Connect with us

এই পাঁচ ব্যাটসম্যান ২০ বছর হওয়ার আগেই ODI-তে সর্বাধিক রান করেন

Cricket

এই পাঁচ ব্যাটসম্যান ২০ বছর হওয়ার আগেই ODI-তে সর্বাধিক রান করেন

আন্তর্জাতিক স্তরে দেশের হয়ে প্রতিনিধিত্ব করা প্রতিটা ক্রিকেটারেরই স্বপ্ন থাকে, তবে এটা এতটা সহজ নয়। জাতীয় দলে অভিষেক করার জন্য ঘরোয়া পর্যায়ের খেলাগুলিতে ধারাবাহিকভাবে পারফরম্যান্স করে নির্বাচকদের মুগ্ধ করতে হয়। তবে অনেক ভাগ্যবান খেলোয়াড় রয়েছেন যারা খুব অল্প বয়সে জাতীয় দলে সুযোগ পেয়েছিলেন।

আজকের প্রতিবেদনের রয়েছে, যে পাঁচ ব্যাটসম্যানের বয়স ২০ বছর হওয়ার আগেই ODI-তে সর্বাধিক রান করেন। চলুন তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক-

৫) সাকিব আল হাসান: ৭২০ রান

Bangladesh vs Sri Lanka, ICC Cricket World Cup 2015 Pool A Match ...

বাংলাদেশের ক্রিকেট দলের তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান খুব অল্প বয়সে আন্তর্জাতিক স্তরে সুখ্যাতি অর্জন করেন। ২০ বছর বয়সের আগে তিনি ২২ ম্যাচে ৫১.৪২ গড় নিয়ে ৭২০ রান সংগ্রহ করেছিলেন, যার মধ্যে একটি সেঞ্চুরিও ছিল।

৪) ইমরান নাজির: ৭৮৮ রান

Imran Nazir says disciplined bowling will be key for Pakistan in ...

পাকিস্তানের প্রাক্তন বিস্ফোরক ব্যাটসম্যান ইমরান নাজিরও সেই ক্রিকেটারদের মধ্যে একজন যারা খুব অল্প বয়সেই নিজেকে প্রতিষ্ঠিত করেছিলেন। ২০ বছর বয়সের আগেই তিনি ৩৫ টি ওয়ানডে ২৩.১৭ গড় নিয়ে ৭৮৮ রান সংগ্রহ করেন। এই সময়ে তিনি একটি সেঞ্চুরি এবং ৪ টি হাফ-সেঞ্চুরিও করেছিলেন।

৩) তামিম ইকবাল: ১৩৭০ রান

Tamim Iqbal coming in for Mustafizur Rahman could be the boost ...

বাংলাদেশের ক্রিকেট দলের ওয়ানডে ফরম্যাটে সর্বোচ্চ রান সংগ্রহকারী ব্যাটসম্যান হলেন তামিম ইকবাল। তার বয়স ২০ বছর হওয়ার আগেই ৫৩ ওয়ানডেতে ২৫.৮৮ গড়ে ১৩৭০ রান সংগ্রহ করেছিলেন। এই সময়ের মধ্যে তিনি ৮টি হাফ-সেঞ্চুরি এবং ১টি সেঞ্চুরি করেন।

২) সচিন টেন্ডুলকার: ১৫২০ রান

7 Sachin Tendulkar records that are unlikely to be ever broken

ভারতের কিংবদন্তি ব্যাটসম্যান সচিন টেন্ডুলকার মাত্র ১৬ বছর বয়সে অভিষেক করেন। তার ২০ বছর বয়স হবার আগেই ৫৬টি ওডিআই ম্যাচ খেলেন এবং ৩২.৩৪ গড় নিয়ে ১৫২০ রান সংগ্রহ করেছিলেন, এই সময়ে সচিন ১২ টি হাফ-সেঞ্চুরি করেন।

১) শাহিদ আফ্রিদি: ২১৯৪ রান

Afridi will find it tough against better sides: Ian Chappell ...

পাকিস্তানের প্রাক্তন অলরাউন্ডার শাহিদ আফ্রিদি ২০ বছর বয়স হওয়ার আগে ওয়ানডে ফরম্যাটে সর্বাধিক রান সংগ্রহ করেন। তিনি ১০০টি ম্যাচে ২১.৩৪ গড় নিয়ে ২১৯৪ রান করেছিলেন। এই সময়ের মধ্যে তিনি ২টি সেঞ্চুরি এবং ১১টি হাফ-সেঞ্চুরি করেন।

Continue Reading
Click to comment
To Top