Connect with us

Cricket

আন্তর্জাতিক T20 ক্যারিয়ারে একটিও ছক্কা হাঁকান নি এই ৫ ব্যাটসম্যান

টি-টোয়েন্টি ক্রিকেটে ব্যাটসম্যানরা বাউন্ডারি উপর নির্ভর করে থাকেন। এই সীমিত ওভারের ক্রিকেটে চার ছক্কার বৃষ্টিপাত নামিয়ে দলকে বড় রানের করে পৌঁছে দিতে চান। তবে এমন কয়েকজন ব্যাটসম্যানের পরিচয় পাওয়া গিয়েছে যারা টি-টোয়েন্টি ক্যারিয়ারে একটিও ছক্কা হাঁকাতে পারেননি।

হ্যাঁ আপনি ঠিকই শুনেছেন! টি-টোয়েন্টি ক্রিকেটে ছক্কা হাঁকাতে না পারা পাঁচ ব্যাটসম্যানের সম্পর্কে জেনে নেওয়া যাক –

১) আম্বাতি রাইডু:

Ambati Rayudu thanks Virat Kohli in retirement letter after ...

এই তালিকায় রয়েছেন ভারতীয় ডানহাতি ব্যাটসম্যান আম্বাতি রাইডু, যিনি আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্স এবং চেন্নাই সুপার কিংসের হয়ে খেলে জনপ্রিয়তা লাভ করেছেন। আইপিএলের ১৪৭টি ম্যাচে ১২০টি ছক্কা হাঁকিয়েছেন কিন্তু আন্তর্জাতিক ৬টি টি-টোয়েন্টি ম্যাচে একটিও ছক্কা হাঁকাতে পারেননি।

২) ড্যানিয়েল ক্রিস্টিয়ান:

Stats: Daniel Christian smashes T20 records with his 40-ball 113*

ড্যানিয়েল ক্রিস্টিয়ান হলেন ভালো একজন অস্ট্রেলিয়ান অলরাউন্ডার ও দুর্দান্ত ফিনিশার। তিনি ৪০টি আইপিএল ম্যাচে ১৯টি ছক্কা হাঁকিয়েছেন। কিন্তু তার ১৬টি আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে একটিও ছক্কা নেই।

৩) অ্যালিস্টার কুক:

Alastair Cook eager to redeem with series win over Sri lanka ...

ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক অ্যালেস্টার কুক হলেন অন্যতম সেরা ব্যাটসম্যান। তিনি টেস্ট ক্যারিয়ারে সাফল্যের দিক থেকে উন্নতির শিখরে পৌঁছেছে। তবে তিনি ৪টে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে একটিও ছক্কা মারেন নি।

৪) স্টিফেন ফ্লেমিং:

Stephen Fleming has reunited with MS Dhoni after being named Pune ...

নিউজিল্যান্ডের প্রাক্তন অধিনায়ক স্টিভেন ফ্লেমিং বর্তমানে চেন্নাই সুপার কিংস দলের প্রধান কোচ। তার টেস্ট ক্যারিয়ারে ২৬টি ছক্কা থাকলেও ৫টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে একটিও ছক্কা হাঁকাতে পারেননি।

৫) ইমরান ফরহাত:

Imran Farhat announces retirement from international cricket; gets ...

পাকিস্তানের অন্যতম আক্রমনাত্মক খেলোয়াড় ছিলেন ইমরান ফরহাত। তবে তার আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে স্ট্রাইক রেট ছিল মাত্র ১০৮.৫৭। তিনি ৭টি টি-টোয়েন্টি ম্যাচে ৭৬ রান করেছেন কোন ছক্কা না হাঁকিয়ে।

এদিকে ইমাম-উল-হক, ক্রিস কেয়ার্নস, ওয়েবেল হাইন্ডস দুটি করে টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। এছাড়াও বিখ্যাত ব্যাটসম্যান শচীন টেন্ডুলকার তার কেরিয়ারে মাত্র একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন, তার ব্যাট থেকে দুটি বাউন্ডারি সাহায্যে এসেছিল ১০ রান। কিন্তু কোন ছক্কা হাঁকাতে পারেন নি। 

Continue Reading
Click to comment

Trending ..

To Top