Connect with us

Cricket

অবসরপ্রাপ্ত ক্রিকেটারদের সাথে বর্তমান দলের একটি ফেয়ারওয়েল ম্যাচ ঘোষণা করতে পারে BCCI

৯০ দশকের ক্রিকেটপ্রেমীরা ভাবেন শচীন-সৌরভ, সেহবাগ, জাহির – কি টিমই না ছিল! সেই সকল একঝাঁক তারকাদের খেলা দেখার জন্য সবকিছু ফেলে টিভির সামনে বসে পড়া যেত। কিন্তু সময়ের সাথে সাথে সেই সকল তারকারা আজ অবসরপ্রাপ্ত। তবে আমাদের মধ্যে অনেকেই আজও তাদের খেলা দেখার জন্য মুখিয়ে থাকে। কিন্তু ফেলে আসা সময় তো আর ফিরবে না…! 

India's 2003 World Cup Squad: Where Are They Now? - Yahoo! Cricket.

কিন্তু তেমন যদি সম্ভাবনা থাকে তাহলে ফেলে আসা স্মৃতি রোমন্থন করার আরেকবার সুযোগ পাওয়া যায়। হ্যাঁ এবারে কিন্তু সে রকমই হতে পারে বলে আশা করা হচ্ছে। আর এমনই এক অভিনব প্রস্তাব বিসিসিআইকে পাঠিয়েছে ইরফান পাঠান। এখন অপেক্ষার পালা বিসিসিআই এমন প্রস্তাবে সাড়া দিচ্ছেন কিনা..!

সম্প্রতি আন্তর্জাতিক ক্রিকেটকে অবসর জানিয়েছেন মহেন্দ্র সিং ধোনি আর তার জন্য ভারতীয় ক্রিকেট বোর্ড ফেয়ারওয়েল ম্যাচের কথা ভাবছে। কিন্তু অন্যদিকে, গৌতম গম্ভীর, যুবরাজ সিং, বীরেন্দ্র সেহবাগ এর মত তারকাদের জন্য ফেয়ারওয়েল ম্যাচ আয়োজন করেনি বিসিসিআই।

Irfan Pathan says focus should be on bowlers' injury management

ঠিক সেই কারণেই ইরফান পাঠান ভারতীয় ক্রিকেট বোর্ডকে প্রস্তাব দিয়েছে, বর্তমানে বিরাট কোহলির দলের সাথে অবসরপ্রাপ্ত ক্রিকেটারদের নিয়ে একটি ম্যাচের আয়োজন করা। তবে এখনো পর্যন্ত এই বিষয়ে কিছু জানায়নি বিসিসিআই।

এদিকে আইপিএল শেষ হলে মহেন্দ্র সিং ধোনির জন্য একটি ফেয়ারওয়েল ম্যাচের আয়োজন করতে পারে বিসিসিআই। তবে সেটা আইপিএল শেষ হওয়ার পর্যন্ত অপেক্ষা করতে হবে। সেই ক্ষেত্রে পাঠানের এমন অভিনব প্রস্তাব নিয়ে ভাবতে পারেন ভারতীয় ক্রিকেট বোর্ড। তবে এই পুরো বিষয়টি এখন আলোচনার ঊর্ধ্বে রয়েছে।

MS Dhoni Retirement News: Mahendra Singh Dhoni announces ...

ইরফান পাঠান অবসরপ্রাপ্ত ক্রিকেটারদের নিয়ে নিজেই একটি দল তৈরি করে দিয়েছেন। দীর্ঘদিন দলের বাইরে থাকার জন্য চলতি বছরের প্রথম দিকেই অবসর ঘোষণা করেন তিনি। পাঠানের এমন প্রস্তাবে ক্রিকেট ভক্তরা খুবই উচ্ছ্বসিত হয়ে পড়েছেন।

অবসরপ্রাপ্ত ভারতীয় ক্রিকেটারদের নিয়ে ইরফান পাঠানের একাদশ:

১) গৌতম গম্ভীর, ২) বীরেন্দ্র সেহবাগ, ৩) রাহুল দ্রাবিড়, ৪) ভিভিএস লক্ষ্মণ, ৫) যুবরাজ সিং, ৬) সুরেশ রায়না, ৭) এমএস ধোনি, ৮) ইরফান পাঠান, ৯) অজিত আগারকার, ১০) জাহির খান এবং ১১) প্রজ্ঞান ওঝা।

Continue Reading
Click to comment

Trending ..

To Top