Connect with us

Cricket

আইপিএলে রান চেস করতে গিয়ে সর্বাধিক হাফ সেঞ্চুরি করেছেন এই ৫ ব্যাটসম্যান

দ্বিতীয় ইনিংসে বড় রান তাড়া করতে গিয়ে বেশিভাগ ব্যর্থ হয়েছেন ব্যাটসম্যানরা। তবে খুবই কম সংখ্যক ব্যাটসম্যান রয়েছেন যারা রান চেস করতে পছন্দ করেন এবং বহুবার তার দলকে সাফল্য দিয়েছেন। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে অর্থাৎ আইপিএল থেকে অনেক প্রতিভাবান ক্রিকেটার উঠে এসেছেন আর প্রতিটি উঠতি খেলোয়ারের স্বপ্ন থাকে বিশ্বের এই জনপ্রিয় লীগে অংশগ্রহণ করা।

তবে আজকের প্রতিবেদনে রয়েছে, আইপিএলে রান চেস করতে গিয়ে সর্বাধিক হাফ সেঞ্চুরি করেছেন যে ৫ ব্যাটসম্যান চলুন তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক

১) ডেভিড ওয়ার্নার: ২৪ বার

IPL 2019 | David Warner achieves a unique landmark in the tournament |

সানরাইজ হায়দ্রাবাদ এর অধিনায়ক ডেভিড ওয়ার্নার এই তালিকায় প্রথম স্থানে রয়েছেন। এই প্রাক্তন অরেঞ্জ ক্যাপ বিজয়ী ব্যাটসম্যান ১২৬টি ম্যাচে ৪৪টি হাফসেঞ্চুরি সহ ৪৭০৬ রান সংগ্রহ করেছেন। যার মধ্যে তিনি রান চেস করতে গিয়ে ২৪ বার হাফসেঞ্চুরি করেন।

২) গৌতম গম্ভীর: ২০ বার

KKR look to regain winning touch

কেকেআরের প্রাক্তন অধিনায়ক গৌতম গম্ভীর এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন, যার নেতৃত্বে কেকেআর দুবার চ্যাম্পিয়ন হয়। ১৪২টি ম্যাচে তিনি ৩৬টি হাফসেঞ্চুরি সহ ৪২১৮ রান করেছেন। যার মধ্যে তিনি রান চেস করতে গিয়ে ২০ বার হাফসেঞ্চুরি করেন।

৩) বিরাট কোহলি: ১৬ বার

IPL 2016: Virat Kohli becomes first player to score 4 centuries in ...

রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের অধিনায়ক বিরাট কোহলি এই তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন। ২০১৬ সালে দুর্দান্ত পারফরম্যান্স করেন তিনি এবং ফাইনালে গিয়েও হেরে যায় তার দল। এখনো অবধি ১৭৭টি ম্যাচে তিনি ৩৬টি হাফসেঞ্চুরি সহ ৫৪১২ রান করেছেন। যার মধ্যে তিনি রান চেস করতে গিয়ে ১৬ বার হাফসেঞ্চুরি করেন।

৪) শিখর ধাওয়ান: ১৬ বার

IPL 2019: People should see that I scored 97, says Dhawan on ...

ভারতীয় ওপেনার তথা দিল্লি ক্যাপিটালস এর বাঁহাতি বিখ্যাত ব্যাটসম্যান শিখর ধাওয়ান এই তালিকায় চতুর্থ স্থানে রয়েছেন। এখনো অবধি ১৫৭টি ম্যাচে তিনি ৩৭টি হাফসেঞ্চুরি সহ ৪৫৭৮ রান করেছেন। যার মধ্যে তিনি রান চেস করতে গিয়ে ১৬ বার হাফসেঞ্চুরি করেন।

৫) রোহিত শর্মা: ১৫ বার

IPL 2018: Rohit Sharma completes half-century of fifties in T20 ...

মুম্বাই ইন্ডিয়ান্সকে চারবার আইপিএল চ্যাম্পিয়ন করা অধিনায়ক রোহিত শর্মা এই তালিকায় পঞ্চম স্থানে রয়েছেন। এখনো পর্যন্ত ১৮৮টি ম্যাচে তিনি ৩৬টি হাফসেঞ্চুরি সহ ৪৮৯৮ রান করেছেন। যার মধ্যে তিনি রান চেস করতে গিয়ে ১৫ বার হাফসেঞ্চুরি করেন।

Continue Reading
Click to comment

Trending ..

To Top