পরিচিত হলেন ভারতীয় ব্যাটসম্যান শচীন টেন্ডুলকার। তার দীর্ঘ ক্রিকেট ক্যারিয়ারে বহু রেকর্ড স্থাপন করেছেন যার মধ্যে অন্যতম হলো ১০০টি আন্তর্জাতিক সেঞ্চুরি। ওয়ানডেতে ৪৯ টি এবং টেস্টে ৫১ টি সেঞ্চুরি করেছেন তিনি। এই রেকর্ড কোন ব্যাটসম্যানের পক্ষে ভাঙ্গা সত্যিই কঠিন।

১) জিম লেকার:

Virender Sehwag wishes Jim Laker's birthday on a hilarious note

ইংল্যান্ডের অফস্পিনার জিম লেকারের রেকর্ডটি গত ৬৪ বছর ধরে রয়েছে। ১৯৫৬ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একটি টেস্ট ম্যাচে তিনি দুই ইনিংসে মোট ১৯টি উইকেট নিয়েছিলেন। প্রথম ইনিংসে ৯ উইকেট এবং দ্বিতীয় ইনিংসে ১০ উইকেট নেন তিনি, যা একটি বিশ্বরেকর্ড।

Continue Reading
Click to comment

Trending ..

To Top