Connect with us

ধোনি-রায়নার পরে খুব শীঘ্রই অবসর ঘোষণা করতে পারেন এই ৫ ক্রিকেটার

Cricket

ধোনি-রায়নার পরে খুব শীঘ্রই অবসর ঘোষণা করতে পারেন এই ৫ ক্রিকেটার

সম্প্রতি মহেন্দ্র সিং ধোনি এবং সুরেশ রায়না আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়ে ক্রিকেটপ্রেমীদের মনে বড় ধাক্কা দিয়েছেন। যদিও সেই জল্পনা ও গুজব দীর্ঘদিন ধরেই সংবাদের শিরোনামে ছিল, তবে এবার এক নিমিষেই খতম হলো। 

এবার ধোনি ও রায়নার পরে আরও কিছু ভারতীয় ক্রিকেটার শীঘ্রই অবসর ঘোষণা করতে চলেছেন। চলুন দেখে নেওয়া যাক –

১) অমিত মিশ্র:

I am still hopeful of making an India comeback: Amit Mishra ...

৩৭ বছর বয়সী ভারতীয় স্পিনার অমিত মিশ্র অন্যতম অবহেলিত খেলোয়াড়। ২০০৩ সালে অভিষেক করলেও কখনো তিনি পর্যাপ্তভাবে দলে জায়গা পাননি। তবে যখনই তিনি খেলার সুযোগ পেয়েছেন দুর্দান্ত পারফরম্যান্স করেছেন। তিনি তার ১৭ বছর ক্রিকেট ক্যারিয়ারে মাত্র ৩৬টি ওডিআই ম্যাচ খেলে ৬৪টি উইকেট নিয়েছেন। খুব শীঘ্রই অবসর ঘোষণা করতে পারেন তিনি। 

২) পার্থিব প্যাটেল:

Parthiv Patel goes to RCB for Rs 1.7 crores | The SportsRush

ভারতীয় উইকেট-রক্ষক ব্যাটসম্যান পার্থিব প্যাটেল মাত্র ১৭ বছর বয়সে ২০০২ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক করেছিলেন। তিনিও দীর্ঘদিন ধরে ভারতীয় দলের বাইরে ছিলেন। তিনি তার ১৮ বছর ক্রিকেট ক্যারিয়ারে মাত্র ২৫টি ওডিআই, ৩৮টি টেস্ট এবং ২টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেন। বর্তমানে ভারতীয় দলে বেশকিছু সেরা উইকেট-রক্ষক ব্যাটসম্যান রয়েছেন। যার ফলে তিনি অবসরের সিদ্ধান্ত নিতে পারেন। 

৩) পিয়ুষ চাওলা:

Chawla baffled by international exile | ESPNcricinfo.com

৩১ বছর বয়সি ভারতীয় লেগ স্পিনার ২০০৬ সালে ভারতীয় দলে আত্ম প্রকাশ করেছিলেন। তবে তার অসঙ্গতির কারণে ২০১২ সালে বাদ পড়েন। যদিও তিনি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে দুর্দান্ত পারফরম্যান্স করে আসছেন। তবে এই মুহূর্তে জাতীয় দলে ফেরা তার পক্ষে খুবই কঠিন, তাই তিনি অবসর কথা ঘোষণা করতে পারেন।

৪) ইউসুফ পাঠান:

17 Interesting facts about Yusuf Pathan – The Power Hitter

ইউসুফ পাঠান আন্তর্জাতিক ক্রিকেটে হার্ড হিটার এবং অলরাউন্ডার হিসেবে পরিচিত ছিলেন। ২০০৭ সালের টোয়েন্টি বিশ্বকাপ ফাইনালে তিনি শেহবাগের জায়গায় ওপেন করতে মোহাম্মদ আসিফের প্রথম বলেই ছক্কা মেরে ছিলেন। আন্তর্জাতিক ক্রিকেটের তার দুটি সেঞ্চুরি থাকলেও ধারাবাহিকভাবে পারফরম্যান্স করতে ব্যর্থ হন। ২০১২ সালের পর থেকে আর কখনো সুযোগ পাননি, তবে তিনি এবার অবসরের কথা ঘোষণা করতে পারেন।

৫) হরভজন সিং:

Too old for selectors,' says Harbhajan Singh about his comeback to ...

কিংবদন্তি ভারতীয় স্পিনার হরভজন সিং ১৯৯৮ সালে জাতীয় দলে ডাক পেয়েছিলেন। ৩৯ বছর বয়সী হরভজন সিং জাতীয় দলে শেষবার ২০১৬ সালে একটি টি-টোয়েন্টি ম্যাচে সুযোগ পেয়েছিলেন। ২০১১ বিশ্বকাপজয়ী দলের সদস্যও ছিলেন তিনি। এরপরে অশ্বিন-জাদেজার দুর্দান্ত পারফরম্যান্স এর কারণে তিনি দল থেকে বাদ পড়েন। এখন জাতীয় দলে ফেরা তার পক্ষে অসম্ভব তাই তিনি অবসরে কথা শীঘ্রই ঘোষণা করতে পারেন। 

Continue Reading
Click to comment

Trending ..

To Top