Connect with us

ODI ক্রিকেটে সর্বাধিক হাফ সেঞ্চুরি করেছেন এই ৬ ব্যাটসম্যান, তালিকায় দুই ভারতীয়

Cricket

ODI ক্রিকেটে সর্বাধিক হাফ সেঞ্চুরি করেছেন এই ৬ ব্যাটসম্যান, তালিকায় দুই ভারতীয়

যে কোন ব্যাটসম্যানের পক্ষে সেঞ্চুরি হাঁকানো অত্যন্ত গর্বের বিষয়। তবে কখনো কখনো দলের বিপর্যয় কাটিয়ে হাফসেঞ্চুরি করাটাও অত্যন্ত গুরুত্বপূর্ণ হয়ে ওঠে। বেশিভাগ ব্যাটসম্যানেদের এই মাইলস্টোনে পৌঁছানোর পর সেঞ্চুরি করার প্রবল ইচ্ছা জাগে, কিন্তু বেশিরভাগ সময়ই তাদের হতাশ হয়ে ফিরতে হয়।

আজকের প্রতিবেদনের রয়েছে, ওডিআই ক্রিকেটে সর্বাধিক অর্ধশত রান হাঁকানো ৬ ব্যাটসম্যান, এই তালিকায় রয়েছেন দুই ভারতীয় কিংবদন্তি তারকা।

৬) রিকি পন্টিং – ৮২টি 

Australia have the best depth of any cricket nation' – Ricky Ponting

অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক রিকি পন্টিং সর্বাধিক অর্ধশতরান হাঁকানোর তালিকায় রয়েছেন ষষ্ঠ স্থানে। তিনি ৩৭৫টি ম্যাচ খেলে ১৩,৭০৪ রান করেছেন। যার মধ্যে রয়েছে ৩০টি সেঞ্চুরি এবং ৮২টি হাফ সেঞ্চুরি। 

৫) ইনজামাম-উল-হক – ৮৩টি 

What makes Inzamam-ul-Haq a great cricketer, his weight or his run ...

পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক ইনজামাম-উল-হক সর্বাধিক অর্ধশত রান তালিকায় পঞ্চম স্থানে রয়েছেন। তিনি ৩৭৮টি ম্যাচ খেলে ১১,৭৩৯ রান করেছেন। যার মধ্যে রয়েছে ১০টি সেঞ্চুরি এবং ৮৩টি হাফসেঞ্চুরি।

৪) রাহুল দ্রাবিড় – ৮৩টি

Rahul Dravid's International career in numbers

ক্রিকেটে রাহুল দ্রাবিড় “দ্যা ওয়াল” নামে পরিচিত। যেকোনো বাধা বিপত্তির মুখে এক ধারে দাঁড়িয়ে থাকতেন। এই ভারতীয় কিংবদন্তি ব্যাটসম্যান ৩৪৪টি ম্যাচ খেলে ১০,৮৮৯ রান করেছেন। যার মধ্যে রয়েছে ১২টি সেঞ্চুরি এবং ৮৩টি হাফ সেঞ্চুরি।

৩) জ্যাক কালিস – ৮৬টি

Page 3 - Top 5 all-rounders in ODI World Cup history

বিশ্বের সর্বকালের সেরা অলরাউন্ডার হিসেবে পরিচিত হলেন জ্যাক কালিস। এই সাউথ আফ্রিকান অলরাউন্ডার ব্যাট এবং বল হাতে তার দলকে সমৃদ্ধ করেছেন। তিনি ৩২৮টি ম্যাচ খেলে ১১,৫৭৯ রান করেছেন। যার মধ্যে রয়েছে ১৭টি সেঞ্চুরি এবং ৮৬টি হাফ সেঞ্চুরি।

২) কুমার সাঙ্গাকারা – ৯৩টি

Kumar Sangakkara completes 13,000 ODI runs - Cricket Country

শ্রীলংকার কিংবদন্তি ব্যাটসম্যান তথা প্রাক্তন অধিনায়ক কুমার সাঙ্গাকারা এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে। তিনি ৪০৪টি ওডিআই ম্যাচ খেলে ১৪,২৩৪ রান করেন। যার মধ্যে রয়েছে ২৫টি সেঞ্চুরি এবং ৯৩টি হাফসেঞ্চুরি।

১) শচীন টেন্ডুলকার – ৯৬টি

Analyzing Tendulkar's Batting – Tilo Mitra

ক্রিকেটের ঈশ্বর নামে পরিচিত শচীন টেন্ডুলকার আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ারে বহু রেকর্ড অর্জন করেছেন। এর মধ্যে সর্বাধিক অর্ধশত রান হাঁকানোর তালিকায় তিনিই শীর্ষে রয়েছেন। ৪৬৩টি ওডিআই ম্যাচ খেলে ১৮,৪২৬ রান করেন। যার মধ্যে রয়েছে ৪৯টি সেঞ্চুরি এবং ৯৬টি হাফসেঞ্চুরি। 

Continue Reading
Click to comment

Trending ..

To Top