Connect with us

Cricket

আইপিএলে সর্বাধিক ম্যান অফ দ্যা ম্যাচ হয়েছেন এই ৫ ক্রিকেটার

আইপিএল ২০২০: গত ম্যাচে কলকাতা নাইট রাইডার্স এর বিরুদ্ধে দুর্দান্ত সেঞ্চুরি হাঁকিয়ে আইপিএলের ইতিহাসে সর্বাধিক ম্যান অব দ্যা ম্যাচ হওয়ার রেকর্ড করে ফেললেন রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিস্ফোরক ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্স। এদিন ক্রিস গেইলকে (২১) ছাপিয়ে নতুন মাইলস্টোন স্পর্শ করলেন ৩৬০° ক্রিকেটার।

যে কোন ক্রিকেটারের বীরত্বপূর্ণ লড়াইয়ের পরে ম্যান অব দ্য ম্যাচের পুরস্কার পাওয়া অত্যন্ত গর্বের ব্যাপার। আজকের প্রতিবেদনে রয়েছে, আইপিএলের ইতিহাসে যে ৫ জন ব্যাটসম্যান সর্বাধিক ম্যান অব দ্যা ম্যাচ হয়েছেন। চলুন তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক –

১) এবি ডি ভিলিয়ার্স: ২২ বার

IPL 2020: First Training Session Was Good, Just Like I wanted It To Be - AB  de Villiers

এই তালিকায় সবার শীর্ষে রয়েছেন রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিখ্যাত ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্স। এখনো পর্যন্ত তিনি ১৬১ ম্যাচে ১৫২.৬২ স্ট্রাইক রেট নিয়ে ৪৬২৩ রান করেছেন। যার মধ্যে সর্বাধিক ২২ বার ম্যান অব দ্য ম্যাচের পুরস্কার পেয়েছেন তিনি।

২) ক্রিস গেইল: ২১ বার

IPL 2020: Will Kings XI Punjab unleash Chris Gayle against Rajasthan Royals  in Sharjah? - Sports News

এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন টি-টোয়েন্টি ক্রিকেটের বাদশা ক্রিস গেইল। যদিও এই মরশুমে কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে তাকে মাঠে নামতে দেখা যায়নি। এখনো পর্যন্ত ১২৫ ম্যাচে তিনি ১৫১.০৩ স্ট্রাইক রেট নিয়ে ৪৪৮৪ রান করেছেন।

৩) রোহিত শর্মা: ১৮ বার

IPL 2020: Rohit Sharma pulls Kolkata apart as Mumbai Indians canter to  victory - The National

এই তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিত শর্মা। তার নেতৃত্বে দল ৪ বার চ্যাম্পিয়ন হয়। এখনো পর্যন্ত ১৯৫ ম্যাচে তিনি ১৩১.০৯ স্ট্রাইক রেট নিয়ে ৫১১৪ রান করেছেন।

৪) ডেভিড ওয়ার্নার: ১৭ বার

IPL 2020: David Warner says Sunrisers Hyderabad has the best death over  attack - myKhel

এই তালিকায় চতুর্থ স্থানে রয়েছেন সানরাইজ হায়দ্রাবাদ এর অধিনায়ক ডেভিড ওয়ার্নার। তার নেতৃত্বে দল ২০১৬ সালে চ্যাম্পিয়ন হয়। এখনো পর্যন্ত ১৩৩ ম্যাচে তিনি ১৪১.৩০ স্ট্রাইক রেট নিয়ে ৪৯৮১ রান করেছেন।

৫) মহেন্দ্র সিং ধোনি: ১৭ বার

IPL 2020: Sense of Deja Vu as MS Dhoni Loses Cool on Umpires After  Dismissal is

এই তালিকায় পঞ্চম স্থানে রয়েছেন চেন্নাই সুপার কিংসকে ৩ বার চ্যাম্পিয়ন করা অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। চলতি মরশুমে চেন্নাই সুপার কিংস এর পারফরম্যান্স একেবারেই ভালো নয়। এখনো পর্যন্ত তিনি ১৯৭ ম্যাচে ১৩৭.৭০ স্ট্রাইক রেট নিয়ে ৪৫৪৪ রান করেছেন।

Continue Reading
Click to comment

Trending ..

To Top