Connect with us

Cricket

আইপিএলে সর্বোচ্চ ব্যক্তিগত স্কোর করেছেন এই ৫ ভারতীয় ব্যাটসম্যান

সুদূর আমিরশাহীতে শুরু হয়েছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ১৩ তম আসর। বিশ্বের প্রতিটি উঠতি ক্রিকেটার এই লিগে অংশগ্রহণ করতে চান। বর্তমানে এই লিগে পারফরম্যান্স করাটা একজন তরুণ ক্রিকেটারের পক্ষে খুবই গুরুত্বপূর্ণ। সীমিত ওভারের ক্রিকেট হলেও ব্যাটসম্যানরা সেঞ্চুরি হাঁকানোটা অভ্যাস করে ফেলেছেন।

আইপিএলের ইতিহাসে সর্বাধিক ব্যক্তিগত স্কোর করেছেন ক্রিস গেইল (১৭৫ রান) – যার ধারে পাশে কেউ নেই। তবে আজকের প্রতিবেদনে রয়েছে, আইপিএলে যে ৫ ভারতীয় ব্যাটসম্যান সর্বোচ্চ ব্যক্তিগত স্কোর করেছেন। চলুন তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক:-

১) কে. এল. রাহুল: ১৩২* রান

IPL 2020, RCB vs KXIP: KL Rahul Smashes First Century of IPL 2020, KXIP Post 206/3 vs RCB

২০২০ আইপিএলের প্রথম সেঞ্চুরি হাঁকিয়ে এই তালিকায় শীর্ষ স্থানে জায়গা করে নিলেন কিংস ইলেভেন পাঞ্জাব এর অধিনায়ক কে. এল. রাহুল। গত ম্যাচে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে ৬৯টি বল খেলে ১৩২* রানের দুর্দান্ত ইনিংস খেলেন। তার এই ইনিংসে সাজানো ছিল ৭টি ছক্কা এবং ১৪টি বাউন্ডারি। এছাড়া অধিনায়ক ও উইকেট-রক্ষক হিসেবে এটি সর্বোচ্চ ব্যক্তিগত স্কোর।

২) ঋষভ পান্থ: ১২৮* রান

Rishabh Pant's 128* highest individual score by an Indian in IPL - Sports News

২০১৮ সালে সানরাইজের বিরুদ্ধে দিল্লির ব্যাটসম্যান ঋষভ পান্থ ৪ নম্বরে ব্যাট করতে নেমে অসাধারণ সেঞ্চুরি হাঁকিয়েছিলেন। তিনি মাত্র ৬৩টি বল খেলে ১২৮* রানে অপরাজিত থাকেন। তার এই ইনিংসে সাজানো ছিল ৭টি ছক্কা এবং ১৪টি বাউন্ডারি। গতকালই তার এই রেকর্ডটি ভেঙে দিয়েছেন কে. এল. রাহুল।

৩) মুরলী বিজয়: ১২৭ রান

टी20 क्रिकेट में सबसे बड़ा स्कोर बनाने वाले टॉप 5 भारतीय बल्लेबाज

২০১০ সালে চেন্নাইয়ের ওপেনার মুরলী বিজয় রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে দুর্দান্ত শতরানের ইনিংস খেলেছিলেন। তার এই বিধ্বংসী ইনিংসের জেরে সিএসকে দল ২৪৬ রান করে। তিনি ৫৬টি বল খেলে ১২৭ রান করেছিলেন। এরমধ্যে ১১টি ছক্কা এবং ৮টি চার মারেন।

৪) বীরেন্দ্র শেবাগ: ১২২ রান

All Time Retired Playing 11 Of IPL

২০১৪ সালে চেন্নাই সুপার কিংস এর বিরুদ্ধে কিংস ইলেভেন পাঞ্জাব এর প্রাক্তন ওপেনার বীরেন্দ্র শেবাগ দুর্দান্ত সেঞ্চুরি হাঁকিয়েছিলেন। তার এই ইনিংসের জেরে পাঞ্জাব ২২৬ রানের স্কোরবোর্ড খাড়া করে। বীরু ৫৮টি বলের মুখোমুখি হয়ে ১২২ রান করেন। তার এই ইনিংসে সাজানো ছিল ৮টি ছক্কা এবং ১২টি চার।

৫) পল ভলতাঠি: ১২০* রান

happyworldforall: Paul Valthaty IPL 2011- Wealth found by Kings IX Punjab

২০১১ সালে কিংস ইলেভেন পাঞ্জাবের ওপেনার পল ভলতাঠি চেন্নাই সুপার কিংস এর বিরুদ্ধে দুরন্ত শতরানের ইনিংস খেলেন। মজার বিষয় হলো, কিংস ইলেভেন পাঞ্জাবের ৩ জন ব্যাটসম্যানই এই তালিকায় রয়েছেন। তিনি ৬৩ বলে ১২০* রানে অপরাজিত থাকেন। তার এই ইনিংসে সাজানো ছিল ২টি ছক্কা এবং ১৯টি বাউন্ডারি।

Continue Reading
Click to comment

Trending ..

To Top