Connect with us

আইপিএলের ইতিহাসে সর্বাধিক “শূন্য রানে আউট হয়েছেন এই ৫ ক্রিকেটার

Cricket

আইপিএলের ইতিহাসে সর্বাধিক “শূন্য রানে আউট হয়েছেন এই ৫ ক্রিকেটার

কোটি কোটি দামের ব্র্যান্ড ভ্যালু সহ এই মুহূর্তে আইপিএল বিশ্বের বৃহত্তম ক্রিকেট লিগ। বিশ্বের প্রতিটি উঠতি খেলোয়াড়ের লক্ষ্য আইপিএলে চুক্তি অর্জন করা। জানিয়ে রাখি, মুম্বাই ইন্ডিয়ান্স এখনো পর্যন্ত সর্বাধিক ৪ বার চ্যাম্পিয়ন হয়েছে রোহিত শর্মার নেতৃত্বে।

তবে আজকের প্রতিবেদন রয়েছে, যে পাঁচ ক্রিকেটার আইপিএলে সর্বাধিক শূন্য রানে আউট হয় প্যাভিলিয়নে ফিরে গেছেন। চলুন তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক-

৫) গৌতম গম্ভীর: ১২ বার

Gautam Gambhir's Heartfelt Message To Kolkata Fans After IPL Exit ...

নাইট রাইডার্স এর প্রাক্তন অধিনায়ক গৌতম গম্ভীর, যার নেতৃত্বে কেকেআর দুইবার চ্যাম্পিয়ন হয়। আইপিএলে তিনি ১৫৪টি ম্যাচে ৩১.০১ গড় নিয়ে ৪২১৮ রান করেছেন। এর মধ্যে তিনি ১২ বার খালি হাতে ফিরে যান। 

৪) পার্থিব প্যাটেল: ১২ বার

IPL 2019: Parthiv Patel feels RCB didn't deserve to lose last four ...

আইপিএলের একাধিক দলে খেলেছেন পার্থিব প্যাটেল। বর্তমানে তিনি রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর উইকেটরক্ষকের দায়িত্বে রয়েছেন। আইপিএলে ১৩৯টি ম্যাচে তিনি ২২.৬০ গড় নিয়ে ২৮৪৮ রান করেন। এর মধ্যে তিনি ১২ বার শূন্য রানে আউট হন। 

৩) মনিশ পান্ডে: ১২ বার

IPL 2019: Pandey has given us strength after Warner and Bairstow's ...

আইপিএলের ইতিহাসে প্রথম ভারতীয় হিসেবে সেঞ্চুরি হাঁকিয়েছিলেন মনিশ পান্ডে। বর্তমানে তিনি সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে খেলেন। আইপিএলে তিনি ১৩০টি ম্যাচে ২৯.৩১ গড় নিয়ে ২৮৪৩ রান করেন। যার মধ্যে তিনি ১২ বার শূন্য রানে আউট হয়ে হতাশ হন।  

২) পিয়ুষ চাওলা: ১২ বার

IPL: Attacking Ploy Secret to my Success, says KKR spinner Piyush ...

পিয়ুষ চাওলা একজন দুর্দান্ত লেগ স্পিনার হিসেবে পরিচিত। এখনো পর্যন্ত তিনি আইপিলে একটিও নো বল করেননি – যা একটি রেকর্ড। ২০১৪ সালে কেকেআর চ্যাম্পিয়ন হয় এবং তিনি সেই দলের সদস্য ছিলেন। এর মধ্যে তিনি ১২ বার শূন্য রানে আউট হন। 

১) হরভজন সিং: ১৩ বার

Chennai Super Kings Harbhajan Singh In Action During An IPL 2018 Match

আইপিএলে সর্বাধিক ১৩ বার শূন্য রানে আউট হয়েছেন বিখ্যাত স্পিনার হরভজন সিং। তিনি চ্যাম্পিয়ন দল মুম্বই ইন্ডিয়ান্স এবং চেন্নাই সুপার কিংসের হয়ে খেলেছেন। হরভজন সিং একজন বোলার হলেও ব্যাট হাতে অনেক স্মরণীয় ইনিংস খেলেছেন।

Continue Reading
Click to comment
To Top