ক্রিকেট

ভারত-নিউজিল্যান্ড: প্রথম টি-টোয়েন্টি ম্যাচের সম্ভাব্য একাদশ

শুক্রবার ভারত ও নিউজিল্যান্ডের মধ্যে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচটি খেলতে যাচ্ছে। এখন পর্যন্ত দুটি দেশের মধ্যে ১১ টি টি-টোয়েন্টি হয়েছে যেখানে টিম ইন্ডিয়া ৩ টি ম্যাচ এবং নিউজিল্যান্ড ৮ টি জিতেছে। নিউজিল্যান্ড সফরের ঠিক আগে ভারতীয় ওপেনার শিখর ধাওয়ান ইনজুরির কারণে দল থেকে বাদ পড়েছেন। তার জায়গায় লোকেশ রাহুল ওপেনিং করবেন এবং উইকেট কিপারের দায়িত্ব তার হাতে থাকতে পারে।

Image result for India-New Zealand"

ভারত-নিউজিল্যান্ড সর্বশেষ মুখোমুখি হয়েছিল বিশ্বকাপের সেমিফাইনালে। ১৮ রানে ম্যাচটি হেরে যায় ভারত। এই পরাজয়ের প্রতিশোধ নেওয়ার সুযোগ রয়েছে ভারতীয় দলের। তবে বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে অধিনায়ক বিরাট কোহলি বলেছিলেন যে তারা কিউই দল থেকে প্রতিশোধ নেওয়ার কথা ভাবছেন না।

একই সঙ্গে নিউজিল্যান্ড দলের আত্মবিশ্বাসও কিছুটা দুর্বল বলে মনে হচ্ছে। সম্প্রতি তারা তিন টেস্টের সিরিজে অস্ট্রেলিয়ার কাছে পরাজিত হয়েছে। ট্রেন্ট বোল্ট, লকি ফার্গুসন, ম্যাট হেনরি এবং জেমস নীশাম চোটের কারণে বাদ পড়েছেন। তবে অধিনায়ক কেন উইলিয়ামসন এই সিরিজে ফিরেছেন, যা দলের জন্য স্বস্তিদায়ক।

Image result for India-New Zealand"

দুই দলের সম্ভাব্য একাদশ:

ভারত: রোহিত শর্মা, লোকেশ রাহুল, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, মনীশ পান্ডে, শিবাম দুবে, রবীন্দ্র জাদেজা, শারদুল ঠাকুর, জাসপ্রিত বুমরাহ, যুজবেন্দ্র চাহাল, মোহাম্মদ শামি

নিউজিল্যান্ড: মার্টিন গাপটিল, কলিন মুনরো, কেন উইলিয়ামসন (সি), টিম সিফের্ট (ডাব্লু), রস টেইলর, কলিন ডি গ্র্যান্ডহোম, মিচেল সান্টনার, টিম সাউদি, ইশ সোদি, ব্লেয়ার টিকনার, হামিশ বেনেট

ম্যাচ চলাকালীন অকল্যান্ড মেঘলা থাকবে বলে। পিচ ব্যাটসম্যানদের সহায়ক হতে পারে তাই যে দলটা সে জিতবে তারা প্রথমে ব্যাট করতে চাইবে। এই মাঠে এখন পর্যন্ত ২০ টি টি-টোয়েন্টি ম্যাচ হয়েছে, যেখানে দল প্রথমে ব্যাটিং করেছে তারা ৯ বার জিতেছে, এবং ৮ টি হেরেছে। এখানে প্রথম স্কোর প্রথম ইনিংসে গড় রান ১৬৮ এবং দ্বিতীয় ইনিংসে ১৪৯।