Connect with us

ওয়ানডে ম্যাচে দ্রুততম হাফসেঞ্চুরি করার তালিকায় রয়েছেন এই ৫ ভারতীয় ব্যাটসম্যান

Cricket

ওয়ানডে ম্যাচে দ্রুততম হাফসেঞ্চুরি করার তালিকায় রয়েছেন এই ৫ ভারতীয় ব্যাটসম্যান

বর্তমানে ভারতীয় ক্রিকেট দল সীমিত ওভারে শক্তিশালী দল। কারণ এই দলে রয়েছে একাধিক বিস্ফোরক ব্যাটসম্যান, তা সত্ত্বেও দ্রুততম সেঞ্চুরির রেকর্ডটি এখন কারোর নামেই নেই। বর্তমানে ক্রিকেট যে পর্যায়ে পৌঁছেছে তাতে ৭০-৮০ দশকের ব্যাটসম্যানেরা কল্পনাও করতে পারেন নি। সীমিত ওভারের ক্রিকেটে যে যত কম বলে ফাটছে দ্রুত রান সংগ্রহ করে নিত্য নতুন রেকর্ড গড়েছেন।

আজকের আলোচ্য বিষয়ে রয়েছে, ওয়ানডে ক্রিকেটে যে ভারতীয় ব্যাটসম্যানরা দ্রুততম হাফ সেঞ্চুরি করেছেন সবার শীর্ষে রয়েছেন এক বোলার। এবার তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক:-

যুবরাজ সিং: ২২ বলে

Yuvraj Singh fires another salvo, says India doesn't need No.4 batsman | The Woke Journal

২০০৪-০৫ সালে ঢাকায় অনুষ্ঠিত বাংলাদেশের বিপক্ষে একটি ওডিআই ম্যাচে যুবরাজ সিং ২২ বলে অর্ধশত রান করেছিলেন। আগের ম্যাচে ভারত যাওয়ায় পরের দিন তিনি মারমুখী হয়ে ওঠেন এবং শেষ পর্যন্ত ৩২ বলে ৬৯ রান করেন। তার এই ইনিংসে সাজানো ছিল ৮টি বাউন্ডারি এবং ৩টি ছক্কা। ম্যাচের ফলাফল: ভারতীয় দল ৯১ রানে জয়ী।

রাহুল দ্রাবিড়: ২২ বলে

Happy Birthday 'Jammy' Rahul Dravid- Unknown facts and records - The Truth One

২০০৩ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে শচীন (১০২) এবং শেবাগের (১৩০) জোড়া সেঞ্চুরির পরে ৪৪ ওভারে ব্যাট করতে নামেন রাহুল দ্রাবিড়। এই সময়ে তিনি মাত্র ২২ বলে ঝড়ো ইনিংস খেলে অর্ধশত রান করেছিলেন। তার এই ইনিংসে সাজানো ছিল ৫টি বাউন্ডারি এবং ৩টি ছক্কা। ম্যাচের ফলাফল: ভারতীয় দল ১৪৫ রানে জয়ী।

বীরেন্দ্র শেহবাগ: ২২ বলে

Quarantine Edition, Part 2: Five biggest myths heard in cricket

২০০১ সালে কেনিয়ার বিপক্ষে শচীন ও সৌরভের ২৫৮ রানের দুরন্ত পার্টনারশিপের পর ব্যাট করতে নামেন বীরেন্দ্র শেহবাগ। শেষ পর্যন্ত তিনি ২৩ বলে ৫৫ রানের বিধ্বংসী ইনিংস খেলে দলকে ৩৫০ রানে পৌঁছে দেন। তার এই ইনিংসে সাজানো ছিল ৭টি বাউন্ডারি এবং ৩টি ছক্কা। ম্যাচের ফলাফল: ভারতীয় দল ১৮৬ রানে জয়ী।

কপিল দেব: ২২ বলে

Tracing Kapil Dev's early days and lessons for Hardik Pandya is becoming a great allrounder

১৯৮৩ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে কপিল দেব এক প্রান্তে দাঁড়িয়ে ২২ বলে অর্ধশত রান করেছিলেন। যে সময়ে মাইকেল হোল্ডিং, ম্যালকম মার্শাল, অ্যান্ডি রবার্টসের মতো বোলাদের মুখোমুখি হওয়া অত্যন্ত কঠিন ছিল, কিন্তু তাদেরই বেধড়ক ঠেঙ্গিয়ে ৩৮ বলে ৭২ রান করেছিলেন। কপিল দেবের এই ঝড়ো ইনিংসের সাজানো ছিল ৭টি বাউন্ডারি এবং ৩টি ছক্কা। ম্যাচের ফলাফল: ভারতীয় দল ২৭ রানে জয়ী।

অজিত আগারকার: ২১ বল

5 fastest half-centuries for India in ODI cricket - 100MB

গত ২০ বছর ধরে অজিত আগারকারের ২১ বলে করা হাফ সেঞ্চুরির রেকর্ডটি এখনো কোন ভারতীয় ব্যাটসম্যানের পক্ষে ভাঙ্গা সম্ভব হয়নি। জিম্বাবুয়ের বিপক্ষে ভারতীয় দল ৪৩ ওভারে ২১৬ রানে ধুঁকছিল, সেখান থেকে তিনি ৩৯ বলে ৬৭ রানে অপরাজিত থাকেন। তার ব্যাট থেকে আসে ৭টি বাউন্ডারি এবং ৪টি ছক্কা। এমনকি বল হাতেও ২৬ রানে ৩টি উইকেট নিয়ে দলকে জেতান।

 

Continue Reading
Click to comment

Trending ..

To Top